September 23, 2021, 2:19 am

News Headline :
নোয়াখালী জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত নোয়াখালীতে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার কোম্পানীগঞ্জে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক নৌকার পক্ষে ভোট করায় হামলার অভিযোগ, আহত-৫ চাটখিলে টাকা হারালেন অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে টাকা ছিনতাইকালে গ্রেফতার-২ দিনাজপুরে ব্লক ও বাটিক প্রিন্টিং প্রশিক্ষন কোর্সের উদ্বোধন দিনাজপুরে নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু দিনাজপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের লিফট ও জেলা লিগ্যাল এইড অফিসে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের শুভ উদ্বোধন

ডিএনসিসির বিশেষ মশকনিধন অভিযান শুরু

নিউজ ডেস্কঃ
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে ১০ দিনব্যাপী বিশেষ মশকনিধন চিরুনি অভিযান শুরু হচ্ছে আজ থেকে। ডিএনসিসির ১০টি অঞ্চলে একযোগে এ অভিযান চলবে। প্রতিটি ওয়ার্ডকে ১০টি ভাগে ভাগ করে অভিযান পরিচালনা করা হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অভিযান পরিচালিত হবে। প্রতিটি সাব-সেক্টরে ডিএনসিসির চারজন পরিচ্ছন্নতাকর্মী, একজন মশক নিধনকর্মী ডিএনসিসির আওতাধীন বাড়ি, স্থাপনা ও প্রতিষ্ঠানে যাবেন। কোথাও এডিস মশার লার্ভা কিংবা তিন দিনের বেশি পানি জমা অথবা ময়লা-আবর্জনা আছে কিনা তারা তা পরীক্ষা করবেন।

চিরুনি অভিযান চলাকালে ডিএনসিসির তিনজন কীটতত্ত্ববিদ, স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা নির্দেশনা দেবেন। এ ছাড়া স্বাস্থ্য অধিদপ্তর থেকে ৯ জন কীটতত্ত্ববিদ এবং ছয়জন চিকিৎসক ডিএনসিসির সঙ্গে কাজ করবেন। অভিযান চলাকালে যেসব বাড়ি বা স্থাপনায় এডিস মশার লার্ভা কিংবা এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যাবে তার ছবি, ঠিকানা, মোবাইল নম্বরসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য তাৎক্ষণিকভাবে একটি অ্যাপে সংরক্ষণ করা হবে। পরবর্তীকালে তাদের মনিটর করা হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!