May 9, 2021, 4:38 am

News Headline :
ফেনীর দাগনভূঁঞায় সুবিধা বঞ্চিতদের মাঝে “নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ সিংড়ায় চেয়ারম্যান প্রার্থী সুলতানের ঈদ সামগ্রী বিতরণ বাগেরহাটে টিকটক ও লাইকি করা নিয়ে কলহের জেরে স্ত্রীকে হত্যার পর থানায় আত্মসমর্পণ স্বামীর দর্শনায় মাদক ব্যবসায়ীকে আটকের সময় পুলিশের ওপর হামলা, আহত ৪ পুলিশ সদস্য কুয়েতের দীর্ঘ ৩৫ বছরের প্রবাস জীবনের সমাপ্তি বীর মুক্তিযোদ্ধা রেদোয়ানকে মীরসরাই বাসীর সংবর্ধনা পুরান বাজারে তরুণ সমাজসেবকের ঈদ সামগ্রী বিতরণ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ আরো ১৪ দিন বাড়ল ভাই ভাই স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি, সভাপতি সেলিম খান সিনিঃ সহসভাপতি আলী মাঝি ও সেক্রেটারি বাদল খান। নোয়াখালীর চাটখিল-সোনাইমুড়িতে ঈদ উপহার পেল ২৫ হাজার অসহায় পরিবার। রায়পুরা ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে পথচারীদের ইফতার বিতরণ

টিম ইমার্জেন্সি’

শাহিনুর ইসলাম প্রান্ত [লালমনিরহাট]
করোনা দুর্যোগের প্রথম থেকেই মানবতার ফেরিওয়ালা বিদ্যোৎসাহী সমাজকর্মী রংপুর বিভাগের ও উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক মাহমুদুল হাসান সোহাগের দিক নির্দেশনায় জনসচেতনতা বৃদ্ধি ও করোনা দুর্যোগের কারনে অসহায় মানুষের মাঝে চাল, ডাল, আলু সহ নিত্যপ্রয়োজনীয় শুকনা খাবার, সবজী বিতরন করে যাচ্ছে।

টিম ইমার্জেন্সি হাতীবান্ধা উপজেলা শহরে ও সকল ইউনিয়নের হাটবাজার ও লোকালয়ে জনসচেতনতায় নিরাপদ দুরুত্তে দাঁড়ানোর কর্মসূচি ও জীবাণুনাশক স্প্রে করেছে। হাতীবান্ধায় ৭টি ও পাটগ্রামে ৬টি বিনামুল্যের সবজী বাজার করেছে যেখানে প্রতিটি বাজারে ১হাজার মানুষের জন্য পেয়াজ, মরিচ, আলু সহ ১৪ ধরনের আইটিম বিনামুল্যে সরবরাহ করা হয়েছে। হাতীবান্ধা উপজেলায় এ পর্যান্ত ২৫০০ অসহায় মানুষকে চাল, ডাল, আলু সহ নিত্যপ্রয়োজনীয় খাবার সরবারাহ করা হয়েছে এবং এ বিতরন কর্মসূচি চলমান আছে।

পাটগ্রাম উপজেলায় টিম ইমার্জেন্সির ফ্রি ইফতার বাজার চলমান রয়েছে যেখানে প্রতিদিন ১হাজার মানুষ বিনামুল্যে মানসম্মত ইফতার খাবার সরবরাহ করা হচ্ছে। হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নে ১১০০ অসহায় মানুষকে বিনামুল্যে ইফতার বিতরন করা হয়েছে। লকডাউনে থাকা পাটগ্রাম ও হাতীবান্ধার পরিবারগুলোর সাথে মাহমুদুল হাসান সোহাগের দিকনির্দেশনায় সার্বক্ষণিক যোগাযোগ ও খাদ্য সহায়তা চলমান রয়েছে। টিম ইমার্জেন্সির কার্যক্রমের পরিধি বাড়ানোর লক্ষে ২ উপজেলার ২০টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও ৫টি কলেজে টিম ইমার্জেন্সি স্বেচ্ছাসেবক নেয়া হয়েছে যাদের এ সম্পর্কে ট্রেনিং ও সরঞ্জাম দেয়া হবে যাতে তারা নিজেদের এলাকার করোনা সচেতনতায় কাজ করতে পারে। এ জন্য ইতিমধ্যেই ২ উপজেলায় ২টা ট্রেনিং সেন্টার প্রস্তুত করা হয়েছে। দুই উপজেলার জন্য ২টি মিডিয়া সেল গঠন করার প্রক্রিয়া চলমান রয়েছে যেখানে ঘরে খাবার না থাকা মানুষ ফোন দিলেই তার ঘরে খাবার পৌঁছে দিবে সংশ্লিষ্ট ইউনিটের টিম ইইমার্জেন্সির সেচ্ছাসেবকগন।

এছাড়াও সময়ের প্রয়োজনে যেকোন নির্দেশনা বাস্তবায়নের জন্য প্রস্তুত রয়েছে টিম।ইমার্জেন্সি।

টিম ইমার্জেন্সির স্বপ্নদ্রষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক মানবতার ফেরিওয়ালা মাহমুদুল হাসান সোহাগের পরিকল্পনা ও দিকনির্দেশনায় পাটগ্রাম ও হাতীবান্ধার মানুষের পাশে টিম ইমার্জেন্সি।

টিম ইমার্জেন্সির প্রধান সমন্বয়কারী বাপ্পি শোয়েব আহমেদ বলেন, মানবতার ফেরিওয়ালা মাহামুদুল হাসান সোহাগ ভাইয়ের দিকনির্দেশনা ও পরিকল্পনায় করোনা পরিস্থিতি মোকাবেলায় মানুষের পাশে টিম ইমার্জেন্সি আছে ভবিষ্যতেও থাকবে।

উল্লেখ্য, লালমনিরহাট ১(পাটগ্রাম-হাতীবান্ধা) টিম ইমার্জেন্সির কার্যক্রম সম্পর্কে সংক্ষেপে তুলে ধরা হলো।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!