June 24, 2021, 5:48 am

কাল থেকে করোনা বিষয়ে ব্রিফিং বেলা ২টায়

দেশের সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং আগামীকাল রবিবার (৫ এপ্রিল) থেকে প্রতিদিন দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। এর আগে প্রতিদিন বেলা ১২টায় এ ব্রিফিং অনুষ্ঠিত হয়ে আসছে।

আজ শনিবার (৪ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। ব্রিফ করেন  স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

ডা. আজাদ বলেন, করোনাভাইরাস সংক্রান্ত নমুনা পরীক্ষা আগে কেবল সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের  (আইইডিসিআর)-এ হতো। ফলে আমাদের জন্য এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে ততটা অসুবিধা হতো না। কিন্তু এখন আমরা দেশের সব উপজেলা থেকে নমুনা সংগ্রহ করছি। এরপর পরীক্ষার জন্য সেসব নমুনা আসে সংশ্লিষ্ট কেন্দ্রে। এসব তথ্য সারা বাংলাদেশ থেকে সংগ্রহ করতে যথেষ্ট সময় লেগে যাচ্ছে। এ কারণে এখন থেকে প্রতিদিন বেলা ১২টার পরিবর্তে দুপুর ২টায় করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিং দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এবং স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!