May 9, 2021, 4:18 am

News Headline :
ফেনীর দাগনভূঁঞায় সুবিধা বঞ্চিতদের মাঝে “নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ সিংড়ায় চেয়ারম্যান প্রার্থী সুলতানের ঈদ সামগ্রী বিতরণ বাগেরহাটে টিকটক ও লাইকি করা নিয়ে কলহের জেরে স্ত্রীকে হত্যার পর থানায় আত্মসমর্পণ স্বামীর দর্শনায় মাদক ব্যবসায়ীকে আটকের সময় পুলিশের ওপর হামলা, আহত ৪ পুলিশ সদস্য কুয়েতের দীর্ঘ ৩৫ বছরের প্রবাস জীবনের সমাপ্তি বীর মুক্তিযোদ্ধা রেদোয়ানকে মীরসরাই বাসীর সংবর্ধনা পুরান বাজারে তরুণ সমাজসেবকের ঈদ সামগ্রী বিতরণ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ আরো ১৪ দিন বাড়ল ভাই ভাই স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি, সভাপতি সেলিম খান সিনিঃ সহসভাপতি আলী মাঝি ও সেক্রেটারি বাদল খান। নোয়াখালীর চাটখিল-সোনাইমুড়িতে ঈদ উপহার পেল ২৫ হাজার অসহায় পরিবার। রায়পুরা ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে পথচারীদের ইফতার বিতরণ

ঘোড়াশালে কৃষকের ধান কেটে দিলো পৌর কৃষকলীগ

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক-৭ মে ২০২০: “কৃষক বাঁচলে বাঁচবে দেশ ” এই শ্লোগানকে বুকে ধারণ করে নরসিংদীর পলাশ উপজেলার পৌর এলাকার কৃষকের পাকা ধান কেটে দিলো ঘোড়াশাল পৌর কৃষকলীগের নেতৃবৃন্দ ও সদস্যরা। আজ বৃহস্পতিবার (৭ মে) সকালে ঘোড়াশাল পৌর এলাকার ৫ নং ওয়ার্ডের লেবুপাড়া মহল্লার কৃষক হারুনুর রশীদের জমির পাকা ধান কাটা শুরু করে প্রায় ৩০ শতাংশ জমির ধান কাটেন তারা।
ঘোড়াশাল পৌর কৃষক লীগের সভাপতি হাতেম আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শকে লালন করে নরসিংদী-২ আসনের এমপি আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ মহোদয়ের অনুপ্রেরণায় ঘোড়াশাল পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসএম শফি ভাই এর নির্দেশে কৃষকলীগ ধান কাটছি এবং তা অব্যাহত থাকবে।
দেশের এই ক্রান্তিলগ্নে ধান কেটে দেয়ায় কৃষক হারুনুর রশীদ স্বস্তি প্রকাশ করে বলেন, উত্তর বঙ্গ এর রংপুর ও গাইবান্ধার লোকজন এসে আমাদের ধান কেটে দিতো। এখন আমরা কৃষকরা অনেক বিপাকে আছি। ধান কাটার জন্য মানুষ পাওয়া যায়না। এমপি মহোদয়ের মাধ্যমে ঘোড়াশাল পৌরসভার মেয়র, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম শফি ও কৃষকলীগের সভাপতি হাতেম আলী ভাইসহ তাদের সদস্যরা এসে আমার ৩০ শতাংশ জমির ধান কেটে দিলেন। এতে আমার অনেক উপকার হয়েছে।
কৃষকলীগের ধান কাটা পরিদর্শনে এসে আলহাজ্ব শরীফুল হক বলেন, করোনাভাইরাসের কারণে যখন যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে ঠিক সেই মুহূর্তে ধান কাটার শ্রমিকরা না আসায় পৌর এলাকার কৃষকরা অনেক কষ্টে ছিল। কিন্তু আমাদের মাননীয় সাংসদ আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ এর নির্দেশে নির্বাচনী এলাকার প্রত্যেকটি ইউনিয়ন পরিষদ ও ঘোড়াশাল পৌর কৃষকলীগ ও ছাত্রলীগকে সংগঠিত করে কৃষকের ধান কাটার ব্যবস্থা করেছি। আজ ওয়ার্ড কাউন্সিলর ও দলীয় নেতৃবৃন্দ আন্তরিকভাবে কৃষকের ধান কাটায় অংশ নিয়েছে। কৃষকলীগসহ সবাইকে এ কার্যক্রমে অংশ নেয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি। আমি এখানে এসেছি আমাদের এমপি মহোদয়ের নির্দেশ যেন বাস্তবায়ন হয়। এবং আমাদের নেতাকর্মীরা আরো উৎসাহিত হয়ে অসহায় কৃষক যারা আছেন তাদের ধান কেটে দেয় সেই জন্য তাদেরকে আবারও অনুরোধ জানাই। আমি আশা করি আমাদের এই কার্যক্রম যতদিন পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা পূর্ণঘটিত না হবে ততদিন পর্যন্ত কৃষকলীগ এবং প্রতিটি কাউন্সিলর এর মাধ্যমে এ ধান কাটা কর্মসূচিতে অংশগ্রহণ করবো। এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম শফি।
ঘোড়াশাল পৌর কৃষকলীগের সভাপতি মোঃ হাতেম আলীর নেতৃত্ব ধান কাটায় অংশ নেন কৃষকলীগের সাধারণ সম্পাদক ইসলাম হোসেনসহ তাদের সংগঠনের সদস্যরা। এছাড়াও এ ধান কাটায় অংশ নেয় ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বাতেন ও যুবলীগ নেতা জমির মিয়া প্রমুখ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!