April 13, 2021, 6:36 pm

News Headline :
কোম্পানীগঞ্জে মসজিদের জায়গা নিয়ে মারামারি: আহত ৪ নারায়ণপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী আলহাজ্ব ইকবাল হোসেন এর মত বিনিময় নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৩৭ জন করোনা আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জে প্রেমের টানে বাড়ি ছাড়া হিন্দু কিশোরী ৩মাস পর উদ্ধার মোংলা বন্দরে ভূয়া ঠিকানায় চাকরি, তদন্তে দুদক পুকুরে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু বাগেরহাটে করোনায় আক্রান্ত ২২জন সাংবাদিক অপু চৌধুরীর জন্মদিনে ব্যাতিক্রমি আয়োজন গাউসিয়া কমিটি হালিশহর থানার উদ্যোগে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে সতর্কতা মূলক প্রচারণা করোনা প্রতিরোধে নগরীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার মাস্ক, হ্যান্ডসেনিটাইজার ও লিফলেট বিতরন

চরফ্যাশনে বন কর্মকর্তা কতৃক বিপুল পরিমান হাঙ্গর ও তিমির শুঁটকি জব্দ

জিহাদুল ইসলাম বিশেষ প্রতিনিধি

ভোলার চরফ্যাসন উপজেলার আহাম্মদপুরে হাঙ্গরের ও তিমির বাচ্চার শুঁটকি ও হাঙ্গরের তেল জব্দ করেছে উপজেলার মৎস্য ও বন বিভাগ কর্মকর্তারা।
গত বুধবার (১৩মে) দুপুর ১২টার দিকে স্থানীয় সাংবাদিকরা আহাম্মদপুর মায়া ব্রিজ সংলগ্ন এলাকায় সংবাদ সংগ্রহ করতে গেলে সেখানে হাঙ্গরের শুঁটকি ও হাঙ্গরের তেল প্রক্রিয়াজাতকরনের স্থানটি তাদের নজরে আসে। এ সময় সংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসারকে মুঠোফোনে বিষয়টি অবগত করেন। পরবর্তীতে বিকাল ৪টার দিকে মৎস্য কর্মকর্তা ও বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার সমন্বয়ে একটি দল উক্ত স্থানটিতে অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালীন সময়ে কয়েক মণ হাঙ্গরের ও তিমির বাচ্চার শুঁটকি ও হাঙ্গরের ২০ ব্যারেল তেল জব্দ করে। তবে অভিযান চলাকালে হাঙ্গর ও তিমির শুটকির মালিকদের পাওয়া যায়নি।
স্থানীয়রা জানান, মোঃ আনোয়ার, মোঃ আলমগীর, মোঃ ইয়াছিন, ফারুক, মোঃ নাইম ও মোঃ নাজিম দীর্ঘ চার/ পাঁচ বছর ধরে এ এলাকায় হাঙ্গরের ও তিমির বাচ্চার শুঁটকি ও হাঙ্গরের তেল প্রক্রিয়াজাত করে। এ কারণে আহাম্মদপুরের মায়া ব্রিজ সংলগ্ন পুরো এলাকায় বসবাসের অযোগ্য হয়ে পড়েছে।
এদিকে হাঙ্গরের ও তিমির বাচ্চার শুঁটকি ও তেল তৈরির প্রক্রিয়ার স্থানটি বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করায় উপজেলা প্রশাসন ও স্থানীয় সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্থানীয় জনগন।
চরফ্যাসন উপজেলা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোঃ আলাউদ্দিন বলেন, মৎস্য পরিবেশ ও বন আইনে এভাবে হাঙ্গরের তিমির বাচ্চার শুঁটকি তৈরি ও তেল সংরক্ষণ সম্পূর্ণ বেআইনি। তাই মাছ ও তেল জব্দ করা হয়েছে। এ ছাড়াও হাঙ্গরের বাচ্চার শুঁটকি তৈরি ও তেল সংরক্ষনকারিদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা করা হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!