April 11, 2021, 3:43 pm

চাঁদপুরে মানবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ফাতেমা আক্তার সাথী

স্টাফ রিপোর্টারঃ
বিশ্বজুড়ে চলছে প্রাণঘাতি বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের ভয়াবহ প্রকোপ। বাংলাদেশে এই ভাইরাসের সংক্রমণ থেকেও রেহাই পায়নি।
ভাইরাসের সংক্রমণ কমাতে সমগ্র দেশের জনগণকে নিজ নিজ গৃহে অবস্থান করার জন্য নির্দেশ প্রদান করেছে বাংলাদেশ সরকার।এতে করে চরম বিপদে পড়েছেন খেটে খাওয়া মানুষ, ছোট খাটো চাকরিজীবী, ক্ষুদ্র ব্যবসায়ী, দোকানদার এবং নিম্ন আয়ের মানুষও। মানবেতর জীবনযাপন করলেও আত্মসম্মানের ভয়ে অনেকে সাহায্য চাইতে পারছেন না। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্থানীয় প্রতিনিধিগণের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে নিরবের এ সকল মানুষদেরকে সাহায্য করে যাচ্ছেন অনেকই। এদিকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী চাঁদপুর ৩ আসনের এমপি ও বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি পক্ষ থেকে কিউ, আর, সির মাধ্যমে চাঁদপুর পৌরবাসীর ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন পৌর মেয়র মনোনীত পদপ্রার্থী জিল্লুর রহমান জুয়েল।

আর চাঁদপুরে মানবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন পৌরসভার ৬নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ঠিকাদার মোঃ ছিডু মিজির সহধর্মিনী ফাতেমা আক্তার সাথী।যে কিনা ব্যক্তি-উদ্যোগে চাঁদপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের অসহায় গরীব ও মধ্যবিত্তদের কে গোপনে তাদের দ্বারে দ্বারে গিয়ে নগদ অর্থ বা খাদ্য সামগ্রী ও ইফতারি পৌঁছে দিচ্ছে।প্রতি রাতে অসহায়দের কে সাহায্য করা যেন তার দৈনন্দিন রুটিনে পরিণত হয়েছে। মানুষদেরকে দেওয়া প্যাকেট বোঝাই তার খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চৌদ্দটি আইটেম। এর মধ্যে রয়েছে চাল, মুগ ডাল, খেসারি ডাল, সয়াবিন তেল, বুট, বেসন, চিনি, সেমাই, ডানো দুধ, পেঁয়াজ, রসুন, আদা, সাবান। একসাথে এক প্যাকেট এতগুলো আইটেমের খাদ্য সামগ্রী দেওয়ার উদার মনের এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি। এ কারণে তিনি সর্বমহলে প্রশংসিতো হচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে ফাতেমা আক্তার সাথী এক সাক্ষাৎকারে জানান, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, তাই আম নিজের অর্থায়নে এ দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছি। মানুষের এই বিপদ কালীন সময়ে তাদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে সত্যিই খুব ভাগ্যবান মনে করছি। আমার এ কার্যক্রম অব্যাহত থাকবে। লোকসমাগম যাতে না হয় সে কারণে আমি রাতের আঁধারে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছি খাদ্য সামগ্রী, আর্থিকভাবে সংকটে থাকা মানুষদেরকেও আর্থিক সহয়তা প্রদান করে যাচ্ছি।

তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দক্ষ নেতৃত্বের আমাদের এই আধার কেটে যাবে। আমরা আবারও সুস্থ পৃথিবীতে ফিরে আসব। ইনশাআল্লাহ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!