May 17, 2021, 6:58 pm

News Headline :
পুরানবাজারে গলায় ফাঁস দিয়ে অটোবাইক চালকের আত্মহত্যা ফরিদগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে আঁচলস মম কুকিং এর কর্মকর্তাদের ঈদের শুভেচ্ছা বিনিময় সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহণ শ্রমিক লীগ নেতৃবৃন্দের ঈদের শুভেচ্ছা বিনিময় আত্রাইয়ে শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে জখম করার ঘটনায় মামলা দায়ের : মহিলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার চাঁদপুরে পালিত হলো তিনদিন যাবত ঈদুল ফিতর খাগড়াছড়ির গুইমারায় ৭ম শ্রেণীর ছাত্রীর নগ্ন ভিডিও ধারণের অভিযোগে একজনকে পুলিশে সোপর্দ সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের নেতৃবৃন্দের ঈদের শুভেচ্ছা বিনিময় কোয়ারেন্টিনে থাকা তরুণীকে ধর্ষণের অভিযোগে পুলিশ কর্মকর্তা গ্রেফতার দখলদার ইসরায়েলের বিরুদ্ধে তুর্কিদের কঠোর অবস্থান

চট্টগ্রামে কর্মহীন মানুষের পাশে সোনিয়া আজাদ।

মোঃ বিল্লাল হোসেন, চট্টগ্রাম :- চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের সদস্য ও মানবিক নেত্রী সোনিয়া আজাদ তাদের পারিবারিক সংগঠন মনছুর সাজ্জাদ ফাউন্ডেশনের উদ্যোগে করোনা ভাইরাসের প্রভাব শুরু হওয়ার পর থেকে নগরীর বিভিন্ন এলাকায় গরীব অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে নিজের রান্না করা খাবার, ইফতার, সেহেরী সামগ্রী পৌঁছে দিয়ে যাচ্ছেন। যুব মহিলা লীগ নেত্রী সোনিয়া আজাদের এই ধরণের মানবিক কর্মকান্ডে নগর জুড়ে প্রশংসা কুড়িয়েছেন। মানবিক নেত্রী সোনিয়া আজাদ গরীব, অসহায়, দিনমজুর, শ্রমজীবী, কর্মজীবী মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে গোপনে পৌঁছে দিচ্ছে খাবার সামগ্রী। তারাবী নামাজের দায়িত্বরত মসজিদের ইমাম, মোয়াজ্জিন, হাফেজদের জন্য নিয়মিত ইফতার ও সেহেরী মসজিদে মসজিদে পাঠানোর ব্যবস্থা করছেন। এমন কি মানুষের খাবারের পাশাপাশি ভাসমান কুকুর, বিড়াল, কাকসহ পশু পাখির জন্যও নিয়মিত প্রতিদিন খাবারের ব্যবস্থা করেছেন। সোনিয়া আজাদের মানবিক কর্মকান্ডে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক আলোচনা ও আলোড়ন সৃষ্টি হয়েছে। জানা গেছে, চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের রাজনীতির সাথে যুক্ত থাকলেও জড়িত রয়েছে ব্যবসা বাণিজ্য, শিক্ষা, সাংস্কৃতি, ক্রীড়া সংগঠনের সাথেও। গত ১৬ মার্চের পর থেকে প্রতিদিন নগরীর নাসিরাবাদ, মুরাদপুর, জিইসির মোড়, লালখান বাজার, মোহাম্মদপুর আমিন শিল্পা ল, রুবি গেইট, জালালাবাদ, অক্সিজেন, টেক্সটাইল, শেরশাহসহ নগরীর বায়েজিদ, পাঁচলাইশ ও খুলশী থানাধিন বিভিন্ন এলাকায় করোনা ভাইরাসের কারণে ঘরবন্ধি, দিনমজুর, নিম্মআয়, মধ্যম আয়ের মানুষের পাশে মানবিক সহায়তা দেয়ার জন্য দড়িয়েছে এখনো পর্যন্ত সাহায্য সহানুভুতি অব্যাহত রেখেছে। করোনা ভাইরাসের প্রভাব শুরু হওয়ার আগেও পথ শিশু, ছিন্নমূল, সুবিধা বি ত, ফুটপাতে বসবাসরত অসহায় মানুষের জন্যও নিয়মিত খাবারের ব্যবস্থা