April 20, 2021, 6:14 am

নিষেধাজ্ঞা অমান্য করে হাইমচরে ১০২টি অভিযানে ১৬৫ জেলেদের জেল ও জরিমানা।

মোঃ হোসেন গাজী।।

হাইমচর উপজেলায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ রক্ষা (জাটকা) অভিযান ১মার্চ-৩ এপ্রিল পযর্ন্ত হাইমচর উপজেলা প্রশাসন,কোষ্টগার্ডসহ যৌথ ১০২টি অভিযান পরিচালনা করে ৩০টি মোবাইল কোর্ট, ৩০টি মামলায় ১৬৫ জন জেলের জেল ও জরিমানা করা হয়।

অভিযানে ২০টি নৌকা, ১১.৯৪ লক্ষ মিটার কারেন্ট জাল, ৩৭৮৮ কেজি ঝাটকা মাছ(ইলিশ) ও ২.৯৪ লাখ টাকা জরিমান করা হয়। হাইমচরে মেঘনা নদী থেকে অবৈধভাবে মাছ নিধন অপরাধে এলাকার বাহিরের জেলে সংখ্যা বেশী।

জাটকা ইলিশ রক্ষা হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, উপজেলা সহকারী কমিশনা (ভূমি) রিগ্যান চাকমা, নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ আঃ জলিল, উপজেলা সিনিঃ মৎস্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ও কোষ্টগার্ড স্টেশন কমান্ডার আঃ মতিনের ভূমিকা প্রশংসনীয়।

এ ব্যাপারে হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী বলেন, ইলিশ সম্পদ রক্ষায় উপজেলা প্রশসন তৎপর রয়েছে। আমাদের অভিযান টিম সার্বক্ষনিক নদীতে অভিযান পরিচালনা করে আসছে।
এলাকাবাসীর দাবী করে বলেন হাইমচরে মেঘনায় ৩ দিন নৌ-বাহিনীর জাহাজ থাকায় কোন জেলে নদীতে নামতে পারে নাই। সরকারের কাছে অনুরোধ মেঘনায় ইলিশ রক্ষার্থে পুনরায় নৌ-বাহিনী জাহাজটি রাখা হোক।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!