April 14, 2021, 5:01 am

News Headline :
কোম্পানীগঞ্জে মসজিদের জায়গা নিয়ে মারামারি: আহত ৪ নারায়ণপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী আলহাজ্ব ইকবাল হোসেন এর মত বিনিময় নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৩৭ জন করোনা আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জে প্রেমের টানে বাড়ি ছাড়া হিন্দু কিশোরী ৩মাস পর উদ্ধার মোংলা বন্দরে ভূয়া ঠিকানায় চাকরি, তদন্তে দুদক পুকুরে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু বাগেরহাটে করোনায় আক্রান্ত ২২জন সাংবাদিক অপু চৌধুরীর জন্মদিনে ব্যাতিক্রমি আয়োজন গাউসিয়া কমিটি হালিশহর থানার উদ্যোগে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে সতর্কতা মূলক প্রচারণা করোনা প্রতিরোধে নগরীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার মাস্ক, হ্যান্ডসেনিটাইজার ও লিফলেট বিতরন

কচুয়ায় হিন্দুপল্লীতে হামলা ও শ্লীলতাহানি,আহত ৭

সুজন পোদ্দারঃ
কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের বড় হায়াতপুর সরকার বাড়িতে কাঁচা তরকারি ক্রয় না করার জের ধরে হিন্দু মহিলাদের আজেবাজে কথা বলা ও শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে। এতে আহত ৭ জন। আহতরা হলেন- অংকুরি রানী(৪০), শিল্পী রানী(৩০), নিশান সরকার(২৫), শ্যামল বৌদ্ধ(২২), সজিব সরকার(১৮), রপন সরকার(২৪), খোকন সরকার(৪০)।
ঘটনার সুত্রে জানা যায়, গত শুক্রবার কাঁচা তরকারি ক্রয় না করার জের ধরে ডুমুরিয়া, হায়াৎপুর ও বাসাবাড়িয়া গ্রামের ১. সোহাগ হোসেন(২৫), ২. ফারুক(২২), ৩. শামীম হোসেন(২২), ৪. মাসুদ হোসেন(৩০), ৫. ইমান হোসেন(২৪), ৬. বাহারুল(২৫), ৭. সোহেল(২৩), ৮. আল আমিন(২৫), ৯. রেদোয়ান(২৬), ১০. এলাহী(২৪), ১১. সাইদুর ইসলাম(২৮), ১২. রহমত আলী(২৭), ১৩. সাইফুল(২২), ১৪. রহমত আলী(২৪) লাঠি-সোঠা নিয়ে আমাদের উপর এ অর্তকিত হামলা চালায়। এ ব্যাপারে সুনিল সরকার বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
লিখিত অভিযোগে সুনিল সরকার জানায়- উল্লেখিত বিবাদীরা ও আমরা আশেপাশের গ্রামের বাসিন্দা। বিবাদীরা অত্যাচারী প্রকৃতির মানুষ। বিবাদীগণ পরস্পর আত্মীয়-স্বজন। বিবাদীগন সর্বদা এলাকায় দলবদ্ধ হয়ে চলাফেরা করে। স্বাক্ষীগণ আমার নিকট আত্মীয়। গত ১৭-০৪-২০ইং তারিখ শুক্রবার বিবাদীদের মধ্যে ৩, ৪ ও ৫ নং বিবাদী আমাদের বাড়িতে কাঁচা তরকারি নিয়ে আসে। আমার বাড়ির লোকজন বিবাদীদের কাছ থেকে কাঁচা তরকারি ক্রয় না করায় উল্লেখিত বিবাদীরা বাড়ির মহিলাদের আজেবাজে কথা বলে। ১নং সাক্ষী আমার স্ত্রী অংকুরি রানী বিবাদীদের কথার প্রতিবাদ করে এবং তাদেরকে বাড়ি থেকে বের হওয়ার জন্য বলে। এই নিয়ে