April 20, 2021, 8:24 am

News Headline :
চাঁদপুরে সাংস্কৃতিক অঙ্গনে শোকের মাতম: তাহমিনা হারুন আর নেই! ভারতে ১৮ বছর হলেই নেওয়া যাবে করোনার টিকা পলাশে পথচারীদের মাঝে স্বপ্নপূরণ সংঘ’র ইফতার বিতরণ হেফাজত নেতা মামুনুল গ্রেফতারের প্রতিবাদে কচুয়ায় ইউনিয়ন পরিষদ ভবনে হামলা-ভাংচুর ॥ গ্রেফতার ৩ চাপদিয়ে ঋণ আদায়ের অপরাধে জাগরণী চক্র ফাউন্ডেশনকে জরিমানা মেহেদীর রং মোছার আগেই নববধূর আত্মহত্যা হেফাজত নেতাকর্মীদের হামলায় ওসিসহ ৭ পুলিশ আহত চাঁদপুরে যেভাবে করোনা ল্যাব এবং সেন্ট্রাল অক্সিজেন হয়ে গেছে, সেভাবে আইসিইউও হয়ে যাবে ————————-ডাঃ জেআর ওয়াদুদ টিপু ময়মনসিংহের ত্রিশালে মোবাইল কোর্টের জরিমানা রাণীনগরে ড্রামে ভাসমান লাশ

চাঁদপুরে এক ছাগলের দুই মাথা, ৪ চোখ নিয়ে জন্ম

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুরঃ
চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নে দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চার জন্ম হয়েছে। বুধবার দুপুরে ইউনিয়নের ২নং ওয়ার্ড গাজী বাড়িতে ছাগলের বাচ্চাটির জন্ম হয়। ছাগলের বাচ্চাটি ৪টি চোখ, দুটি মুখ, দুটি কান নিয়ে জন্ম নিয়েছে। এটিকে এক নজর দেখতে সকাল থেকে উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় করে।

ছাগলের মালিক জাহানারা বেগম বলেন, আমি ৫ বছর ধরে ছাগল লালন-পালন করে আসছি। দেশি জাতের একটি ছাগল অস্থিরতা বােধ করার পর ছাগলটি একটি বাচ্চার জন্ম দেয়। ছাগলের বাচ্চাটি শরীর ও পা স্বাভাবিক হলেও বাচ্চাটির মাথাটি অস্বাভাবিক ছিল। বাচ্চাটির দুটি মাথা, চারটি পা, চারটি চোখ, দুটি মুখ এবং দুটি কান
রয়েছে। ছাগল ও তার বাচ্চা এখন পর্যন্ত সুস্থ রয়েছে। দুই মাথাযুক্ত বাচ্চাটিকে হাত
দিয়ে ধরে খাওয়াতে হয়। একটি খেলে, আরেকটির মুখে চলে যায়। জাহানারা বেগমের ছেলে মাে. জাফর গাজী বলেন, দুই মাথাযুক্ত ছাগলের বাচ্চাটি আমরা খুব যত্ন নিচ্ছি। বাচ্চাটি একা খেতে পারে না বলে দুধ তুলে খাওয়াতে হয়।
এমন বাচ্চা আগে কখনও দেখিনি। আল্লাহর কাছে প্রার্থনা বাচ্চাটি বেঁচে থাকুক। দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চাটি দেখতে শত শত লোেক বাড়িতে আসে।

স্থানীয় মাে, লুৎফর রহমান বলেন, ছাগলের বাচ্চাটির দুটি মাথা থাকায় ঘটনাটি
এলাকায় বেশ আলােড়ন সৃষ্টি করেছে। আল্লাহ ভালাে জানেন, কীভাবে এটির জন্ম।
হয়েছে। বাচ্চাটির দুটি মাথা হলেও দেখতে খুব সুন্দর।
চাঁদপুর জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মাে. বখতিয়ার উদ্দিন বলেন, বিভিন্ন স্থান থেকে প্রায়ই খবর আসে দু’মাথাওয়ালা পশু জন্ম নিয়েছে। এটি আসলে জিনগত ত্রুটির কারণে হয়ে থাকে। শুক্রাণু-ডিম্বাণুর ফলে মাথা ও শরীর স্বাভাবিকভাবে হতে পারে না। ফলে অস্বাভাবিক পশুর জন্ম হয়।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!