September 26, 2021, 3:41 am

News Headline :
এসডিজি অর্জনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিশাল আনন্দ মিছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনে চাঁদপুরজেলা স্বেচ্ছাসেবকলীগের আলোচনা ঝিকরগাছায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে করণীয় দিক নির্দেশনা প্রদান করেছেন——- প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ দলের নাম ভাঙ্গিয়ে অপকর্মে লিপ্তদের তালিকা করা হচ্ছে মতলব উত্তরে কলাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ হোসাইন শিপুর উদ্যোগে গাছের চারা বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন ও এসডিজি অগ্রগতি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে মোহনপুর ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভা ছেংগারচর পৌর আওয়ামীলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে আলোচনা সভা মতলব উত্তরে বৃক্ষ রোপন ও মাস্ক বিতরণ মতলব উত্তরে শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনউপলক্ষ্যে আনন্দ মিছিল

করোনাযোদ্ধা এমপি শিবলী সাদিক’কে মন্ত্রীসভায় স্থান দিতে জোরালো দাবী স্থানীয় জনগণের

অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুর-৬ আসনের মরহুম এমপি মোস্তাফিজুর রহমান ফিজুর বড় সন্তান করোনা যোদ্ধা শিবলী সাদিক রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্রের নাম। তিনি একজন সফল রাজনীতিবিদ ও উত্তরবঙ্গের সর্ববৃহৎ পিকনিক স্পট স্বপ্নপুরীর উত্তরাধিকারি। শিবলী সাদিকের পদচারণায় বদলে গেছে বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাটের উন্নয়ন চিত্র।

বর্তমান সরকার চার উপজেলায় উন্নয়নের জন্য যতগুলো প্রকল্প দিয়েছে সবগুলো প্রকল্পই অত্যন্ত দক্ষতার সাথে বাস্তবায়ন করেছেন শিবলী সাদিক। তার নামে নেই কোন দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ। শিবলী সাদিকের ব্যবহারে মুগ্ধ চার উপজেলার সর্বস্তরের মানুষ। চার উপজেলায় সকল শ্রেনী পেশার মানুষের আস্থা রয়েছে তার উপর। তিনি কোন বিতর্কীত কর্মকান্ডে নিজেকে জড়ান নাই।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় অনেকে নির্বাচিত হয়, এই সময় শিবলী সাদিক জনগণের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচিত হন। তখন তিনি জামায়াতের হেভিওয়েট প্রার্থী আনোয়ারুল ইসলামকে পরাজিত করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শিবলী সাদিক ২০ দলীয় ঐক্যজোট মনোনীত (জামায়াত) হেভিওয়েট প্রার্থী আনোয়ারুল ইসলামকে ২ লাখের অধিক ভোটের ব্যবধানে পরাজিত করে দ্বিতীয়বার জয়ী হয়েছেন।

করোনাকালেও বসে নেই তিনি দেশে মহামারি করোনা পরিস্থিতি আসার পর থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে নিজের পরিবার-পরিজন সন্তানকে ত্যাগ করে জীবনের ঝুকি নিয়ে প্রতিদিন রেখে চলেছেন মানবিক অবদান।

এর মধ্যে সবচেয়ে বেশি মানবিক অবদান রাখা হয় কর্মহীন অসহায় গৃহবন্দি মানুষদের খাদ্যসামগ্রী দিয়ে। করোনার প্রভাবে বেকার হয়ে পড়া হতদরিদ্র ৫০ হাজার অসহায় পরিবারের খাবারের দায়িত্ব নিয়ে প্রশংসা কুড়িয়েছেন তিনি সকলের। ইতিমধ্যে তিনি নিজ তহবিল থেকে ৫০ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেওয়ার ব্যবস্থা গ্রহন করলেও তা ৬০ হাজার ছাড়িয়েছে। এসব খাদ্যসামগ্রী এমপি নিজেই রাতের অন্ধকারে অসহায় মানুষগুলোর দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন।

এছাড়া চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রয়োজনীয় ঔষধসামগ্রী, চিকিৎসক এবং প্রশাসনের কর্মকর্তাদের মাঝে পিপিই প্রদানের জন্য নিজ তহবিল থেকে ১০ লক্ষ টাকা প্রদান করেন এবং রমজান উপলক্ষে চার উপজেলার কয়েক হাজার ইমাম ও মুয়াজ্জিনকে ইফতারসামগ্রী ও অসচ্ছল দলীয় নেতাকর্মীদের খাদ্যসামগ্রী উপহার দিয়েছেন শিবলী সাদিক এমপি।

দিনাজপুর-৬ আসনের সর্বস্তরের জনগণ মনে করেন মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিজয়ী নেতা শিবলী সাদিককে মন্ত্রী পরিষদের সদস্য করা হলে দেশ ও দেশের জনগণের কল্যাণে অগ্রণী ভূমিকা রাখতে পারবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!