April 14, 2021, 5:36 am

News Headline :
কোম্পানীগঞ্জে মসজিদের জায়গা নিয়ে মারামারি: আহত ৪ নারায়ণপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী আলহাজ্ব ইকবাল হোসেন এর মত বিনিময় নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৩৭ জন করোনা আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জে প্রেমের টানে বাড়ি ছাড়া হিন্দু কিশোরী ৩মাস পর উদ্ধার মোংলা বন্দরে ভূয়া ঠিকানায় চাকরি, তদন্তে দুদক পুকুরে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু বাগেরহাটে করোনায় আক্রান্ত ২২জন সাংবাদিক অপু চৌধুরীর জন্মদিনে ব্যাতিক্রমি আয়োজন গাউসিয়া কমিটি হালিশহর থানার উদ্যোগে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে সতর্কতা মূলক প্রচারণা করোনা প্রতিরোধে নগরীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার মাস্ক, হ্যান্ডসেনিটাইজার ও লিফলেট বিতরন

চান্দ্রায় চাঁদা দাবীর অভিযোগ;না দেওয়ায় প্রতিপক্ষের হামলায় আহত-৩

মোঃ হোসেন গাজীঃ চাঁদপুর সদরের চান্দ্রা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পূর্ব বাখরপুর গ্রামে অযৌক্তিক চাঁদা দাবীর অভিযোগ উঠেছে। না দেওয়ায় প্রতিপক্ষের হামলায় ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।গতকাল ৩’রা মে রবিবার এ হামলার ঘটনা ঘটে।

এ ব্যপারে স্থানীয় সিরাজুল ইসলাম জমাদ্দার,মঞ্জুর জমাদার,ছাত্তার শেখ,শরিফ চৌকিদার,শভু বেগম সহ আরো ৫/৭ জানান,একটি ভবন নির্মাণের জন্য বাড়ির রাস্তা দিয়ে ভ্যান গাড়িতে করে ইট বালি আনা নেওয়া হচ্ছিলো।যা বন্ধ করতে চায় পার্শ্ববর্তি সিরাজ দেওয়ানের ছেলে রুবেল দেওয়ান (২৩),গনি দেওয়ানের ছেলে মোঃ মতিন দেওয়ান (৩০),টেলু দেওয়ানের ছেলে বিল্লাল দেওয়ান (২৫),মুনসুর দেওয়ানের ছেলে সাকিল দেওয়ান (১৬),মজিব দেওয়ানের ছেলে সুজন দেওয়ান(১৮) সহ আরো ২০/২৫ জনের গং।

তারা অভিযোগ করে আরো জানান,মূলত জমাদ্দের ছেলে প্রবাসী তারেক জমদ্দার তার নিজ বাড়িতে একটি ভবন নির্মাণ করছিলো।সেই ভবন নির্মাণের জন্য রাস্তা দিয়ে ইটবালু আনতে হলে দিতে হবে চাঁদা!এমনটি জানিয়ে ওরা বেশ কয়েকবার হুমকি-ধমকিও দিচ্ছিলো।যা মিমাংসার উদ্দেশ্যে তাদের থেকে ঘটনা জানতে চাইলে তারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।সেই সাথে আমাদের ইট ও বালির গাড়ী পুকুরে ফেলে দেয়।আর চাঁদা দেওয়ার আগ পর্যন্ত ভবন নির্মাণের সব রকম কাজ বন্ধ রাখতে ধমকিয়ে যায়।আমরা এর সুষ্ঠু বিচার দাবী করছি।সেই সাথে বিষয়টি লিখিত আকারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

এ দিকে ঘটনার বিষয়ে হামলা কারীদের পক্ষে মতিন দেওয়ানের কাছে বিষয়টি একাধিকবার জানতে চাইলেও তিনি কোন সদুত্তর না দিয়েই কৌশলে সাংবাদিকদের এড়িয়ে যান।যদিও এরপরেও কয়েকবার তার সাথে অভিযোগ প্রসঙ্গে জানতে যোগাযোগ করলেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

তবে এ ঘটনায় ১২নং চান্দ্রা ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার শাহআলম খান কালু পাটওয়ারীওই চাঁদা দাবী ও হামলার ঘটনাটি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, ঘটনাটি খুবই দুঃখ জনক। রুবেল দেওয়ান গং দের নেতৃত্বে হামলায় জমাদার বাড়ির মনজুর জমাদার,ছাত্তার শেখ ও শরিফ চৌকিদার আহত হয়েছে।মূূূলত এলাকাবাসী রুবেল গংদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে বলে আরো অভিযোগ পেয়েছি।আমি এই ঘটনাটি সমাধানে যে ধরনের ব্যবস্থা নেওয়া দরকার সেটাই নিচ্ছি।

এ ব্যপারে ১২নং চান্দ্রা ইউনিয়নের চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী জানান,আমি বিষয়টি জেনেছি।জমাদার পরিবারের লোকদের কাছে রুবেল গং’রা চাঁদা দাবী করেছে।চাঁদা না পেয়ে ওদের কে মারধর করেছে।প্রকৃতপক্ষে ঘটনাটি দুঃখজনক।আমি বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!