May 6, 2021, 4:13 am

News Headline :
সুজানগর মনিরুল উলুম দাখিল মাদ্রাসায় এতিমদের সাথে ইফতার মাহফিল বাচ্চা নিয়ে মার্কেটে যাওয়ায় ১২ মা-বাবাকে জরিমানা চাটখিলে একাধিক মামলার আসামী ও তার সহযোগী মাদকসহ আটক। ফরিদগঞ্জে মাদ্রাসায় পড়ুয়া  এক  কিশোরীর আত্মহত্যা বারদী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ৫ শত পরিবারের মাঝে চাল বিতরণ করেন দাইয়ান মেম্বার। সোনাগাজীর মজলিশপুরে সেচ্ছাসেবক লীগের কার্যালয় উদ্বোধন ও ইফতার বিতরণ। হাতিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসীর হামলা। শ্রীনগর ষোলঘরে নগদ অর্থ বিতরণ ঘোড়াশালে রেমিট্যান্স যোদ্ধা হারুনের পক্ষে ইফতার বিতরণ বেলাবতে মরহুম হাজী আঃ বাতেন ভূইয়া স্মৃতি সংসদের পক্ষ হতে ইফতার ও দোআ মাহফিল অনুষ্ঠিত

নেত্রকোনার পূর্বধলায় খাদ্যবান্ধব কর্মসূচির ৯ বস্তা চাল জব্দ

নেত্রকোণা বিশেষ প্রতিনিধি, প্রান্ত চৌধুরী :-
নেত্রকোনার পূর্বধলায় আজ সোমবার (২০ এপ্রিল) বিকেলে কালোবাজারে বিক্রি হওয়া খাদ্যবান্ধব কর্মসূচির ৯ বস্তা সরকারি চাল জব্দ করেছে স্থানীয় লোকজন। উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের দেবকান্দা নামক স্থানে একটি অটোরিক্সা থেকে এ চাল জব্দ করা হয়।
স্থানীয়রা জানায়, আজ বিকেলে স্থানীয় জামধলা বাজার থেকে একটি অটোরিক্সা করে ওই এলাকার চুরেরভিটা গ্রামের মাস্টার আলীর ছেলে আবুল কাসেম ৯বস্তা চাল নিয়ে বাড়ি যাচ্ছিল। পথে এ চাল দেখে স্থানীয়দের সন্দেহ হলে আবুল কাসেম চাল রেখে পালিয়ে যায়।
এলাকাবাসীর ধারণা কার্ডধারীর কাছে ১০ টাকা দরে বিক্রির জন্য স্থানীয় ডিলার যে চাল বরাদ্দ পেয়েছেন হয়ত তিনি সরকারি বরাদ্দকৃত চাল নিম্ন আয়ের মানুষের কাছে না দিয়ে আবুল কাসেমের কাছে বিক্রি করে দিয়েছেন।
পূর্বধলা থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজালাল জানান, খবর পেয়ে তিনি এ চাল উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্য আব্দুল কুদ্দুছের জিম্বায় রেখে এসেছেন। এ ব্যাপারে জামধলা বাজারের ডিলার মাসুদ রানাকে জিজ্ঞাসাবাদ করেছেন। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেননি।
পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে কুলসুম জানান, পুলিশ ৯বস্তা চাল জব্দ করলেও ওই এলাকার দুইজন ডিলালের খাদ্যবান্ধব কর্মসুচীর চাল উত্তোলন ও বিতরণের হিসাব ঠিক আছে। তবে আজকে ধলামূলগাঁও ইউনিয়নের দত্তকুনিয়ার ডিলার কার্ডধারীর কাছে ১০ টাকা দরে চাল বিক্রি করেছেন। ধারণা করা হচ্ছে কার্ডধারীরা চাল উত্তোলন করে ওই আবুল কাসেমের কাছে বিক্রি করতে পারেন। তবে দত্তকুনিয়ার ডিলালের খাদ্যবান্ধব কর্মসুচীর চাল উত্তোলন ও বিতরণের হিসাবও ঠিক আছে। এর পরও বিষয়টি আরও খতিয়ে দেখছি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!