May 9, 2021, 4:24 am

News Headline :
ফেনীর দাগনভূঁঞায় সুবিধা বঞ্চিতদের মাঝে “নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ সিংড়ায় চেয়ারম্যান প্রার্থী সুলতানের ঈদ সামগ্রী বিতরণ বাগেরহাটে টিকটক ও লাইকি করা নিয়ে কলহের জেরে স্ত্রীকে হত্যার পর থানায় আত্মসমর্পণ স্বামীর দর্শনায় মাদক ব্যবসায়ীকে আটকের সময় পুলিশের ওপর হামলা, আহত ৪ পুলিশ সদস্য কুয়েতের দীর্ঘ ৩৫ বছরের প্রবাস জীবনের সমাপ্তি বীর মুক্তিযোদ্ধা রেদোয়ানকে মীরসরাই বাসীর সংবর্ধনা পুরান বাজারে তরুণ সমাজসেবকের ঈদ সামগ্রী বিতরণ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ আরো ১৪ দিন বাড়ল ভাই ভাই স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি, সভাপতি সেলিম খান সিনিঃ সহসভাপতি আলী মাঝি ও সেক্রেটারি বাদল খান। নোয়াখালীর চাটখিল-সোনাইমুড়িতে ঈদ উপহার পেল ২৫ হাজার অসহায় পরিবার। রায়পুরা ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে পথচারীদের ইফতার বিতরণ

কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ সরকারের উন্নয়নের ছোয়ায় এগিয়ে যাচ্ছে

মো. নাঈম মিয়াজী :
সবার জন্য শিক্ষা নিশ্চিত করা আর শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনে বর্তমান সরকারের সাফল্য বিশ্বের বহু দেশের কাছে অনুকরণীয়। সাক্ষরতার হার বৃদ্ধি, বিদ্যালয়ে ভর্তির হার শতভাগ, ছাত্রছাত্রীর সমতা, নারী শিক্ষায় অগ্রগতি, ঝরে পড়ার হার দ্রুত কমে যাওয়া’সহ শিক্ষার অধিকাংশ ক্ষেত্রই রোল মডেল এখন বাংলাদেশ। এর ধারাবাহিকতায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে অবকাঠোমোগত উন্নয়নে পরিবেশ বান্ধব ও নান্দনিকতার ছোয়া লেগেছে।
কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্ণিংবডির সভাপতি মো. গিয়াস উদ্দিন চৌধুরীর নেতৃত্বে শিক্ষার অন্যান্য সূচকের চেয়ে কোন অংশেই পিছিয়ে নেই শিক্ষা অবকাঠামো উন্নয়নে এ প্রতিষ্ঠান। বরং কয়েক বছরে নান্দনিক ভবন নির্মাণ, আধুনিক ক্লাসরুমসহ অন্যান্য ভৌত অবকাঠামোন নির্মাণে বিপ্লব সৃষ্টি করেছে। শিক্ষা প্রতিষ্ঠানে নির্মাণ করা হচ্ছে নতুন নতুন ভবন।
১৯৬৫ সালে কালিপুর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। ১৯৯৯ সালে উচ্চ বিদ্যালয়কে কলেজে রূপান্তর করা হলেও অবকাঠামোগত তেমন উন্নয়ন হয়নি। মো. গিয়াস উদ্দিন চৌধুরী ১ সেপ্টেম্বর ২০১৯ সালে গভর্ণিংবডির সভাপতি মনোনীত হওয়ার পর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন চলছে। কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের বিদ্যালয় শাখায় ১ হাজার ও কলেজ শাখায় ৪শ’ শিক্ষার্থী অধ্যয়নরত।
কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্ণিংবডির অভিভাবক সদস্য মিজানুর রহমান চৌধুরী বলেন, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষা কেন্দ্র করার জন্য প্রায় ৭শ’ ফুট বাউন্ডারি দেয়াল নির্মাণ, অভরাট জমিতে বালি ফেলে ভরাটের কাজ চলমান রয়েছে।
অপর অভিভাবক সদস্য মনির হোসেন দুদু মিয়া বলেন, গভর্ণিংবডির সভাপতি মো. গিয়াস উদ্দিন চৌধুরীর নেতৃত্বে শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ’সহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড চলছে। স্থানীয় একটি মহল উন্নয়ন কাজ ব্যাহত করতে পায়তারা করছে। সবাইকে শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন কাজে সহায়তা করার অনুরোধ করেন তিনি
ষাটনল ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুস ছাত্তার প্রধান শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সরকারী জমি বরাদ্ধ’সহ সার্বিক সহযোগিতা করতে সবাইকে আহ্বান জানান।
কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারি প্রধান শিক্ষক আবদুল কাদের মিয়া বলেন, প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য গভর্ণিংবডির সভাপতির নেতৃত্বে সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। একাডেমিক ভবন নির্মাণ ও মাঠ ভরাটের কাজ চলছে। সীমানা প্রাচীর নির্মাণ করার পর জেএসসি ও এসএসসি পরীক্ষা কেন্দ্র করার একধাপ এগিয়ে

যাবে।

 

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!