বিবাদীদের সাথে আমার স্ত্রী ও অন্যদের সাথে তর্কবিতর্ক হয়। তর্কবিতর্ক চলা অবস্থায় বিবাদীগণ সকল বিবাদীদের ফোনে সংবাদ দিলে সকল বিবাদী ও অজ্ঞাত বিবাদীরা বেআইনে ভাবে আমাদের বাড়িতে প্রবেশ করে। বিবাদীরা দলবদ্ধ হয়ে আমার বসতঘর সহ অন্যান্য লোকজনের বসতঘর ভাঙ্গতে শুরু করে। তাৎক্ষনিক ভাবে স্বাক্ষী আমার স্ত্রী অংকুরি রানী(৪০), শিল্পী রানী(৩০), নিশান সরকার(২৫), শ্যামল বৌদ্ধ(২২), সজিব সরকার(১৮), রপন সরকার(২৪), খোকন সরকার(৪০) বিবাদীদের ঘর ভাঙ্গতে বাধা দিলে বিবাদীরা তাদেরকে এলোপাতারি পিটাইয়া জঘম করে। আমার আত্মীয় স্বাক্ষী রিপন, শ্যামল ও নিশানের মাথা ফাঁটিয়ে রক্তাক্ত জঘম করে। বিবাদী ফারুক স্বাক্ষী শিল্পী রানীকে ইট দিয়ে আঘাত করে তার কোমরে মারাত্মক জঘম করে। বিবাদীরা আমার ঘরে প্রবেশ করে আমার ঘরের আসবাব পত্র ভাংচুর করে এবং স্বাক্ষী অংকুরি রানী ও শিল্পী রানীর মাথার চুল ধরে টানা হেঁচড়া করে শ্লীলতাহানি করে। ৩নং বিবাদী শামীম হোসেন আমার স্ত্রীর গলায় থাকা ১ ভরি ওজনের একটি স্বর্ণের চেইন নিয়ে যায় যার মূল্য ৪৮হাজার টাকা। ঘর ভাংচুরের ক্ষয়-ক্ষতি প্রায় ৩০হাজার। পরবর্তীতে গ্রামের লোকজন এগিয়ে আসলে বিবাদীরা আমাদের বাড়ি-ঘর আগুন দিয়ে জ্বালিয়ে দিবে বলে হুমকি দেয়। আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্বাক্ষীদের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করাই।
স্থানীয় ইউপি সদস্য মোঃ মানিক (মেম্বার) জানায়- হিন্দুপল্লীতে হামলার খবর শুনে ঘটনাস্থলে এসে দেখি পার্শ্ববর্তী ২/৩ গ্রামের সন্ত্রাসী প্রকৃতির মানুষ দেশীয় অস্ত্র লাঠি-সোটা, ইট-পাটকেল দিয়ে ওই আক্রমণ করে। আমি তাদের প্রতিহত করতে গিয়েও নিজে আহত হই। তারা যেভাবে রাতের অন্ধকারে সুনিল চৌকিদারের বাড়িতে আক্রমণ করে আমার এলাকার জনগন ভয়ে আতংকিত হয়ে পরে। আমি দ্রুত কচুয়া থানার পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে আসার খবর পেয়ে তারা পালিয়ে যায়। এসব সন্ত্রাসী কিশোর গ্যাংরা প্রায়ই আমার ওয়ার্ডে এসে সাধারণ হিন্দুদের নির্যাতন ও লুটপাট করে চলে যায়। তারা এলাকার ভয়ংকর সন্ত্রাসী হিসেবে পরিচিত। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না। আমি এই কিশোর গ্যাং ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের জোর দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে বিবাদীদের কাছে মুঠো ফোনে জানতে চাওয়ার জন্য কয়েকবার কল দিলে তারা ফোন রিসিভ করেন নি।
হামলার এ ঘটনা সুষ্ঠ বিচারের দাবীতে প্রশাসনের হস্তক্ষেপ দাবী করছে ক্ষতিগ্রস্ত পরিবার লোকজন। এ দিকে বিবাদীদের বিরুদ্ধে এলাকাবাসীর একাধিক অভিযোগ রয়েছে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!