May 17, 2021, 7:41 pm

News Headline :
পুরানবাজারে গলায় ফাঁস দিয়ে অটোবাইক চালকের আত্মহত্যা ফরিদগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে আঁচলস মম কুকিং এর কর্মকর্তাদের ঈদের শুভেচ্ছা বিনিময় সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহণ শ্রমিক লীগ নেতৃবৃন্দের ঈদের শুভেচ্ছা বিনিময় আত্রাইয়ে শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে জখম করার ঘটনায় মামলা দায়ের : মহিলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার চাঁদপুরে পালিত হলো তিনদিন যাবত ঈদুল ফিতর খাগড়াছড়ির গুইমারায় ৭ম শ্রেণীর ছাত্রীর নগ্ন ভিডিও ধারণের অভিযোগে একজনকে পুলিশে সোপর্দ সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের নেতৃবৃন্দের ঈদের শুভেচ্ছা বিনিময় কোয়ারেন্টিনে থাকা তরুণীকে ধর্ষণের অভিযোগে পুলিশ কর্মকর্তা গ্রেফতার দখলদার ইসরায়েলের বিরুদ্ধে তুর্কিদের কঠোর অবস্থান

দিনাজপুরের বীরগঞ্জে ত্রানের দাবিতে আদিবাসিরা মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে

SAMSUNG CAMERA PICTURES

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুরের বীরগঞ্জে করোনাভাইরাসের প্রাদূর্ভাবে কর্মহীন হয়ে পড়া প্রায় তিন শতাধিক ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠী আদিবাসীরা ত্রানের দাবিতে উপজেলার প্রধান ফটক সংলগ্ন মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসুচি পালন করছেন ।

২১ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টার থেকে দূর্যোগপূর্ণ আবহাওয়াতেও ত্রাণের দাবীতে বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনের মহাসড়কে পৌর শহরের ৯ নং ওয়ার্ডের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অসহায় দরিদ্র আদিবাসী সহ প্রায় তিন শতাধিক এলাকাবাসী করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে কর্মহীন হয়ে পড়ায় ত্রানের দাবিতে মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ কমৃসুচি বিক্ষোভ করেন।

অবরোধ ও বিক্ষোভে অংশগ্রহনকরী আদিবাসীরা সুমি মার্ডি জানান, আমরা করোনার কারনে ঘর থেকে বের হতে পারছিনা। আমরা গরীব মানুষ। দিন আনি দিন খাই। কাজ না করলে, না খেয়ে থাকতে হয়। ত্রান না পেয়ে বাধ্য হয়েছি এখানে আসতে হয়েছে। আমাদের জন প্রতিনিধিরা মুখ মুখ চিনে চিনে কিছু ত্রান সামগ্রি দিলেও আমাদেরকে ত্রান সামগ্রি প্রদান করা হয়নি।

মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মতিন প্রধান এর নির্দ্দেশে দুপুরে এসআই আলন পুলিশের একটি টিম নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে শৃক্ষলা বজায় রাখার চেষ্টা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইয়মিন হোসেন জানান, বীরগঞ্জ পৌর এলাকার ত্রাণ দেওয়ার দায়িত্ব পৌর মেয়রের। আমি তাদের সাথে কথা বলেছি। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অসহায় দরিদ্র মানুষের যারা এখনো ত্রান পাইনি তারা যাতে দ্রæত ত্রান পায় সেই ব্যবস্থা আমি করব।

পরে বীরগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মোশারফ হোসেন বাবুল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে বিকালে পৌর মেয়র মোশারফ হোসেন বাবুল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইয়মিন হোসেন উক্ত এলাকায় গিয়ে ত্রান সামগ্রি বিতরন করে বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!