করেছেন। করোনা ভাইরাসের এই সময়ে এই পর্যন্ত ২০০০ পরিবারকে শুকনো খাবার বিতরণ, ২৪০০ পরিবারকে রান্না করা সুষম খাদ্য বিতরণ, প্রতিদিন কুকুর, বিড়াল, কাক, পশু পাখির জন্য রাতে খাবারের ব্যবস্থা করা হয়েছে তার ব্যক্তিগত উদ্যোগে। মানবিক নেত্রী সোনিয়া আজাদ চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাস্ট্রিজের সদস্য, মোহাম্মদীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, ৭ং ওয়ার্ড যুব মহিলা লীগের সভাপতি, লেডী বার্ড নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের কর্ণধারও তিনি। সোনিয়া আজাদের মানবিক কর্মকান্ডে সহযোগিতা দিয়ে যাচ্ছেন তার স্বামী ও চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য আবু নাছের চৌধুরী আজাদ, তাদের পারিবারিক অর্থায়নের করোনা ভাইরাসের প্রভাব শুরু হওয়ার পর থেকে গরীব অসহায় মানুষকে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছেন। মানবিক নেত্রী সোনিয়া আজাদের জনকল্যাণমূলক কর্মকান্ডে যুক্ত হয়েছেন ছাত্রলীগ, যুবলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগের একটি স্বেচ্ছাসেবী টিম। সোনিয়া আজাদের ত্রাণ ও খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করতে স্বেচ্ছাসেবী টিমের মধ্যে রয়েছে দায়িত্বশীল কর্মী শহীদুল ইসলাম শহীদ, সুমিত বড়ুয়া, মুশফিক আহমেদ, খোরশেদ আলম ইকবাল, শহিদুর রহমান তুহিন, ইব্রাহিম মুসা, আবরার সামিল, রওশন আরা রুপা, নাফিছা সেজুতি, নিশু চৌধুরী, রওশন আরা রুপা ও নাফিসা সেঁজুতি, অ্যাডভোকেট নিশু চৌধুরী, সুমিত বড়ুয়া দীপু, মোহম্মদ রাজু, আকিব ইসলাম আরজু, ইব্রাহীম মুসা, আবরার সামি, পাবেল চৌধুরীসহ অনেকে তাদের সার্বিক সহযোগিতা করছেন সোনিয়া আজাদের স্বামী চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য আবু নাসের চৌধুরী আজাদ।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও জিএস কফিল উদ্দীন বলেন, সোনিয়া আজদ ও তার স্বামী আবু নাছের আজাদ খাঁটি বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক, তাদের পরিবার দিনরাত পরিশ্রম করে গরীব অসহায় মানুষের জন্য যেভাবে সেবা করে যাচ্ছেন প্র্রশংসার দাবিদার, এরকম মানবিক নেত্রী ও মানবিক পরিবার নগরীতে খুব কম আছে বলে তিনি জানান, উনার মত সবাইকে মানবিক হওয়া উচিত, মানুষের বিপদে পাশে দাড়িয়ে এভাবে সহযোগিতা করার অনুরোধ জানান। এ বিষয়ে চট্টগাম উইম্যান চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাস্ট্রিজের সদস্য ও চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের সদস্য সোনিয়া আজাদ বলেন, আমরা রাজনীতি করি মানুষের সেবার জন্য, এই সময়ে মানুষ খাবার কষ্টে আছে, আর কেউ লজ্জার ভয়ে ভিক্ষা করতে পারছে না। আমি ও আমার পরিবারের পক্ষ থেকে যতটুকু সম্ভব গরীব অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী ও খাবার দিয়ে সহযোগিতা করছি। যতদিন অবস্থা স্বভাবিক হবে না ততদিন গরীব অসহায় মানুষের পাশে থাকার ঘোষণা দিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!