September 23, 2021, 2:52 am

News Headline :
নোয়াখালী জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত নোয়াখালীতে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার কোম্পানীগঞ্জে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক নৌকার পক্ষে ভোট করায় হামলার অভিযোগ, আহত-৫ চাটখিলে টাকা হারালেন অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে টাকা ছিনতাইকালে গ্রেফতার-২ দিনাজপুরে ব্লক ও বাটিক প্রিন্টিং প্রশিক্ষন কোর্সের উদ্বোধন দিনাজপুরে নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু দিনাজপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের লিফট ও জেলা লিগ্যাল এইড অফিসে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের শুভ উদ্বোধন

নরসিংদীতে ফ্রি ফায়ার গেম খেলায় স্কুল ছাত্রের জরিমানা

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে রাস্তায় বসে বন্ধুদের সাথে ফ্রি ফায়ার গেম খেলায় জরিমানা করা হয়েছে এক স্কুল ছাত্রকে। আজ রবিবার (৪ জুলাই) দুপুরে নরসিংদী জেলার মনোহরদী উপজেলার বাঘবের এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় তাকে জরিমানা করা হয়।

 

জানা যায়, রবিবার সকালে করোনা প্রতিরোধে লকডাউন বাস্তবায়নে মনোহরদী উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। প্রশাসন উপজেলার বাঘবের মোড়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে যাওয়ার সময় কয়েক জন কিশোরকে রাস্তার পাশে আড্ডা দিতে দেখে।

 

পরে প্রশাসনের লোকরা তাদের কাছে আসলে তারা দৌড়েঁ পালিয়ে যায়। এসময় লিমন নামে দশম শ্রেণীর এক স্কুল ছাত্রকে আটক করা হয়। তখন সে ভ্রাম্যমান আদালত থেকে বাঁচার জন্য বিভিন্ন মিথ্যা অজুহাত দিতে থাকে। পরে ম্যাজিস্ট্রটের জেরার মুখে স্বীকার যায়, সে বন্ধুদের সাথে রাস্তায় বসে ফ্রি ফায়ার গেম খেলছিলো।

 

এসময় বিনা প্রয়োজনে রাস্তায় ঘুরা ও মাস্ক না পড়ায় তাকে ৫০০ টাকা জরিমানা করা হয়। পরে তাকে গেম না খেলার পরামর্শ দিয়ে পরিবারের জিম্বায় ছেড়ে দেয়া হয়। রবিবার সকাল থেকেই করোনা প্রতিরোধে লকডাউন বাস্তবায়নে মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এস কাশেম এর নেতৃত্বে উপজেলার এতিমদি, বাঘবের, শেখের বাজার, বড়চাপা, পাইকান ও চালাকচর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

 

এসময় স্বাস্থ্যবিধি না মানা, অপ্রয়োজনে ঘোরাঘুরি, নিত্য প্রয়োজনীয় দোকান ব্যতীত দোকান খোলায় ১০ টি মামলায় ৫ হাজার দুইশত টাকা জরিমানা করা হয়েছে। এসময় শেখের বাজারে ভূইয়া ডেন্টাল হোমের ডেন্টিস্ট সামিরাজ হাসান লাইলী প্রেসক্রিপশনে নামের আগে ডাক্তার লেখায় ও চিকিৎসা করার প্রয়োজনীয় কাগজপত্র না দেখাতে পারায় তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে র‌্যাব ১১ নরসিংদীর একটি দল ও মনোহরদী থানা পুলিশ সহযোগীতা করে।
মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এস কাশেম বলেন, করোনা প্রতিরোধে সরকারে দেয়া বিধি নিষেধ বাস্তবায়নে আমরা কাজ করছি। আমরা উপজেলার প্রতিটি পর্যায়ে গিয়ে গিয়ে তাদের সচেতন করছি।

 

এসময় যারা বিভিন্ন অজুহাতে ঘোড়াফেরা করছে তাদের শাস্তি দেয়া হচ্ছে। আর একজন স্কুল ছাত্রকে বাইরে মাস্কবিহীন অযথা ঘোরায় ও গেম খেলার কারণে সতর্ক করে অল্প জরিমানার মাধ্যমে ছেড়ে দেয়া হয়েছে। করোনা প্রতিরোধে আমাদের এ অভিযান নিয়মিত চলবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!