October 19, 2021, 6:57 pm

News Headline :
পিরোজপুরে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত স্থায়ী বিচারপতি হিসাবে শপথ নিলেন মতলব উত্তর উপজোলার জাহিদ সারওয়ার কাজল নকলায় শেখ রাসেলের জন্মদিনে কুইজ প্রতিযোগিতা ও প্রীতি ফুটবল ম্যাচ কেক কেটে শেখ রাসেলের জন্মদিন পালন করেছে নকলা উপজেলা যুবলীগ হানারচরে নিষেধাজ্ঞা উপেক্ষা করে শহিদ সরদারের নেতৃত্বে মা ইলিশ ধরার হিড়িক ফুলবাড়ীতে এক মাদ্রাসা ছাত্রের গলায় ফাস দেয়া ঝুলন্ত লাশ উদ্ধার পাহাড়-সমতলের অপরূপ চুয়েটে এবার চালু হলো সৌখিন চা বাগান উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর হামলার প্রতিবাদে রাউজানে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে মেম্বার প্রার্থী সোহাগ আকন্দ নওগাঁয় দুই মাসের শিশু সন্তান রেখে মায়ের আত্মহত্যা

ইউএনও’র নাম ব্যানারে না থাকায় প্রণোদনা ধানের বীজ খোলা আকাশের নিচে

সুজন পোদ্দার,কচুয়া(চাঁদপুর) প্রতিনিধিঃ
চাঁদপুরের শাহরাস্তিতে উপজেলা কৃষি অফিসার অযংধহ ঐধনরন নামের নিজস্ব ফেসবুকে আউশ প্রণোদনার বিষয়ে এক হৃদয় বিদারক স্ট্যার্টাস দেন। স্ট্যার্টাসটি হুবুহুব তুলে ধরা হল- কৃষকের আউশ প্রণোদনা সঠিক সময়ে দেওয়া কি আমার অপরাধ, জাতির কাছে প্রশ্ন? লাল ফিতায় প্রিয় কৃষকের আউশ ধানের বীজ আটকে থাকুক এটা কাম্য নয়,,, বঙ্গবন্ধুর বাংলায় কৃষকের অধিকার রক্ষিত হউক,,, জয় বাংলা
হৃদয় বিদারক স্ট্যার্টাস সম্পর্কে জানতে চাইলে উপজেলা কৃষি অফিসার আহসান হাবীব জানান, মহামারি করোনার প্রকটে বিশ্ব যখন দিশেহারা ঠিক সেই মুহুর্তে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে সঠিক সময়ে কৃষি উৎপাদনকে বৃদ্ধি করার লক্ষ্যে প্রণোদনা দিয়ে যাচ্ছে ঠিক সেই সময়ে বিতরণকারী ব্যানারে ইউএনও মহোদয়ের নাম না থাকায় বাদ সাজলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আকতার। আউশ প্রণোদনা ব্যানারে নাম না থাকায় সরকারি গোডাউনে কৃষকদের প্রণোদনাকৃত বীজ রাখতে দেয়নি তাই খোলা আকাশের নিচে পরে ছিল সেই বীজ ধান। এই দুর্যোগের সময়ে ব্যাপারটি দুঃখজনক এবং অবিশ্বাস্য। মাননীয় এমপি এবং উর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে।
উল্লেখ্য চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় আউশ প্রণোদনার আওতায় ৪০০জন কৃষকের মাঝে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে টেলিকনফারেঞ্জের মাধ্যমে আউশ ধানের বীজ বিতরণের উদ্বোধন করেন- মেজর(অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, এমপি। টেলিকনফারেঞ্জে তিনি বলেন- সরকারি নির্দেশনা মেনে করোনা থেকে নিরাপদ থেকে প্রতি ইঞ্চি জমি ব্যবহার করে খাদ্য উৎপাদন চালিয়ে যেতে প্রয়োজনীয় নির্দেশনা দেন এবং সরকার সব সময় কৃষকদের পাশে থেকে সর্বোচ্চ সহায়তা করবে এ প্রতিশ্রুতি দেন।
এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা কৃষি অফিসার আহসান হাবীব, অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, আওয়ামী লীগের প্রচার সম্পাদক আনোয়ার হোসেন সহ রাজনৈতিক নেতা ও সাংবাদিকবৃন্দ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আকতারকে আউশ প্রণোদনার উদ্বোধনী অনুষ্ঠানে দাওয়াত দিলেও ব্যানারে নাম থাকায় তিনি উদ্বোধনী অনুষ্ঠানে আসেননি। পরবর্তীতে আউশ ধানের বীজ রাখার জায়গার গেটটি তালা বদ্ধ করে রাখেন, ফলে আউশ ধানের বীজ খোলা আকাশের নিচে পরে ছিল।
শাহরাস্তি কৃষি অফিসের প্রত্যেকটি কর্মী মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রতি ইঞ্চি জমিতে ফসল উৎপাদন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নিরলস ভাবে কাজ চালিয়ে যাবে।
শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আকতারকে মুঠোফোনে এই বিষয়ে কথা বলার জন্য তার মোবাইল নম্বর: ০১৭৩০…৭০৬৮ ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!