September 23, 2021, 2:26 am

News Headline :
নোয়াখালী জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত নোয়াখালীতে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার কোম্পানীগঞ্জে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক নৌকার পক্ষে ভোট করায় হামলার অভিযোগ, আহত-৫ চাটখিলে টাকা হারালেন অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে টাকা ছিনতাইকালে গ্রেফতার-২ দিনাজপুরে ব্লক ও বাটিক প্রিন্টিং প্রশিক্ষন কোর্সের উদ্বোধন দিনাজপুরে নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু দিনাজপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের লিফট ও জেলা লিগ্যাল এইড অফিসে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের শুভ উদ্বোধন

চাঁদপুর পুরাণবাজারে দুই সন্ত্রাসী গ্রুপের সংঘর্ষ।। প্রাণ গেল, নিরীহ হোটেল কর্মচারীর

চাঁদপুর শহরের পুরাণবাজারে মাদক বিক্রিতে চাঁদা চাওয়া ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিবদমান দুটি সন্ত্রাসী গ্রুপের সংঘর্ষে প্রাণ গেলো শামিম গাজী (২৪) নামের এক নিরীহ পথচারীর। ৩০ জুন সোমবার সকাল ৭টায় ঢাকা মেডিকেল হাসপাতালে সে মারা যায়। এর আগে ২৯ জুন রাতে ব্যবসায়িক এলাকা পুরানবাজার সুইপার কলোনী মোড়ে( মেয়র সড়ক) সরকার দলের প্রভাবে দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে।এ সময়ে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে সংঘর্ষে লিপ্তদের নিক্ষিপ্ত ইটের আঘাতে মাথা ও ঘাঢ়ে মারাত্মকভাবে আহত হয় পথচারী ও হোটেল কর্মচারী শামীম।

পরে গুরুতর আহত অবস্থায় রাতেই প্রথমে চাঁদপুর জেলা হাসপাতালে সেখান থেকে রেফার করা হলে
ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়ার পর মঙ্গলবার(৩০ জুন) সকালে তাঁর মৃত্যু হয়।

নিহত শামিম গাজী পুরানবাজার মধ্যশ্রীরামদি এলাকার তাজু সর্দারের সেজো ছেলে। শামীম চাঁদপুরের হোটেল গ্রান্ড হিলশায় রিসিপশনে চাকরি করতো এবং করোনার চিকিৎসকদের হোটেল সেবা দিত। দাম্পত্যজীবনে সে রায়হান নামের ৯ মাসের এক পুত্র সন্তানের জনক।

পুলিশ ও এলাকা সূত্রে জানা যায়, গত ২৭ এপ্রিল ম্যারকাটিজ রোডের জনৈক খালেক খানের ছেলে ও ১নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির খানের সাথে মাদক বিক্রিতে টাকা চাওয়া নিয়ে মধ্যশ্রীরামদীর চিহ্নিত মাদক বিক্রেতা হেলালের জগড়া হয়। পরে হেলালের পক্ষে ২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহাদাত পাটওয়ারীর ছোট ভাই রাসেল ও মাদক কারবারী হেলাল এবং জহির গ্রুপের মধ্য প্রকাশ্যে বিরোধ সৃষ্টি হয়।
এতে জহির গ্রুপের সবুজ খান (২৪) নামের এক যুবককে রাসেল গ্রুপ কুপিয়ে জখম করে। ঘটনাটি থানা পুলিশ পর্যন্ত গড়ায়।ঘটনার তদন্ত করতে দেয়া হয় চাঁদপুর মডেল থানার এসআই পলাশ বড়ুয়াকে।সেই ঘটনার রেশ ধরে
রবিবার (২৮ জুন) রাসেল গ্রুপের কালু ও আবুলকে পেয়ে মারধর করে জহির গ্রুপ।পরবর্তীতে উভয় গ্রুপের মধ্য উত্তেজনা ছড়িয়ে পড়ে।
ওই ঘটনার জের ধরে সোমবার সন্ধ্যায় এ দুটি সন্ত্রাসী গ্রুপের মধ্য তুমুল মারামারি বেঁধে যায়।ধারালো অস্র শস্র, টর্চলাইট নিয়ে শুরু হয় দুই পক্ষের মধ্য ইটপাটকেল,কাঁচের বোতল নিক্ষেপ। এসময় উভয় পক্ষের ১৫ জন আহত হয়।আহতরা হাসপাতাল না গিয়ে স্থানিয়ভাবে চিকিৎসা নেয়।
দেড়ঘন্টা ব্যাপি এ সংঘর্ষ চলার সময় ওসমানিয়া মাদরাসা ও সুইপার কলোনি মেয়র রোড এলাকাটি রণক্ষেত্রে পরিণত হয়।
এই ঘটনায় আশেপাশের বেশকিছু দোকানপাট ও বাড়িঘর এবং অটোবাইক হামলার শিকার হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।
খবর পেয়ে ওসি নাসিম উদ্দিনের নেতৃত্বে চাঁদপুর মডেল থানা পুলিশ এবং ইন্সপেক্টর মোঃ মাসুদের নেতৃত্বে পুরানবাজার ফাঁড়ি পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।
ঘটনার পর পর সংঘর্ষে লিপ্ত সন্ত্রাসীরা এলাকা থেকে পালিয়ে যায়।সরকারী দলের পরিচয়ে সন্ত্রাসীরা আগে থেকেই বেপোরোয়া। শান্তিপ্রিয়
এলাকার মানুষ তাদের কাছে জিম্মি ।
মঙ্গলবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে সন্দেহভাজন ৬ যুবককে গ্রেফতারে।
বিকাল পৌণে ছয়টার সময় নিহত শামীমের লাশ ঢাকা থেকে এলাকায় আনা হলে পুলিশী কঠোর নিরাপত্তায় নিহতের জানাযা ও লাশ দাফন সম্পন্ন করা হয়।
শামীম পুরাণবাজার ট্রাকঘাট পরিবহন শ্রমিক তাজু সর্দারের সেজো ছেলে।শামীম ও স্ত্রী লিমা আক্তারের ঘরে রায়হান নামে ৯ মাসের একটি পুত্রসন্তান রয়েছে।
নিহত শামিমের পিতা তাজুল সর্দার জানান,কি দোষ ছিল আমার ছেলের।ত্কে এভাবে মারলো।আমি ছেলে হত্যার বিচার চাই।

অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহিদ পারভেজ জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং শান্ত রয়েছে।অপরাধীদের ধরার জন্য ডিবি,থানা ও ফাঁড়ি পুলিশ রেইট দিচ্ছে।সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
তিনি বলেন, যেহেতু মার্ডার হয়েছে।
এ ব্যাপারে আইনানুগ প্রদক্ষেপ নেয়া হবে। এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত পরিবার থেকে মামলা করা হয়নি।
এ দিকে পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মাসুদ জানান,যে কারণে মারামারির সূত্রপাত তার একটি মোবাইল কলের অডিও উদ্ধার করা হয়েছে।মামলা পক্রিয়াধীন।সন্দেহভাজন ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।তাদের বিষয়ে যাচাই বাছাই করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!