October 23, 2021, 1:39 pm

News Headline :
মেম্বার প্রার্থী জাহাঙ্গীর খানের নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা। নওগাঁয় হিদু বদ্ধ খিষ্টান ঐক্য পরিষদর গণ- অনশন ও বিক্ষাভ মিছিল অনুষ্টিত রাউজানে গাউছিয়া কমিটি শেখপাড়া ইউনিট শাখার উদ্যোগে মিলাদ মাহফিল অনুষ্টিত মাদারীপুরে জাতীয় বধির দিবস উপলক্ষ্যে আলোচনা সভা। নিয়ামতপুরে ওয়ারেন্টভুক্ত ও ১৩ লিটার চোলাই মদসহ ৭জন গ্রেফতার সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের বিচারের দাবিতে নওগাঁয় মানববন্ধন নওগাঁ সাহিত্য পরিষদের সভাপতি হাবিব রতন সাধারণ সম্পাদক আশরাফুল নয়ন নওগাঁয় স্বেচ্ছাসেবক লীগের নির্বাচন উপলক্ষে কর্মীসভা মধুপুরে আনারস ও পেয়ারা প্রক্রিয়াজাতকরণে উদ্বুদ্ধ করার জন্য প্রশিক্ষণ চিলমারীতে একটি ঘরের জন্য আবেদন রমজান আলীর।

