July 27, 2021, 6:27 pm

News Headline :
কচুয়ায় লিজা আক্তার নামের দশম শ্রেণী পড়ুয়া স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যু রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মর্কতার বিরুদ্ধে করোনায় চিকিৎসা সেবায় অবহেলার অভিযোগ ফরিদগঞ্জে চলমান লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ফরিদগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনে ২টি ড্রেজার বিনষ্ট করেছেন ভ্রাম্যমান আদালত সাবেক অর্থমন্ত্রী মুহিত করোনায় আক্রান্ত চিকিৎসা অবহেলায় ৮শ’ হাঁসের মৃত্যু, দিশেহারা খামারি নিম্নমানের কাজ করায় ভেঙে দেওয়া হলো প্যালাসাইডিং এর কাজ মহম্মদপুরে উপজেলার কাঁচা বাজার গুলোতে মানা হচ্ছে না সরকারি বিধিনিষেধ মতলবে নির্মান কাজ শেষ না হতেই ভেঙ্গে পরছে কৃষকের সুবিধায় তৈরি করতে যাওয়া কালভার্ট সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শিবলী আল সাদিক সংবর্ধিত

চট্টগ্রাম পতেঙ্গায় গলির মুখে বাঁশ দিয়ে ‘লকডাউন’, ভিতরে দোকান খোলা।

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় বাঁশ দিয়ে পথরোধ করে পাড়া লকড ডাউন, কিন্তু ভেতরে দোকান খোলা রেখে চলছে বেচাকেনা। ঘটনা জেনে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পাঁচ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট ১৩ হাজার পাঁচশ টাকা জরিমানা করে। বুধবার জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পতেঙ্গা থানার কাটগড় এলাকায় এরকম তিনটি গলির সন্ধান মেলে।এই অভিযানে সেনাবাহিনী ও র‌্যাব সদস্যরা সহায়তা করেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি, পতেঙ্গা) এহসান মুরাদ বলেন, গলির মুখে বাঁশ দিয়ে তারা নিজস্ব ‘লকড ডাউন’ করেছে। সেই বাঁশের প্রতিবন্ধকতার বাইরে কয়েকজন লোক বসে থাকে। ভিতরে গলির মধ্যে চা দোকান, পান-সিগারেটের দোকান এমনকি কসমেটিক্স পণ্যের দোকানও খোলা। তিনি বলেন, ওই দোকানদারদের জিজ্ঞাসাবাদে জেনেছি তারা চাঁদা তুলে বাঁশের প্রতিবন্ধকতায় পাহারা দেয়ার লোকজনকে দেন। তারা দিনভর পালা করে পাহারা দেয় আর বাইরে পুলিশ এলে সেটা ভিতরে জানিয়ে দেয়।
তিনি বলেন, এভাবে পাড়া-মহল্লা বন্ধ করার এখতিয়ার কারও নেই। পাহারা দেওয়ার কথা পুলিশের, তারা এভাবে আইন ভঙ্গ করছে। ওই তিনটি গলির প্রতিবন্ধকতা অপসারণ করেছে অভিযান দল। এসময় পাঁচ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট ১৩ হাজার পাঁচশ টাকা জরিমানাও করা হয়।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!