May 6, 2021, 4:08 am

News Headline :
সুজানগর মনিরুল উলুম দাখিল মাদ্রাসায় এতিমদের সাথে ইফতার মাহফিল বাচ্চা নিয়ে মার্কেটে যাওয়ায় ১২ মা-বাবাকে জরিমানা চাটখিলে একাধিক মামলার আসামী ও তার সহযোগী মাদকসহ আটক। ফরিদগঞ্জে মাদ্রাসায় পড়ুয়া  এক  কিশোরীর আত্মহত্যা বারদী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ৫ শত পরিবারের মাঝে চাল বিতরণ করেন দাইয়ান মেম্বার। সোনাগাজীর মজলিশপুরে সেচ্ছাসেবক লীগের কার্যালয় উদ্বোধন ও ইফতার বিতরণ। হাতিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসীর হামলা। শ্রীনগর ষোলঘরে নগদ অর্থ বিতরণ ঘোড়াশালে রেমিট্যান্স যোদ্ধা হারুনের পক্ষে ইফতার বিতরণ বেলাবতে মরহুম হাজী আঃ বাতেন ভূইয়া স্মৃতি সংসদের পক্ষ হতে ইফতার ও দোআ মাহফিল অনুষ্ঠিত

ছাত্রলীগ নেতা আবু বকর সিদ্দিকের হাত ধরে শিশু ফিরলো মায়ের কোলে

রাফিউ হাসানঃ গাজীপুর টংগী থানাধীন ৪৩নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা আবু বকর সিদ্দিকের হাত ধরে তানজিম জাকারিয়া (৭) নামের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুটি তার মায়ের কোলে ফিরতে পেরেছে। নিজ দায়িত্ববোধ থেকেই করোনা মহামারী সময়েও পথভ্রষ্ট শিশুটিকে টানা ৮ ঘন্টা চেষ্টার পর তার মায়ের কাছে হস্তান্তর করা সম্ভব হয়েছে।

জানা যায়,গাজীপুর টংগী থানার বনমালা রোডের সরকার বাড়ীর আলী হোসেন ও রুমা বেগমের সন্তান ছিলো ওই শিশু তানজিম জাকারিয়া। যে খেলার ছলে সরকার বাড়ী থেকে হারিয়ে যায়। তানজিম বিশেষ চাহিদা সম্পন্ন শিশু হওয়ায় তেমন কেউ তার সাহায্যে এগিয়ে আসেনি। যদিও দুইজন ব্যক্তি প্রথমে তাকে দেখে তার পরিবারকে খোঁজার চেষ্টা করে। পরবর্তীতে তারা মধুমিতা রেললাইনে হতাশ হয়ে বাচ্চাটিকে রেখে চলে যায়। আর ঐ মূহুর্তে বিষয়টি নজরে আসে স্থানীয় ছাত্রলীগ কর্মী সিদ্দিকের। আর এরপরই মানবিক দায়িত্ববোধ থেকে তিনি বাচ্চাটিকে পরিবারের নিকট হস্তান্তরের আপ্রাণ চেষ্টা চালায় ও সফল হয়।

এই মহৎ কাজ শেষে ওই ছাত্রলীগ নেতা আবু বকর সিদ্দিকের অনুভূতি জানতে চাইলে তিনি জানান, আমি স্থানীয় ‘উষার আলো’ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক। ওই সংগঠনের মাধ্যমে বিভিন্ন জনকল্যানমূলক কাজে সরাসরি সম্পৃক্ত রয়েছি এবং ছাত্রলীগের সাথে জড়িত রয়েছি। তিনি আরো বলেন, একটি ভালো কাজ করতে পারলে মনটা ভরে যায়। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আমি ছাত্রলীগ করি। সেই আদর্শের জন্যই আজকে একটি অসহায় বাচ্চাকে তার অভিভাবকের হাতে তুলে দিতে পেরেছি বলে আমি মনে করি।

১৩ই মে বুধবার এদিকে কৃতজ্ঞতা প্রকাশে বাচ্চা তানজিমের মা রুমা বেগম জানান,সিদ্দিক ভাই খুব ভালো মনের মানুষ। সামাজিক কাজে তার অংশগ্রহণ চোখে পড়ার মতো। তিনি যে কাজটা করেছেন তার জন্য তাকে সাধুবাদ জানাই। আমি চাই আল্লাহ সিদ্দিক ভাইয়ের ভালো করুক।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!