নওগাঁয় চেয়্যারম্যানের ভাতিজা ও আত্মীয়ের বাড়ি থেকে ১৭০ বস্তা চাল জব্দ।

অন্তর আহম্মেদ ষ্টাফ রিপোর্টারঃ
নওগাঁ সদরের বর্ষাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ভাতিজা ডিলার আবু সাঈদ ও তার শ্যালক আব্দুর রউফের বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১৭০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার রাত ১১ টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা
আব্দুল্লাহ আল মামুন এই অভিযান পরিচালনা করেন। তবে এ সময় কাউকে আটক করতে করা সম্ভব হয়নি।
ডিলার আবু সাঈদ ওই ইউনিয়নের ঝাঁড়গ্রামের আল মূর্তজা টুকুর ছেলে ও স্থানীয়
ইউপি চেয়ারম্যানশামসুজ্জোহার ঘুটুর আপন বড় ভাইয়ের ছেলে। আর সাঈদের শ্যালক রউফের বাড়ি একই ইউনিয়নের মল্লিকপুরে। তার বাবার নাম মোনা খোড়া। শ্যালক রউফ
বর্ষাইল ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সাঈদের ম্যানেজার
হিসেবে দেখাশুনা করতেন রউফ। উপজেলা প্রশাসন ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, সদর উপজেলার বর্ষাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুজ্জোহার ঘুটুর আপন বড় ভাইয়ের ছেলে ভাতিজা আবু সাঈদ ওই ইউনিয়নের খোলা বাজারে পণ্য বিক্রয় কর্মসূচির (ওএমএস) ডিলার। আবু সাঈদ ও সাঈদের শ্যালক আব্দুর রউফ ঝাঁড়গ্রাম ও মল্লিকপুরে তাদের বাড়িতে ওএমসের চাল মজুত করে রেখেছেন এমন তথ্যের ভিত্তিতে সদর থানা পুলিশের সহযোগিতায় মঙ্গলবার ১০টার দিকে পৃথক অভিযান পরিচালনা করেন ইউএনও আবদুল্লাহ আল মামুন।
অভিযানে সাঈদের বাড়ি ঝাঁড়গ্রাম থেকে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য ৫০ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ছাড়া উপজেলার মল্লিকপুর গ্রামে তাঁর শ্যালক আব্দুর রউফের বাড়ি
থেকে ওএমএসর আরও ১২০ বস্তা চাল উদ্ধার করা হয়। তবে আবু সাঈদ ও আব্দুর রউফকে
আটক করতে পারেনি পুলিশ।
স্থানীয় লোকজনের অভিযোগ, ইউপির চেয়ারম্যান ও বর্ষাইল ইউনিয়ন আওয়ামী লীগের
সাবেক সভাপতি শাসসুজ্জোহার ঘটুর প্রভাব খাটিয়ে ওএমএসের ডিলার হন তাঁর ভাতিজা আবু সাঈদ। গত সোমবার ও গত মঙ্গলবার বর্ষাইল বাজারে ওএমসের পণ্য বিক্রয় কেন্দ্রে চাল বিক্রি করা হয়। এই দুই দিন সাঈদ বিক্রয় কেন্দ্রে বিক্রি না করে ভ্যান ভাড়া যোগে চাল তার বাড়ি ও রউফের বাড়ি সরিয়ে নিয়ে যাওয়া দেখেন। স্থানীয় আওয়ামী লীগের লোকজন ও স্থানীয়রা বিষয়টি ইউএনওকে জানান। এসময় স্থানীয়রা তাদের বাড়ি ঘিরে রাখেন যাতে চাল সরিয়ে নিতে না পারেন।
স্থানীয়রা আরো জানান, চেয়ারম্যানের ও আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে ঘাটিয়ে
ডিলার আবু সাঈদ দীর্ঘদিন থেকে এই ধরনের অপরকর্ম করে আসছিলেন। তবে কেউ
কোন কথা বলতে সাহস পাননি। বর্তমান আওয়ামী লীগ সরকারের কড়া নির্দেশ থাকলেও ওএমএসের সাধারণ মানুষদের মধ্যে বিক্রি না করে আবু সাঈদ তার শ্যালক আব্দুর রউফের মজুদ করেন।
ডিলার আবু সাঈদ ও আব্দুর রউফের মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হলে তা বন্ধ
পাওয়া যায়। ইউপির চেয়ারম্যান শামসুজ্জোহা ঘটুর বিরুদ্ধে স্থানীয়দের অভিযোগ অস্বীকার করে বলেন, সাঈদ আমার ভাতিজা হলেও কোন ছাড় নয়। অপরাধ যে করবে সেই অপরাধি। তারা অপরাধ করছে তাদের বিরুদ্ধে প্রশাসন যে ব্যবস্থা নিবে সেখানে তার সর্মথন থাকবে। অপরপ্রশ্নে তিনি আরো বলেন, স্থানীয়রা কখনো আমাকে (চেয়ারম্যান) কেউ
অভিযোগ করেননি। নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মামুন জানান, বর্ষাইল ইউনিয়নের ওএমএসের পণ্য বিক্রয়ের ডিলার ও তাঁর আত্মীয়ের বাড়ি থেকে ১৭০টি বস্তায় মোট ৫ হাজার ১০০কেজি চাল উদ্ধার করা হয়েছে। চালগুলো থানায় পাঠিয়ে দেওয়া হয়েছে। অভিযান পরিচালনার সময় সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাজের হাসান, সদর এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম, সদর উপজেলার খাদ্য পরিদর্শক শেখ মো. জাকারিয়া হাসান, সদর ওসি সোরওয়ার্দী হোসেন উপস্থিত ছিলেন।
নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোরওয়ার্দী হোসেন জানান,
বুধবার সকালে নওগাঁ সদর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল বারিক বাদী হয়ে
একটি মামলা করেছেন। এছাড়াও এর সাথে অন্য কেউ জড়িত আছে কি না ক্ষতিয়ে দেখা হচ্ছে। যদি অন্য কেউ জড়িত থাকে তাদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করা হবে।জেলা প্রশাসক হারুন অর রশীদ জানান, ওএমএস ওই ডিলারের ডিলারশীপ বাতিল করার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। তার জামানতও বায়েজাপ্ত করা হবে।
অন্তর আহম্মেদ
নওগাঁ ০১৭৪২ ১৬২৩৫৫

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!