July 31, 2021, 10:06 am

News Headline :
সাবেক অর্থমন্ত্রী এম এ মুহিতের রোগ মুক্তি কামনায় ৫ নং ওয়ার্ডে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত বাড়ির ছাদে ফলের বাগান করে সফলতা পেয়েছেন পারভিন আক্তার। সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজার মুজিব পল্লী পরিদর্শন করেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন সোনামসজিদ মহাসড়কে জনতার হাতে দুই ডাকাত আটক; পুলিশে সোপর্দ প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝির উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাবার বিতরন নিঝুম দ্বীপের মানুষের একমাত্র ভরসা কাঠের তৈরি সাকু রাউজানে করোনাকালীন ক্ষতিগ্রস্ত মধ্যে ২য় দফা খাদ্য সামগ্রী বিতরণ করলেন হক কমিটি বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির ইন্তেকাল: দাফন সম্পন্ন নওগাঁয় মোবাইল চুরির অপবাদে এক শিশুকে হাত-পা বেঁধে নির্যাতন, আটক ১ মসজিদে মাক্স পরিধান করে ও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করার অনুরোধ প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝির

করোনা মহামারীতে নিরবেই খাদ্য সহায়তা দিয়ে চলেছেন নাজ মিউজিক সেন্টারের

স্টাফ রির্পোটার ।। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে বর্তমান দেশের পরিস্থিতে কর্মহীন হয়ে পড়েছে গরীব অসহায় ও বিভিন্ন শ্রমজীবী মানুষ। দেশের এই সংকটময় মুহুর্তে অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা দিয়ে নিরবেই মানবসেবা করে চলেছেন একটি সুনামধন্য সাংস্কৃতিক সংগঠন নাজ মিউজিক সেন্টার। বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার পর থেকেই প্রতিষ্ঠানটির এই মহৎ কাজটি অব্যাহত রয়েছে। অসহায় মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে এই মহৎ কাজটি করে চলেছেন নাজ মিউজিক সেন্টারের চেয়ারম্যান অ্যাড. নাজমা আক্তার। শহর থেকে শুরু করে অনেক গ্রাম অঞ্চলেও তিনি এই সেবা দিয়েছেন বলে জানা গেছে। তবে তিনি কোন রাজনৈতিক নেত্রী, চেয়ারম্যান, মেম্বার কিংবা কোন জনপ্রতিনিধি নন। হয়তো অনেক জনপ্রতিনিধি কিংবা কোন ব্যাক্তি সরকারি অথবা অন্যদের অর্থায়নে বাহবা পাওয়ার জন্য ত্রান সামগ্রী বিতরণ করে থাকেন। কিন্তু অ্যাড. নাজমা আক্তার নিজের ব্যাক্তিগত উদ্যোগে এবং নিজের অর্থায়নে নিরবেই মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন। কারন তার মন আছে শিল্প সংস্কৃতি আর মানুষের প্রতি অবিরাম ভালোবাসা। সংস্কৃতি হচ্ছে মনের খোরাক, বিনোদন কিংবা সামাজিক কর্মকান্ড।
আর সেই সংস্কৃতি মনা ব্যাক্তির ভালোবাসা থেকে নাজ মিউজিক সেন্টারের অসহায়দের মাঝে এই খাদ্য সহায়তা প্রদান।

জানাযায় গত ১৫ এপ্রিল বুধবার সকাল থেকে ঢাকা মিরপুর ১৮৪/সি মিজান ভিলার নিচ তলায় শ্রমিকদের মাঝে চাল, ডাল, আলু, তৈল, সাবান সহ নিত্য প্রয়োজনীয় ও বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন। এর পূর্বেও তিনি একইস্থানে এবং চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এছাড়াও শীত মৌসুমে ঢাকা ও চাঁদপুরের বিভিন্নস্থানের বেঁদে পল্লী, ছিন্নমুল মানুষ এবং বিভিন্ন মাদরাসা, এতিম খানায় শীতবস্ত্র বিতরণ করেন।

অ্যাড. নাজমা আক্তার জানান, বর্তমানে দেশের এই কঠিন সময়ে ভবঘুরে, পথশিশু, নির্মান, শ্রমিক, রিক্সা চালক, হকার, সিএনজি স্কুটার চালক, অটোবাইক চালক সহ বিভিন্ন পেশার শ্রমিকরা কর্মহীন ভাবে ঘরবন্দী হয়ে আছে। তাদের কাজ কর্ম না থাকায় তারা বড় অসহায় হয়ে পড়েছে। তাই তাদের এই দুঃসময়ে পাশে দাঁড়ানোর জন্য আমি এসব শ্রমজীবী মানুষদের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরন করি। যাতে করে আমার এমন কার্যক্রম দেখে সমাজের অন্যান্য বিত্তবানরা এসব অসহায় শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়িয়ে তারাও যেনো আমার মতো শ্রমিকদের মাঝে এমন খাদ্য সহায়তা প্রদান করেন।যতদিন তার সামথ্য আছে ততোদিন তিনি এভাবেই সমাজে সেবামুলক কাজ করে যাবেন বলে জানিয়েছেন নাজ মিউজিক সেন্টারের চেয়ারম্যান অ্যাড. নাজমা আক্তার।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!