April 14, 2021, 5:41 am

News Headline :
কোম্পানীগঞ্জে মসজিদের জায়গা নিয়ে মারামারি: আহত ৪ নারায়ণপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী আলহাজ্ব ইকবাল হোসেন এর মত বিনিময় নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৩৭ জন করোনা আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জে প্রেমের টানে বাড়ি ছাড়া হিন্দু কিশোরী ৩মাস পর উদ্ধার মোংলা বন্দরে ভূয়া ঠিকানায় চাকরি, তদন্তে দুদক পুকুরে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু বাগেরহাটে করোনায় আক্রান্ত ২২জন সাংবাদিক অপু চৌধুরীর জন্মদিনে ব্যাতিক্রমি আয়োজন গাউসিয়া কমিটি হালিশহর থানার উদ্যোগে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে সতর্কতা মূলক প্রচারণা করোনা প্রতিরোধে নগরীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার মাস্ক, হ্যান্ডসেনিটাইজার ও লিফলেট বিতরন

চট্টগ্রামে কর্মহীন মানুষের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করছেন-এস,কে,খোদা তোতন

কুতুব উদ্দিন রাজু, চট্টগ্রামঃ
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনো ভাইরাসের প্রভাবে অস্থির সারাবিশ্ব।
মরণঘাতী এই ভাইরাসটির সংক্রমণ প্রতিরোধে সারাবিশ্বের মত বাংলাদেশেও চলছে সরকারি অঘোষিত লকডাউন।
আর সংক্রমণ প্রতিরোধে সরকারি সাধারণ ছুটির কারনে দিনমজুর ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরীজীবি লোকদের জীবন চলার পথে এক বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

সরকার ঘোষিত গত (২৬ মার্চ) থেকে সাধারণ ছুটির পর থেকেই চট্টগ্রাম মহানগরীর ৪১,টি ওয়ার্ড অসহায় দিনমজুর কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি ও বাংলাদেশ নির্মান শ্রমিক সাধারণ শ্রমিক ইউনিয়নের সভাপতি এস,কে খোদা তোতন।

শনিবার (২৩ মে) চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের ঠেলাগাড়ি, ভ্যানগাড়ি চালক ও লোড আনলোডিং সাধারণ শ্রমিক ইউনিয়নের (রেজিঃ চট্র- ২২৯৩) সংগঠনের দায়িত্ব প্রাপ্ত লোকদের হাতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ খাদ্য সামগ্রী তুলে দেন এস, কে, খোদা তোতন।

এস,কে,খোদা তোতন বলেন, বর্তমানে সারাবিশ্বের মত বাংলাদেশ একটি কঠিন সময় পার করছে আর এই দুর্যোগ মুহূর্তে সবচেয়ে কষ্টে দিনযাপন করছে দিনমজুর কর্মহীন মানুষ গুলো। স্বপ্ন ছিল তাদের নিজের রোজগারের টাকা দিয়ে বাৎসরিক উৎসব ঈদে সন্তানদের মুখে একটু ভালো খাবার তুলে দেওয়ার, কিন্তু করোনো ভাইরাসের আঘাতে এসব দিনমজুর মানুষ গুলো কর্মহীন হয়ে পড়ায় তাদের সব স্বপ্ন ভেস্তে গেছে!
তাই আমার একার পক্ষে যতটুকু সম্ভব হয়েছে দিনমজুর কর্মহীন মানুষের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী উপহার হিসাবে তুলে দিয়েছি।

বিএনপির এই নেতা একজন রাজনৈতিক দলের সদস্য হলেও জড়িত রয়েছে বিভিন্ন শ্রমিক ও পেশাজীবি সংগঠনের সাথে।

শ্রমিক সংগঠন গুলোর পাশাপাশি বিএনপির দলীয় নেতাকর্মীদের মধ্যে এই দুর্যোগ মুহূর্তে আর্থিক সহযোগিতা সহ খাদ্য সামগ্রী দলীয় কর্মীদের বাসায় পৌঁছে দিচ্ছেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, শ্রমিক সংগঠনের চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক নুর আলম সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, করোনো ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি সাধারণ ছুটি ঘোষণা হওয়ার পর থেকেই চট্টগ্রাম মহানগরীর ৪১,টি ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি দিনমজুর কর্মহীন অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন বিএনপির এই নেতা।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!