April 16, 2021, 1:31 pm

News Headline :
নরসিংদীতে আরও ১ জনের মৃত্যুসহ নতুন শনাক্ত ৪৫ জন নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা লায়ন এম এ নেওয়াজের উদ্যোগে কেন্দ্রীয় ও চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবক লীগের সকল অসুস্থ নেতা-কর্মীদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল নরসিংদীতে টেইলার্সে হামলায় গুলিবিদ্ধসহ আহত ৪ জন সোনারগাঁয়ে ১ দিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ মুসলিমদের জীবনে কোরআন ও সুন্নাকে প্রধান্য দিতে হবেঃ ডাঃ মোঃ জামাল উদ্দিন কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও গুলিসহ যুবক আটক।। ময়মনসিংহের ত্রিশালে দ্বীতীয় দিনের মত চলছে সর্বাত্মক লকডাউন পিরোজপুরে লকডাউন কার্যকর করতে তৎপর জেলা প্রশাসন ও জেলা পুলিশ বাজারে অনিয়মের অভিযোগ রোজাদার ব্যাক্তিদের পাশে ইফতার নিয়ে পিরোজপুর ইয়ূথ সোসাইটির কার্যক্রম মাসব্যাপী শুরু সোনারগাঁয়ে পুঁইশাকের বাম্পার ফলনে স্বপ্ন দেখছে কৃষক।

নওগাঁয় করোনা উপসর্গ নিয়ে ঢাকা ফেরত এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে নওগাঁয় আতঙ্ক:জেলা প্রশাসনের উদ্যোগে দাফন সম্পন্ন

অন্তর আহম্মেদ ষ্টাফ রিপোর্টারঃ সদ্য ঢাকা থেকে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে নওগাঁয় মাহাবুব আলম (৬০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর ৫টায় তার নিজ বাড়িতে মৃত্যু হয়। নিহত মাহাবুব শহরের চকদেব জনকল্যান ডি ব্লক পাড়ার মোহাম্মদ আলীর পুত্র। এতে জেলা শহরে আতঙ্ক দেখা দিয়েছে। জেলা প্রশাসক মো: হারুন অর রশীদ জানান, এ ঘটনায় আতংকিত হবার কিছু নাই। ধৈর্য্য ধরে সবাইকে মোকাবেলা করতে হবে। সবার সহযোগিতা চান তিনি। ল্যাবরেটরী থেকে রিপোর্ট আসলেই প্রকুত ঘটনা জানা যাবে। ইতি মধ্যেই তার পরিবারের সকলকে হোম কোয়ারেনটাইন নিশ্চিত করা হয়েছে।
নওগাঁ ডেপুটি সিভিল সার্জন ডা: মন্জর-এ-মুর্শেদ জানান, মাহবুব ঢাকার একটি বে-সরকারী কোম্পানীতে চাকুরী করতেন। গত ১৫ এপ্রিল ভোররাতে তিনি নওগাঁয় আসেন। ঢাকা থেকেই জ্বর-সর্দি ও
শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। বিষয়টি জানার পর গতকাল ১৬ এপ্রিল বিকেলে তার শরীর থেকে নমুনাও সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়েছে। তাকে হাসপাতালে ভর্তির জন্য ব্যবস্থা করলেও পরিবারের পক্ষ থেকে হাসপাতালে যেতে দেয়া হয়নি। আজ শুক্রবার ভোররাতে তার মৃত্যু হয়।
তিনি আরও বলেন, ওই ব্যাক্তি আগে থেকেই এজমা সমস্যায় ভুগছিলেন। তবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা তা নমুনা পরিক্ষার পরই জানা যাবে।
নওগাঁ কেন্দ্রীয় কবরস্থান কমিটির সহ সভাপতি মোল্লা মোতাহারুল ইসলাম জানান,মৃত মাহবুব আলীর লাশ জেলা প্রশাসনের উদ্যোগে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে কেন্দ্রীয় কবর স্থানে দাফন করা হয়েছে। আত্মীয় স্বজনদেরকে কাউকে দাফনে অংশ গ্রহন করতে দেয়নি। তাদেরকে কবর স্থানের গেটের বাইরে রাখা হয়েছে বলে জানান তিনি।
করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডাঃ মো: মঞ্জুর-এ- মুর্শেদ আরও জানিয়েছেন গত ২৪ ঘন্টায় জেলার ১০টি উপজেলায় নতুন করে আরও ১৯২ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ২৫ জনকে ছাড়পত্র দেয়া হেয়ছে। এ পর্যন্ত মোট হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছিল ২ হাজার ৯১৫ জনকে। এদের মধ্যে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২ হাজার ৩৭ জনকে। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৮৭৮ জন।
বৃহষ্পতিবার পর্যন্ত নওগাঁ জেলা থেকে করোনা ভাইরাস সন্দেহে মোট ২২১ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবরেটরীতে পাঠানো হয়েছে। এর মধ্যে ১৫৪ জনের রিপোর্ট পওয়া গেছে। এদের কাহারও শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ পাওয়া যায় নি।

অন্তর আহম্মেদ
নওগাঁ ০১৭৪২ ১৬২৩৫৫

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!