April 11, 2021, 3:04 pm

কৃষি উৎপাদন বাড়ানোর জোর তাগিদ দিয়েছেন -কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি

মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি:

করোনা সংকট ও তার পরবর্তী সময়ে বিশ্বে খাদ্য মন্দার যে পরিস্থিতি সৃষ্টি হবে তার প্রভাব বাংলাদেশেও পড়বে উল্লেখ করে কৃষি উৎপাদন বাড়ানোর জোর তাগিদ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

মন্ত্রী বলেন, খাদ্য সংকট নিয়ে বিশেষজ্ঞদের যে শঙ্কা তা কাটিয়ে উঠতে কৃষি উৎপাদন বৃদ্ধি ও অব্যাহত রাখতে হবে। করোনা পরবর্তী সংকট উত্তরণে প্রধানমন্ত্রী কৃষিকে গুরুত্ব দিয়ে উৎপাদনে প্রণোদনায় ৪ শতাংশ সুদে পাঁচ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রান্তিক চাষি পর্যায়ে এর প্রাপ্যতা নিশ্চিত করতে হবে।
শুক্রবার (পহেলা মে) মধুপুর উপজেলা পরিষদের নবনির্মিত মিলনায়তন অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয়ের বাজেটের আওতায় ২০১৯-২০ অর্থ বছরের জন্য উন্নয়ন সহায়তা প্রদান কর্মসূচিতে উন্নয়ন সহায়তাপ্রাপ্ত কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে কৃষিমন্ত্রী তাহার ব্যাক্তিগত উদ্যোগে মধুপুর শহীদস্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা সভাপত্বি করেন। এসময় অনুষ্ঠানে উপস্হিত ছিলেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, টাঙ্গাইল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএ করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান শরিফ আহম্মেদ নাছির, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক,কৃষিবিদ কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান,সহকারী পুলিশ সুপার (মধুপুর সার্কেল) কামরান হোসেন, মধুপুর থানা অফিসার্স ইনচার্জ(ওসি) তারিক কামাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা, উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি এডভোকেট ইয়াকুব আলী, মধুপুর পৌর আওয়ামীলীগ সভাপতি আলহাজ সিদ্দিক হোসেন খান,সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল গফুর মন্টু, সাবেক ভাইস চেয়ারম্যান ডাঃ মীর ফরহাদুল আলম মনি সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!