November 28, 2021, 7:58 am

News Headline :
কচুয়ায় নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী আব্দুস সালাম সওদাগর আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপে অনুষ্ঠিত হচ্ছে কচুয়ার ইউপি নির্বাচন ফলোআপ: চারদিনে ও নিহত তিন শিক্ষার্থীর পরিবারকে শান্তনা দিতে পাশে দাঁড়ানি কেউ হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোতালেব জমাদার ১ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এম ই ফাউন্ডেশনের আয়োজনে নিউ বিজনেস ক্রিয়েশন প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ ভুয়া স্বাক্ষর ব্যবহার করে বিভিন্ন দফতরে মিথ্যা অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন সোনারগাঁয়ে ১০ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, প্রাইভেটকার জব্দ। রাউজান দক্ষিন হিংগলা তৈয়্যবিয়া স্মৃতি সংসদের উদ্যোগে চালু হলো সাপ্তাহিক ফ্রি হোমিও চিকিৎসা ক্যাম্প আগামীকাল ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন,বিশৃঙ্খলা রোধে তৎপর প্রশাসন।

কক্সবাজারে আটক ৩৯৬ রোহিঙ্গাকে ইউএনএইচসিআর’র কাছে হস্তান্তর।

আবদুর রাজ্জাক,বিশেষ প্রতিনিধি।
মালয়েশিয়াগামী ফেরত ৩৯৬ জন রোহিঙ্গাকে ইউএনএইচসিআর এর কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে রাখা হচ্ছে টেকনাফ ও ঘুমধুম প্রাতিষ্টানিক কোয়ারেনটাইনে। আজ বৃহস্পতিবার দুপুরে কোষ্টগার্ড সদস্যরা এসব রোহিঙ্গাদের ইউএনএইচসিআর এর কাছে হস্তান্তর করে।

ইউএনএইচসিআর এর নির্ভরযোগ্য সুত্র জানান, টেকনাফের বাহারছড়া শামলাপুরের জাহাজ ঘাট থেকে মালয়েশিয়াগামী ফেরত আটক ৩৯৬ জন রোহিঙ্গাকে আজ বৃহস্পতিবার দুপুরে ইউএনএইচসিআর এর কাছে হস্তান্তর করেছে কোষ্টগার্ড। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে। আগে থেকে প্রস্তুত রাখা টেকনাফ ও ঘুমধুম ট্রানজিট সেন্টারে প্রাতিষ্টানিক কোয়ারেনটাইনে রাখা হবে তাদের।

টেকনাফ স্টেশন কোস্ট গার্ডের কর্মকর্তা লে. কমান্ডার এম সোহেল রানা বলেন, রোহিঙ্গা ভর্তি জাহাজ টেকনাফ জাহাজপুরা ঘাট দিয়ে উঠা ৩৯৬ জন রোহিঙ্গাকে প্রাথমিক চিকিৎসা সহ মানবিক সেবা শেষে ইউএনএইচসিআর এর কাছে হস্তান্তর করা হয়েছে। করোনা ভাইরাস সংকটে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখতে টেকনাফ কেরুনতলী ও ঘুমধুম প্রাতিষ্টানিক কোয়ারেনটাইনে নিয়ে যাওয়া হচ্ছে।

কক্সবাজার অতিরিক্ত আরআরআরসি মো: সামসুদ্দুজা নয়ন জানান, ইউএনএইচসিআর এর মাধ্যমে এসব রোহিঙ্গাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখতে টেকনাফ কেরুনতলী ও ঘুমধুম প্রাতিষ্টানিক কোয়ারেনটাইনে রাখা হবে। তারা কে কেন ক্যাম্পে আশ্রয় নিয়েছিল তা যাচাই করা হচ্ছে। ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।

রোহিঙ্গারা জানান, গত দুই মাস পুর্বে ৪২২ জন রোহিঙ্গা ভর্তি একটি ট্রলার সাগর পথে মালয়েশিয়া পাড়ি দেয়। কিন্তু সেদেশে কড়াকড়ির কারনে ঢুকতে না পেরে ফিরে আসে। সাগরে এত দিন ভাসমান থাকাকালীন তাদের ট্রলারে ২৮ জন মারা যায়।

গত বুধবার রাত ৯ টার দিকে মেরিনড্রাইভ সড়কের টেকনাফের বাহারছড়া শামলাপুরের জাহাজ ঘাট থেকে ৩৯৬ জন রোহিঙ্গাকে আটক করে কোস্ট গার্ড সদস্যরা। তাদের বহনকারী জাহাজটি জব্দ করা হয়। আজ সকালে এসব রোহিঙ্গাদের টেকনাফ ট্রানজিট ঘাটে নিয়ে আসা হয়।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!