July 26, 2021, 4:59 am

News Headline :
পিরোজপুরের নেছারাবাদ কুড়িয়ানার পেয়ারা চাষীদের সমস্যা সমাধানে ব্যবস্থা নেওয়ার আশ্বাস বরিশাল বিভাগীয় কমিশনারের লকডাউনের তৃতীয় দিনে রাউজানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০ হাজার টাকা জরিমানা ফরিদগঞ্জে অর্ধ গলিত যুবকের লাশ উদ্ধার করোনায় মৃত্যু আবারও ২০০ ছাড়াল চাঁদপুরের শামীম পাটোয়ারীর নৈপুণ্যে সিরিজ জিতল বাংলাদেশ রাউজান পৌরসভায় ওএম এসের আওতায় খোলা বাজারে চাউল বিক্রি কার্যক্রম শুরুল নওগাঁর নিয়ামতপুরে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। করোনা প্রতিরোধে বিধি নিষেধ বাস্তবায়নে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আসিফ মহিউদ্দিনের ব্যাপক কর্মতৎপরতা পরিলক্ষিত হাজীগঞ্জ কঠোর লকডাউনের তৃতীয় দিনে ৯ হাজার ৩ শত টাকা জরিমানা ঈদগাঁওতে বশির বাহিনীর অত্যাচার থেকে বাঁচতে মুক্তিযোদ্ধা পরিবারের আকুতি।।

কচুয়ায় কৃষকের বসতঘর পুড়ে ছাই ! স্ত্রী ও সন্তানকে নিয়ে মানবেতর জীবন-যাপন

সুজন পোদ্দারঃ
কচুয়া উপজেলা এক কৃষকের বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার রাত সাড়ে ১০টায় উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের পিপলকড়া মাইজের বাড়ির সুধীর চন্দ্র ভৌমিকের ছেলে সমল চন্দ্র ভৌমিকের বসতঘরে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনলেও ততক্ষনে পরিবারটির বসতঘর ও রান্নাঘর সহ ঘরের ভেতরে থাকা আসবাবপত্র, কাপড়-চোপড়সহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।
এতে কৃষক সমল চন্দ্র ভৌমিকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয় বলে দাবী করা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্র পাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা।
স্থানীয় সুত্রে জানা গেছে, বুধবার সাড়ে ১০টার দিকে কৃষক সমল চন্দ্র ভৌমিকের ঘর থেকে দ্রুত আগুন জ্বলে ওঠে। পরে স্থানীয়রা কচুয়া ফায়ার সার্ভিসকে খবর দেয়। তবে ফায়ার সার্ভিসের ইউনিট আসার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেললেও ততক্ষনে ভয়াবহ আগুনের লেলিহানে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত সমল চন্দ্র ভৌমিক জানান, হঠাৎ ঘরের ভিতরে আলো দেখতে পেয়ে আমি আমার একমাত্র মেয়ে অর্পিতা ও স্ত্রীকে নিয়ে জীবন রক্ষার্থে ঘর থেকে বের হয়ে পড়ি। মুহুর্তের মধ্যে ঘরের সবকিছু জ্বলতে শুরু করে। আগুন ছড়িয়ে পড়ায় ঘরের কোন জিনিসপত্র সরাতে পারিনি। এতে আমার প্রায় লক্ষাধিক টাকার অধিক ক্ষতি হয়।
তিনি আরো জানান, স্থানীয় এনজিও থেকে ৬০হাজার টাকা কিস্তি উঠিয়ে আমার এই ঘরটি নির্মাণ করি। এখন আমি সর্বশান্ত। স্ত্রী ও সন্তানকে নিয়ে এখন আমার মাথা গোঁজার স্থান নেই।
ভয়াবহ অগ্নিকান্ডে মুহুর্তের মধ্যে সমল চন্দ্র ভৌমিকের সাজানো সংসারের সব পুড়ে ছাই হয়ে যায়। খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছে কৃষক পরিবারটি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য মো. আবু সাঈদ বলেন, ঘটনাটি খুবই দু:খ জনক। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারটি খুবই অসহায়। আমার সাধ্যমত আমাদের পরিষদের পক্ষ থেকে সহায়তা করা হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!