September 17, 2021, 4:50 pm

News Headline :
মতলব উত্তরে দি ইনভিন্সিবল ব্যাচ ৯/১১ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাসে আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯০৭ কুয়াকাটাকে পরিষ্কার-পরিচ্ছন্ন স্বপ্ন নিয়ে কাজ করছে বিডি ক্লিন কুয়াকাটা টিম সোনারগাঁয়ে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হাজীগঞ্জে স্হাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত ভারতীয় সহকারি হাইকমিশনারকে মাস্ক উপহার দিলেন জেলা সমিতি কফি ও কাজুবাদামের চারা বিতরণ উদ্বোধন করলেন -কৃষিমন্ত্রী রাউজান প্রেসক্লাবে জিয়াউল হক মাইজভাণ্ডারীর ট্রাস্ট প্রকাশিত গ্রন্থ হস্তান্তর নওগাঁয় দুইশত পিস ইয়াবা ট্যাবলেটসহ দু’জনকে আটক করেছে ডিবি পুলিশ

চাঁদপুরে ভুট্টু হত্যা মামলার প্রধান আসামী সোহাগ গ্রেফতার

চাঁদপুর সদর শাহমাহমুদ পুর ইউনিয়নের কুমারডুগীতে আওয়ামীলীগ নেতা ও ব্যবসায়ি আজিজুর রহমান ভুট্টু হত্যা মামলার এজহারভুক্ত প্রধান আসামী হামিদুর রহমান ওরফে সোহাগ খান(৩৮) কে গ্রেফতার করেছে পুলিশ। সে খান বাড়ির সিরাজুল ইসলাম খানের ছেলে।ঘাতক সোহাগ ও নিহত ভুট্টো সম্পর্কে
চাচাতো- জেঠাতো ভাই।

২’রা জুন মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে
তাকে শহরের চেয়ারম্যানঘাট মসজিদ এলাকা হতে চাঁদপুর সদর মডেল থানার পুলিশ পরির্দশক (অপারেশন) মোরশেদুল আলম ভূঁইয়ার নেতৃত্বে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ উপ পরির্দশক রাশেদুজ্জামানসহ সঙ্গিয় ফোর্স
গ্রেফতার করেন।
এ বিষয়ে রাত সাড়ে ১০ টায় এক প্রেস ব্রিফিং করে চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) মোরশেদুল আলম ভূঁইয়া সাংবাদিকদের জানান,গত ১৮ মে দিবাগত রাতে কুমারডুগি নিজ বাড়িতে যাওয়ার পথে আজিজুর রহমান ভুট্টুকে পথিমধ্যে দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। এই ঘটনায় পরদিন ১৯ মে ভুট্টুর স্ত্রী চাঁদপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করে। মামলা নং ১৬/২০(ধারা ৩০২/৩৪) এবং ভার্চুয়াল মামলা নং ২৬৮/২০। এই মামলায় এজাহার নামীয় আসামীদের মধ্যে মো. মুনসুর খান,মোস্তফা খান কালু ও মো. সুমন খানকে গত ২০ মে ভোরে চাঁদপুর মডেল থানা ও গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গ্রেফতার করতে সক্ষম হয়।পরে তাদেরকে আদালতে পাঠানো হয়। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

ইন্সপেক্টর মোরশেদুল আলম ভূঁইয়া  আরো জানান, ভুট্টু হত্যা মামলার এজাহার নামীয় ৫ আসামির মধ্য প্রধান অসামিসহ ৪ আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।হত্যার ঘটনায় ধৃত আসামিদের সাথে খুনের সময় জব্দকৃত আলামত ও পর্যাপ্ত সাক্ষ্যে প্রমানের মিল পাওয়া যাইতেছে ।মামলার তদন্ত অব্যাহত রয়েছে।এ সময় চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর(তদন্ত) মোহাম্মদ হারুনুর রশীদ ও বিভিন্ন গণমাধ্যমের কর্মিগণ উপস্থিত ছিলেন।

এ ব্যপারে মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর সদর মডেল থানার এসআই রাশেদুজ্জামান জানান,আসামী সোহাগ খান হত্যাকান্ডের পর গাঁ ঢাকা দিয়েছিলো।ঐ সময়ে সে আতঙ্কিত হয়ে ভোলাসহ বেশ কয়েক স্থানে পালিয়ে বেড়াচ্ছিলো। তবে সে বিকালে নিজে থেকে আদালতে আত্মসমর্পণ করার জন্য চাঁদপুর আসে।এরপর তাকে আমরা গ্রেফতার করতে সক্ষম হই।

এদিকে এ ঘটনায় খুন হওয়া ভুট্টুর ঘনিষ্ঠ বন্ধু শাহমাহমুদ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান পাটওয়ারী
পরিবারের পক্ষে
সাংবাদিকদের জানান,মামলার প্রধান আসামী সোহাগসহ অন্যদেরকে গ্রেফতার করায় পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।পাশাপাশি এ ঘটনায় যদি অন্য কেউ জড়িত থেকে থাকে।তাদেরকে তদন্তসাপেক্ষে খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবী রইলো।আমি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রার্থণা করছি।

প্রসঙ্গত,খুন হওয়া আজিজুর রহমান ভুট্টু ছিলো চাঁদপুর সদরের শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ব্যবসায়ী।যার বাড়ি শাহমাহমুদপুর ইউনিয়নের কুমারডুগি এলাকার খান বাড়ি।
সম্পত্তিগত বিরোধে গত ১৮ মে রাতে কৃষ্ণপুরের ব্যবসা প্রতিষ্ঠান থেকে কুমারডুগি বাড়িতে যাবার সময় রাস্তার উপর তাকে খুন করা হয়।

মিজানুর রহমান

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!