April 11, 2021, 3:58 pm

চট্টগ্রাম আগ্রাবাদে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ বকেয়া বেতন দাবি।

মোঃবিল্লাল হোসেন, চট্টগ্রাম :- বকেয়া বেতনের দাবি ও শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে নগরীর একটি পোশাক কারখানার শ্রমিকরা। গতকাল (শনিবার) সকাল ১১টায় আগ্রাবাদ মোড়ে সড়ক অবরোধ করে ওই এলাকার ফ্রাংক অ্যাপারেল নামের ওই পোশাক কারখানার শ্রমিকরা।
জানা গেছে, বকেয়া বেতনের দাবিতে এবং শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে শনিবার সকাল থেকে আগ্রাবাদ মোড়ে ফ্রাংক অ্যাপারেলের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। করোনার কারণে গণপরিবহন বন্ধ থাকলেও সড়কটি দিয়ে বন্দর থেকে পণ্যবাহী ট্রাক চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। পরে পুলিশ এসে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে ২৮ এপ্রিল বেতন দেয়ার শর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আয়েশা আকতার নামের এক কর্মী বলেন, গত বৃহস্পতিবার বেতন দেয়ার কথা থাকলেও দেয়নি। আজ (শনিবার) বেতন দেয়ার কথা বলা হয়েছিল। আজ সকাল থেকে বেতনের জন্য আসলেও ১১টার দিকে বলা হয় বেতন দেয়া হবে না। করোনার কারণে সবকিছু বন্ধ। ঘরে খাবার নেই। বেতন না পেলে আমরা খাবো কি?’
ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, আগ্রাবাদের ফ্রাংক অ্যাপারেল এর শ্রমিকরা বেতনের দাবিতে রাস্তায় নেমেছিল। আমরা গিয়ে মালিকপক্ষের সাথে কথা বললে তারা ২৮ এপ্রিল বেতন পরিশোধ করার আশ্বাস দেন। পরে শ্রমিকদের বুঝিয়ে ২৮ এপ্রিল বেতন পরিশোধের কথা বললে তারা সড়ক থেকে সরে যায়।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!