April 17, 2021, 9:19 pm

কৃষি শ্রমিকদের সহযোগীতার পাশাপাশি বাড়ির আশপাশের ফাঁকা জায়গায় তরি-তরকারি, ফলফলাদির গাছ লাগান – এমপি গোপাল

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, করোনাভাইরাসের পরে যেনো খাদ্য ঘাটতিতে আমাদেরকে না পড়তে হয় তাই বাড়ির আশপাশের একটি ফাঁকা জায়গাও যেন পড়ে না থাকে। খালি জায়গায় তরি-তরকারি, ফলফলাদির গাছ লাগাবেন তবে নিজে ও পরিবেশ দুটোই রক্ষা পাবে।
বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে ১২ এপ্রিল রবিবার দুপুরে বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলার ১১টি ইউনিয়নে করোনাভাইরাসের কারণে উৎপাদন যাতে ব্যাহত না হয় সেজন্য ২০২৯-২০২০ অর্থ বছরে উফশী আউশ ধান প্রণোদনা প্রদান কর্মসূচির আওতায় ৫’শ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। এতে একজন কৃষক পাবেন ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি ধান বীজ। বিতরন কালে প্রধান অতিথি হিসাবে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস মোকাবেলায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্দেশ দিয়েছেন কৃষি শ্রমিকদের যাতায়াত ও কাজের ক্ষেত্রে সহযোগীতার। এসময় প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে উৎপাদন যাতে ব্যাহত না হয় সে জন্য আমরা পদক্ষেপ গ্রহণ করেছি। শ্রমিকরা যাতে ধান কাটতে যেতে পারেন সে ব্যবস্থা করা হবে। আর কৃষক যাতে ন্যায্য দাম পায় আমরা তার উদ্যোগ আমরা নিয়েছি। কৃষি খাতে ৫ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছি।
উপজেলা কৃষি অফিসার আবু রেজা মোঃ আশাদুজ্জামান এর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ন সাধারন সম্পাদক শামীম ফিরোজ আলম, দিনাজপুর জেলা পরিষদ সদস্য আতাউর রহমান বাবু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা আক্তার বৃষ্টি প্রমুখ।
এর পূর্বে তিনি বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহযোগিতায় পরিষদ সভাকক্ষে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভায় বীরগঞ্জ পৌর মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুল সহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও উপজেলার অন্যান্য কর্মকর্তাগনের সাথে মত বিনিময় করেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!