April 14, 2021, 5:55 am

News Headline :
কোম্পানীগঞ্জে মসজিদের জায়গা নিয়ে মারামারি: আহত ৪ নারায়ণপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী আলহাজ্ব ইকবাল হোসেন এর মত বিনিময় নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৩৭ জন করোনা আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জে প্রেমের টানে বাড়ি ছাড়া হিন্দু কিশোরী ৩মাস পর উদ্ধার মোংলা বন্দরে ভূয়া ঠিকানায় চাকরি, তদন্তে দুদক পুকুরে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু বাগেরহাটে করোনায় আক্রান্ত ২২জন সাংবাদিক অপু চৌধুরীর জন্মদিনে ব্যাতিক্রমি আয়োজন গাউসিয়া কমিটি হালিশহর থানার উদ্যোগে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে সতর্কতা মূলক প্রচারণা করোনা প্রতিরোধে নগরীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার মাস্ক, হ্যান্ডসেনিটাইজার ও লিফলেট বিতরন

আজ থেকে যবিপ্রবিতে ফের পরিক্ষা ৭২ জনের নমুনা কনোটাতে করোনা নাই।

আনোয়ার হোসেন যশোর থেকেঃ খুলনা মেডিকেল কলেজের ল্যাবে গেলো ২৪ ঘণ্টায় যশোরের ৭২ জনের নমুনা পরীক্ষা করে সব কয়টি প্রতিবেদন নেগেটিভ এসেছে। অর্থাৎ কারো দেহে করোনাভাইরাস সনাক্ত হয়নি। এ সময়ে জেলায় নতুন করে কেউ হোম কোয়ারেন্টাইনে আসেননি। তবে নতুন করে ৫৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন। এনিয়ে গত দুইদিনের পরীক্ষায় কারো করোনায় আক্রান্তের খবর আসেনি।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ল্যাব পরিস্কার-পরিচ্ছন্নতার জন্য বর্তমানে কার্যক্রম বন্ধ রয়েছে। ২৮ এপ্রিল থেকে যশোর জেলার নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে পাঠানে শুরু হয়। গত ২৮ এপ্রিল পূর্বে ৭টি এবং ২৯ এপ্রিল ৬৫টি মোট ৭২টি করোনার নমুনা খুলনা মেডিকেল কলেজে শুক্র ও শনিবার সকাল পর্যন্ত পরীক্ষা করে শনিবার দুপুরে ইমেলের মাধ্যমে প্রতিবেদনটি হাতে পেয়েছি। এতে সব কয়টি নেগেটিভ ফল আসে। এবাদেও গত ৩০ এপ্রিল ৮০টি নমুনা পাঠানো হয়েছে এবং ২ মে ৪৩টিসহ মোট ১২০টি নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেলের ল্যাবে রয়েছে।
তিনি আরও জানিয়েছেন, গেলো ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৯ জন এবং ঝিকরগাছা উপজেলার গাজীর দরগাহ স্বাস্থ্য কেন্দ্রে ৪৬ জনকে নতুন করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে। এ ছাড়া গত ৪২ দিনে জেলায় সর্বমোট ৫ হাজার ১৭৮জনকে হোম ও প্রতিষ্ঠনিক কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়। এর মধ্যে ৪ হাজার ১৬৩ জনকে ছাড়া হয়েছে। বর্তমানে এক হাজার ১৫ জন হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।
জেলা সিভিল সার্জন ড.শেখ আবু শাহীন আরও জানিয়েছেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ল্যাব ১৪দিন পর পরিস্কার পরিচ্ছন্ন করার কাজ চলছে। এছাড়া বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী শনিবার ২ হাজার আরএনএ কিট সরবরাহ করা হয়েছে।
বিশ^বিদ্যারয়ের ল্যাব চালুর বিষয়ে বর্তমান ইনজার্চ প্রফেসর ড. শিরিন নিগার বলেন, ল্যাবের মেশিনের সাথে কিটের কনফিগারেশন এডজাস্টের কাজ চলছে। এটি রাতে রিকোভারি করলে আগামীকাল থেকে পরীক্ষা শুরু করা যাবে এবং সোমবার থেকে যথারীতি ফলাফল প্রকাশ করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন।
আনোয়ার হোসেন

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!