April 11, 2021, 4:19 pm

আরিচপুরে রাস্তাগুলো বেহালে বিছিন্ন মশায় অতিকষ্ট!

মুহাম্মাদ মহাসিন: গাজীপুর মহানগরের বিভিন্ন রাস্তাঘাট বেহাল হয়ে রয়েছে দিনে দিনে মাসের পর মাস ও বছরের পর বছর ধরেই, গাড়ী চলাচলের রাস্তাগুলোতে গাড়ী চলাচলের পরিস্থিতি না হওয়ার মতো হয়েছে রাস্তাগুলো এনিয়ে এলাকার মানুষের মাঝে চাপা কষ্টের কথা গুলো রাজনীতিক সাংগঠনিক বিষয়গুলো নিয়ে সিনিয়ার নেতাদের জানাচ্ছে নাতো বরাং নিরব ভুমিকা পালন করছে।

উন্নয়নের দাবীতে সামাজিক আন্দোলনে নেই সামাজিক সংগঠন গুলো। নামে বেনামে অনেক সামাজিক সংগঠন থাকলে ও উন্নয়ন কল্যানে মাঠে নেই?
এই সংগঠনের সাংগঠনিক নিয়ম গুলো কী আছে বাস্তবে তা নিয়ে নানা ধরনের অভিযোগ রয়েছে সংগঠনের অনেকের বিরুদ্ধে।

অনেক এলাকাল লোকজন এলাকার ওয়ার্ডের কাউন্সিলর কে অনুষ্ঠানে দাওয়াত করলে আসেনা ঠিক মতো রাস্তাগুলো বেহাল হওয়ার কারনেই অভিযোগ হয়েছে।

গাজীপুর সিটি করর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে ঘুরার সময় নজর পড়ে প্রাথমে ৫৪ নং ওয়ার্ডের
আরিচপুুর বউ বাজার রেলগেটের পাশে
যে রাস্তা দিয়ে প্রায় লাখো মানুষের চলাচল এবং সেই রাস্তার পাশেই ময়লার ডাস্টবিন গড়েছে অনেক কষ্ট করে মানুষজন চলাচল করে এই রাস্তা দিয়ে নিকটেই কাউন্সিলর শাহ্ আলম রিপন এই মার্কেটি ও কার্যালয়।

সরকার বাড়ী,রোড,গাজীবাড়ী রোড, বউ বাজার থেকে পুর্ব পাশ দিয়ে আরিচপুর, শ্রমিক লীগের নেতা বি.মতি এর বাড়ী থেকে বিসিক রোড়, জামাই বাজার, গাজীবাড়ী থেকে নদীবন্দর রোড, জামিয়ি নূরিয়া মাদ্রাসা রোড, শাওন সরকার বাড়ীর আশপাশের রোড, বউ বাজার থেকে সাবেক কাউন্সিলর ইসমাইল হোসেন বাবু’র বাড়ী রোড, এই ওয়ার্ডে মাদক,মশার কষ্টে ঘরে ঘরে লোকজনরের মাঝে অশান্তি চলছে।
মশার যন্তনায় মানুষের মাঝে সিমাহিন কষ্টের মাঝে থাকতে হচ্ছে মাসে ও মশা ধমনের উদ্দ্যোগ নেওয়া হয়না অনেক রাস্তার পাশের লোকজন জানান।

এলাকাবাসী বলেন একসময় আরিচপুর অশান্তি ছিলো নানা ধরনের অপরাধ হতো এখন শান্তিপ্রিয় এলাকা আরিচপুর প্রশাসনের জোরদার নজরধারীর কারনে শান্তিপ্রিয় হয়েছে যতি ও মাদক ব্যবসায়ীরা এখনো বেপরোয়া বিভিন্ন রাস্তাগুলোর পাশে বসেই চলে মাদকদ্রব্য কেনাকাটা। রাস্তাগুলো উন্নয়ন না হওয়াতে বিছিন্ন গাড়ী চলাচল হয়ে উঠছে।
কতিপয় সোর্স জড়িত রয়েছে মাদকের সাথে।
গাজীপুর সিটি করর্পোরেশনের ৪৫ নং ওয়ার্ডের ৯৫ ভাগ রাস্তা বেহাল পরিনত এসকল রাস্তাগুলো মেরামত না করা হলে আগামীতে আরো যোগায়োগ বিছিন্ন এলাকা হিসেবে পরিচিত হয়ে উঠবে।

উন্নয়নের দায়ীত্বশীল সংস্থার দায়ীত্বশীলদের একটি টিম আরিচপুরে ৯৫ ভাগ রাস্তায় হেটে ঘুরে দেখার জন্য আহ্বান জানিয়েছেন আরিচপুর বাসী।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!