May 17, 2021, 8:04 pm

News Headline :
পুরানবাজারে গলায় ফাঁস দিয়ে অটোবাইক চালকের আত্মহত্যা ফরিদগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে আঁচলস মম কুকিং এর কর্মকর্তাদের ঈদের শুভেচ্ছা বিনিময় সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহণ শ্রমিক লীগ নেতৃবৃন্দের ঈদের শুভেচ্ছা বিনিময় আত্রাইয়ে শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে জখম করার ঘটনায় মামলা দায়ের : মহিলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার চাঁদপুরে পালিত হলো তিনদিন যাবত ঈদুল ফিতর খাগড়াছড়ির গুইমারায় ৭ম শ্রেণীর ছাত্রীর নগ্ন ভিডিও ধারণের অভিযোগে একজনকে পুলিশে সোপর্দ সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের নেতৃবৃন্দের ঈদের শুভেচ্ছা বিনিময় কোয়ারেন্টিনে থাকা তরুণীকে ধর্ষণের অভিযোগে পুলিশ কর্মকর্তা গ্রেফতার দখলদার ইসরায়েলের বিরুদ্ধে তুর্কিদের কঠোর অবস্থান

করোনায় ত্রাণ নিয়ে বাড়ীবাড়ী বিরামহীন ছুটে চলছেন- জহির চেয়ারম্যান

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) থেকে:-

ফেনী জেলাধীন সোনাগাজী উপজেলার অন্যতম বৃহত্তম ইউনিয়ন ৮নং আমিরাবাদ। যার জনসংখ্যা ৫০ হাজারের অধিক। সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী বিস্তারলাভ করা করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে আমিরাবাদে দরিদ্র, হতদরিদ্র, অসহায়, দুস্থ, কর্মহীন ও দিনমজুর পরিবার সমূহ চরম খাদ্য সংকটে পড়ে। এই পরিস্থিতিতে তাদের মাঝে বিতরণের জন্য সরকারি ও বেসরকারিভাবে প্রাপ্ত ত্রাণ সামগ্রী নিয়ে শারীরিক অসুস্থতার মধ্যেও মানুষের বাড়ীবাড়ী বিরামহীনভাবে ছুটে চলছেন- চেয়ারম্যান জহিরুল আলম জহির।

ত্রাণ বিতরণ সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে চেয়ারম্যান জহিরুল আলম জহির বলেন- আমরা ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহার সমূহ ওয়ার্ড মেম্বারদের দেওয়া তালিকা অনুযায়ী- কর্মহীন অসহায় দরিদ্র হতদরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের মাঝে সুষ্ঠুভাবে বিতরণ করেছি। সরকারি ভাবে আমরা দফায় দফায় চাউল বরাদ্দ পাই, যাহা যথাক্রমে ৫কেজি করে ৩০০টি পরিবার, ৫কেজি করে ৪০০টি পরিবার, ৫কেজি করে ৭২৬টি পরিবার, ৫কেজি করে ৫৩টি পরিবার, ৪৩৩টি পরিবারকে ৫কেজি করে চাউল ও ২কেজি করে আলু, ১০কেজি করে চাউল ৩০০টি মধ্যবিত্ত পরিবার, ৫কেজি করে চাউল ১২৫০টি পরিবার, ৫কেজি করে চাউল ২কেজি করে আলু ৭৫০টি পরিবারের মাঝে বিতরণ করি।

সপ্তম দফায় ৩ই মে রবিবার, ত্রাণ নিতে সংকোচবোধ করে এমন ৩০৭টি পরিবারকে ১০কেজি করে চাউল ও ২কেজি করে আলু, ৫০০টি সাধারণ পরিবারকে ৫কেজি করে চাউল ও ২কেজি করে আলু দেয়া হয়। আমিরাবাদ ইউনিয়নে সরকারি ভিজিডি সুবিধাভোগী রয়েছে ১১৮টি পরিবার, ১০টাকা দরে চাউল ক্রয় অতি দরিদ্র রয়েছে ২৯২টি পরিবার।

সরকারি ত্রাণ সহায়তা ছাড়াও ইতিমধ্যে বেসরকারি উদ্যোগে আমিরাবাদ ইউনিয়নের কৃতি সন্তান হোসাফ গ্রুপের কর্ণধার মোয়াজ্জেম হোসেন ৮০০টি পরিবার, ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি ৪৫০টি পরিবার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ নাসিম ৫কেজি করে ১৮০টি পরিবারকে ত্রাণ সহায়তা দেন। আলেমদের জন্য নিজাম উদ্দিন হাজারী এমপি’র পাঠানো কিছু ইফতার সামগ্রী ৪ই মে সোমবার আমাদের হাতে এসে পৌঁছেছে, যাহা ৫ই মে বিতরণ করা হবে।

সরকারিভাবে বরাদ্দকৃত প্রদত্ত ত্রাণ সামগ্রীর কোনটির সাথে আলু, কোনটির সাথে অন্যান্য সামগ্রীও দেওয়া হয়েছে। চরলামছি গ্রাম কল্যাণ পরিষদের পক্ষ থেকে প্রায় ৪৫০টি পরিবার সহ বিভিন্ন ওয়ার্ডে স্থানীয় দানবীরগণের অর্থায়নে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে। আমরা বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন সহ আলেম ওলাম, সিএনজি অটো রিক্সা ড্রাইভার সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে এই ত্রাণ সহায়তা- স্থানীয় ইউপি সদস্য, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে মানুষের ঘরেঘরে পৌঁছে দিচ্ছি।

সর্বশেষ ২৯শে এপ্রিল বুধবার ও ৩ই মে রবিবার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকালে ফেনী জেলা প্রশাসকের পক্ষ থেকে দায়িত্ব প্রাপ্ত প্রতিনিধি- জেলা শিক্ষা অফিসার কাজী সলিম উল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন, আমিরাবাদ ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার “আমার বাড়ী আমার খামার” সোনাগাজী উপজেলা কর্মকতা তৌহিদুল ইসলাম। আমিরাবাদ ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ড মেম্বার ও মহিলা মেম্বারবৃন্দ উপস্থিত ছিলেন।

জহির চেয়ারম্যান তার বক্তব্যে বলেন- করোনা ভাইরাস থেকে সুরক্ষায় সবাই নিজনিজ বাড়ীঘরে অবস্থান করুন। অতিপ্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হবেননা, নিজে সুস্থ ও নিরাপদে থাকুন, অন্যকে নিরাপদ থাকতে দিন। পরিস্থিতি স্বাভাবিক নাহওয়া পর্যন্ত আমাদের ত্রাণ সহায়তা নিয়ে আমরা আপনাদের পাশে আছি। যারা প্রবাসে অবস্থান করছেন বাড়ীতে পরিবার পরিজন খাদ্য সংকটে আছেন- তারা গোপনে আমার সাথে যোগাযোগ করে মোবাইল নাম্বার দিলে ত্রাণ সামগ্রী বাড়ীতে পৌঁছে দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!