April 14, 2021, 3:48 am

News Headline :
কোম্পানীগঞ্জে মসজিদের জায়গা নিয়ে মারামারি: আহত ৪ নারায়ণপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী আলহাজ্ব ইকবাল হোসেন এর মত বিনিময় নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৩৭ জন করোনা আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জে প্রেমের টানে বাড়ি ছাড়া হিন্দু কিশোরী ৩মাস পর উদ্ধার মোংলা বন্দরে ভূয়া ঠিকানায় চাকরি, তদন্তে দুদক পুকুরে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু বাগেরহাটে করোনায় আক্রান্ত ২২জন সাংবাদিক অপু চৌধুরীর জন্মদিনে ব্যাতিক্রমি আয়োজন গাউসিয়া কমিটি হালিশহর থানার উদ্যোগে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে সতর্কতা মূলক প্রচারণা করোনা প্রতিরোধে নগরীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার মাস্ক, হ্যান্ডসেনিটাইজার ও লিফলেট বিতরন

কর্ণফুলী জায়গা জমির বিরোধ নিয়ে মারামারিতে গুরুতর আহত ৫, থানায় মামলা দায়ের

নিজস্ব প্রতিনিধিঃ
বিশ্ববাসী করোনা ভাইরাসের মহামারি প্রকোপ থেকে দেশেকে বাচাতে জনসমাগম এড়িয়ে চলার জন্য ঘরে অবস্থান করতে সরকার বিভিন্ন প্রকার পদক্ষেপ নিয়েছে।এমনকি সরকারী বেসরকারী সব ব্যাবসা প্রতিষ্ঠান,শিক্ষা প্রতিষ্ঠান, কলখারখানা বন্ধ থাকার মুহুর্তে সরকারী নির্দেশ অমান্য করে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার পশ্চিম জুলধা, ৮ নং ওয়ার্ড, কাটাখালী বাড়ীতে গত ১ মে শুক্রবার দুপুরের দিকে জায়গা জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ২পক্ষের তুমুল মারামারিতে দিল মোহাম্মদ (৪০),খুরশিদা বেগম (৩৫),মোঃ হাসান (১৭),নুর মোহাম্মদ (৫০),মোঃ মিজানুর রহমান (২৮) নামের ৫ জনকে গুরুতর আহত করে।পরে এলাকাবাসীরা এসে গুরুতর আহতদেরকে দ্রত উদ্ধার করে ২জনকে আশঙ্খাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিউরো সার্জারী বিভাগে ভর্তি করানো হয়।ঘটনায় আহত অন্য ৩ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে পাঠানো হয়।

উক্ত ঘটনায় আহত নুর মোহাম্মদ বাদী হয়ে গত ৬ মে, বুধবার মো:লোকমান (৩০),মোঃইসমাইল হোসেন (৩৫) উভয় পিতা-নুর আমিন,মাতা-বিলকিস বেগম,নুর আমিন (৬৫) পিতা-মৃত ইসহাক,শামীমা আকতার (৩৬) স্বামী-জয়নাল আবেদীন,মিনু আকতার (২৮) স্বামী-মোঃআকবর সর্ব পিতা-নুর আমিন,মাতা-বিলকিস বেগম নামের ৫ জনকে আসামী করে কর্ণফুলি থানায় ১৮৬০ সনের পেনাল কোড আইন ১৪৩/৩২৩/৩২৫/৩০৭/৫০৬ ধারায় একটি মামলা দায়ের করা হয়।যার নং-০২, ৬/৫/২০২০ ইং।

অভিযোগ সূত্রে জানা যায়, কর্ণফুলী উপজেলার পশ্চিম জুলধা, ৮ নং ওয়ার্ড, কাটাখালী বাড়ীর মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। গত দুই মাস আগেও ভাগ বন্টন নিয়ে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কি হয়। এবিষয় নিয়ে জুলধা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে লিখিতভাবে অভিযোগ করেন নুর মোহাম্মদ। উক্ত বিষয়ে স্হানীয় চেয়ারম্যান ও মেম্বার সালিশি বৈঠক করেন। উক্ত বৈঠকে সম্পত্তি ১৪ এপ্রিল সমভাবে বন্টন করে দিবেন বলে প্রতিশ্রুতি প্রদান করেন নুর আমিন পরিবার। কিন্তু করোনা ভাইরাসের কারণে উল্লেখিত তারিখে চেয়ারম্যান বৈঠক করতে পারেনি
এই সুবাদে প্রায় সময়ে বিভিন্নভাবে একে অপরের মধ্যে হিংসাত্মক আচরণ ও বাকবিতন্ডা চলে আসছে। এর ধারাবাহিকতায় আহতদের বাড়িতে প্রতিপক্ষরা স্হানীয় চেয়ারম্যানের দেওয়া প্রতিশ্রোতিকে বুদ্ধাঙ্গুলী দেখিয়ে অতর্কিত হামলা করে মারধর করেন বলে অভিযোগ সূত্রে জানা যায়।

এব্যাপারে স্হানীয় চেয়ারম্যান রফিকুল ইসলামের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, স্হানীয়ভাবে বেশ কয়েকবার আমরা সালিশি বৈঠক করেছি সম্পত্তি ভাগ-বন্টন করার জন্য, আরেকবার বৈঠক হওয়ার কথা ছিল কিন্তু করোনা ভাইরাসের কারণে তারিখটা পেছানো হয়েছে এর আগেই তারা মারামারির ঘটনাটি ঘটিয়েছে। এটা অত্যান্ত দুঃখজনক।

ঘটনার বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী থানার ওসি মোঃইসমাইল হোসেন মোবাইল ফোনে এই প্রতিবেদককে বলেন,এবিষয়ে থানায় একটি মামলা হয়েছে। কিন্তু করোনা ভাইরাসের কারণে থানার সদস্যরা ব্যস্ত থাকায় তদন্ত করতে একটু দেরি হয়েছে। তবে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে মামলার তদন্তে দায়িত্ব প্রাপ্ত সাব-ইন্সপেক্টর শিমুল চন্দ্র দাস-৮৪০৩০৩৬২২৬ এর কাছে মামলার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে তিনি বলেন,করোনা ভাইরাসের কারণে ব্যস্ত থাকায় মামলাটির তদন্ত করা সম্ভব হয়নি। আজ মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন জমা দেওয়া হতে পারে বলে জানান।

এবিষয়ে ভুক্তভুগি ও মামলার বাদি নুর মোহাম্মদ এই প্রতিবেদককে জানান, ঘটনাটি ঘটেছে ১ মে,কিন্তু থানায় মামলা করা হয়েছে ৬ মে কিন্তু প্রশাসনের কোন হস্তক্ষেপ না দেখায় তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান। এছাড়া তিনি আরো বলেন প্রতিপক্ষরা এরচেয়ে আরো বড় ধরনের হামলা করার হুমকি দমকি দিচ্ছেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!