April 17, 2021, 8:55 pm

চট্টগ্রামে জাতীয় ভোক্তা অধিকারের বাজার তদারকি

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় কার্যালয় কর্তৃক আজ ২০ এ‌প্রিল ২০২০ নিয়‌মিত কার্যক্রমের অংশ হি‌সে‌বে চট্গ্রাম মহানগরীর রেয়াজ উ‌দ্দিন বাজার, কাজীর দেউ‌ড়ি বাজার, এনা‌য়েত বাজার, বন্দর ও পাঠানটু‌লি এলাকায় তদার‌কি করা হ‌য়ে‌ছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক জনাব ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্ এবং সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা ব‌র্ণিত বাজারসমূহ তদার‌কি ক‌রেন।

বাজারসমূহ তদার‌কিকা‌লে বাজা‌রের ব‌্যবসায়ীবৃন্দ, পাড়া-মহল্লার ব‌্যবসায়ীবৃন্দ ও ওষুধ ব‌্যবসায়ীবৃন্দ‌কে অ‌নৈ‌তিক মুনাফা না কর‌তে এবং দোকা‌নের প্রকাশ‌্য স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন ক‌রে পণ‌্য বিক্রয় কর‌তে অনু‌রোধ করা হয়।

ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে পণ‌্য ক্রয় কর‌তে, মাস্ক-গ্লভস প‌রিধান কর‌তে অনু‌রোধ করা হয়। পাশাপা‌শি কোন বি‌ক্রেতা য‌দি অ‌ধিক মূ‌ল্যে পণ‌্য বা ঔষধ বিক্রয় ক‌রে অথবা বিক্রয়ের প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের হটলাইন নম্ব‌র ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ করা হয়।

সরকার নির্ধারিত মূ‌ল্যে টি‌সি‌বি কর্তৃক প‌রিচা‌লিত ট্রাক-সেল প‌য়েন্টগু‌লোর ম‌ধ্যে কাজীর দেউ‌ড়ি মোড়, বন্দর ও টি‌সি‌বি প‌য়েন্ট পর্যবেক্ষণ করা হয়। উ‌ল্লেখ‌্য যে, টি‌সি‌বি কর্তৃক চট্টগ্রাম নগরীর ২২‌টি প‌য়ে‌ন্টে সরকার নির্ধা‌রিত মূ‌ল্যে চি‌নি, পেঁয়াজ, সয়া‌বিন তেল, মুসুরডাল, ছোলা ও খেজুর বিক্রয় করা হ‌চ্ছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!