May 6, 2021, 3:22 am

News Headline :
সুজানগর মনিরুল উলুম দাখিল মাদ্রাসায় এতিমদের সাথে ইফতার মাহফিল বাচ্চা নিয়ে মার্কেটে যাওয়ায় ১২ মা-বাবাকে জরিমানা চাটখিলে একাধিক মামলার আসামী ও তার সহযোগী মাদকসহ আটক। ফরিদগঞ্জে মাদ্রাসায় পড়ুয়া  এক  কিশোরীর আত্মহত্যা বারদী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ৫ শত পরিবারের মাঝে চাল বিতরণ করেন দাইয়ান মেম্বার। সোনাগাজীর মজলিশপুরে সেচ্ছাসেবক লীগের কার্যালয় উদ্বোধন ও ইফতার বিতরণ। হাতিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসীর হামলা। শ্রীনগর ষোলঘরে নগদ অর্থ বিতরণ ঘোড়াশালে রেমিট্যান্স যোদ্ধা হারুনের পক্ষে ইফতার বিতরণ বেলাবতে মরহুম হাজী আঃ বাতেন ভূইয়া স্মৃতি সংসদের পক্ষ হতে ইফতার ও দোআ মাহফিল অনুষ্ঠিত

করোনা ভাইরাস সংক্রমণ রোধে ইয়াসমিন দেলোয়ার হাসপাতালের সফল উদ্যোগ

ষ্টাফ রিপোর্টারঃ মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলায় একমাত্র ডিজিটাল ব্যবস্থাপনায় ইয়াসমিন দেলোয়ার ডায়াগণষ্টিক সেন্টার এন্ড মডার্ণ হাসপাতাল লিঃএ করোনা ভাইরাস সংক্রমণ রোধে সফল উদ্যোগ। অত্র উপজেলার বিভিনè গ্রামগঞ্জ থেকে সেবা নিতে আসা হাজার হাজার রোগী এমনকি আশপাশের বিভিনè উপজেলার বিভিনè প্রান্তের রোগীরা একমাত্র নির্ভর শীল সেবা প্রতিষ্ঠান ইয়াসমিন দেলোয়ার ডায়াগণষ্টিক সেন্টার এন্ড মর্ডাণ হাসপাতা লিটেডেই চিকিৎসা সেবা নিতে আসেন।

মানুষ মানুষের জন্য প্রাচীন উক্তিটি আজ দীর্ঘদিন পরে বাস্তবে রূপনিল। সরকার ঘোষিত সামাজিক দুরত্ব বজায় রাখার বাস্তব চিত্র ফুটে উঠেছে উপজেলার ইয়াসমিন দেলোয়ার ডায়াগণষ্টিক সেন্টার এন্ড হাসপাতালটিতে। শতশত রোগীর উপস্থিতিতে যখনই হাসপাতাল ভারী তবুও সরকার ঘোষিত সামাজিক দুরত্ব বজায় রাখার চিত্র প্রশংসনীয়। করোনা ভাইরাস সংক্রমণে শরীরের তাপমাত্রা শনাক্ত করণের ১টি থার্মাল স্ক্যানার মেশিন। প্রতিটি গেটের শিকরিটির হাতে রয়েছে একটি করে শরীরের তাপমাত্রা শনাক্ত করণের ১টি থার্মাল স্ক্যানার মেশিন। হাসপাতালে রয়েছে দামি নির্ভূল মেসিনারিজ। রোগীদের সাথে কথা বলে জানা যায় এই হাসপাতালের সেবার মান সবচেয়ে ভালো। অন্যান হাসপাতালের চেয়ে খরচও তুলনামূলক ভাবে কম।

বিশ্বমহামারী করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি আরো বেসামাল হয়ে পড়ায় একাধিক ঝুঁকি থাকার সম্ভাবনা থাকলেও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী এদেশের গরীব দুঃখী মেহনতী মানুষের হৃদয়ের স্পন্দন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার সুচিন্তিত পরিকল্পনার ফসল হিসেবে পেয়েছি আমরা এই নিয়ন্ত্রনের সফলতার মাফকাঠি। যার সঠিক নির্দেশনার মধ্যদিয়ে যারযার অবস্থান থেকে পেয়েছেন সচেতনতার অনুপ্রেরণা। আমাদের সকলের আসহার সেনাবাহিনী, পুলিশবাহিনী, মানব সেবা মূলক প্রতিষ্ঠান বিভিন্ন হাসপাতালের ডাক্তার, নার্স এই কঠিন দূর্যোগ মোকাবিলায় যে মানবিকতার পরিচয় দিয়েছেন তাহা বিশ্ব ইতিহাসে বিরল বলে মনে করেন বিভিন্ন সচেতন মহল। কেউ পংগু গরীবের ত্রানের চালের বস্তা কাঁধে নিয়ে, কেউ গানে গানের মাধ্যমে করে যাচ্ছেন সামাজিক সচেতন, কেউবা আবার নিজের জীবন বাজিরেখে করে যাচ্ছেন মানবসেবা, স্বাক্ষর রেখে চলেছেন মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক মোঃ রবিন মিয়া বলেন- আমার পূর্ব পুরুষ হতেই অর্থনৈতিক ভাবে প্রতিষ্ঠিত। আল্লাহ আমাদেরকে যতেষ্ট ধন সম্পদ দিয়েছেন। এখানে আমরা ব্যবসা করতে বসিনি ‘সেবাই আমাদের মূল লক্ষ্য‘ মানব সেবা বড় ধর্ম দোয়া করবেন আমি যেন এই হাসপাতালের মাধ্যমে সারাজীবন মানুষের সেবা করতে পারি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!