September 26, 2021, 3:58 am

News Headline :
এসডিজি অর্জনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিশাল আনন্দ মিছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনে চাঁদপুরজেলা স্বেচ্ছাসেবকলীগের আলোচনা ঝিকরগাছায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে করণীয় দিক নির্দেশনা প্রদান করেছেন——- প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ দলের নাম ভাঙ্গিয়ে অপকর্মে লিপ্তদের তালিকা করা হচ্ছে মতলব উত্তরে কলাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ হোসাইন শিপুর উদ্যোগে গাছের চারা বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন ও এসডিজি অগ্রগতি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে মোহনপুর ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভা ছেংগারচর পৌর আওয়ামীলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে আলোচনা সভা মতলব উত্তরে বৃক্ষ রোপন ও মাস্ক বিতরণ মতলব উত্তরে শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনউপলক্ষ্যে আনন্দ মিছিল

পুরান বাজারের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মাসুদের কর্মদক্ষতা আর সততার কথা ব্যবসায়ী ও সাধারন মানুষের মুখে মুখে

ষ্টাফ রির্পোটারঃ
মাদক, অপরাধ মুলক প্রবনতা দিন দিন বেড়েই চলেছে চাঁদপুর পৌরসভার অন্যতম স্থান ও ব্যবসায়ী কেন্দ্র পুরানবাজারে। চাঁদপুরের ব্যবসায়ী কেন্দ্র পুরান বাজারকে সুরক্ষিত শহরে পরিনত করার অঙ্গীকার গ্রহন করেছে ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ মাসুদ হোসেন।গত মার্চ মাসে তিনি পুরানবাজারের দায়িত্ব গ্রহন করার পর পরই বিভিন্ন স্থানের সাথে পরিচিত হওয়ার পুর্বেই করোনা নামক মহামারীর আকালে পড়েন এই কর্মকর্তা। কঠোর পরিশ্রম এবং জীবনের ঝুঁকি নিয়ে পুরানবাজারবাসীকে বাঁচার তাগিদে দিনরাত পরিশ্রম ও সেবার কাজে নিয়োজিত হয়ে পড়েন। সরকারী নিয়ম নির্দেশনা পালনে ব্যস্ত হয়ে পড়ে। পাঁচ ওয়াক্ত নামাজ ও প্রশাসনিক কর্মকান্ড নিয়ে ব্যাপক সুনাম সুখ্যাতি অর্জন করেন সচেতন মহলে। বাহবা কুঁড়াতে থাকেন ব্যবসায়ী মহলে। পুরানবাজারের সকল মহলেই একজন সৎ ও নির্ভিক মানুষ হিসাবে তিনি পরিচিতি লাভ করেন। করোনা ভাইরাস থেকে পুরানবাজারবাসীকে বাঁচানোর প্রত্যয়ের পাশাপাশি তিনি বিগত কয়েক বছরের মাদক সম্রাটদের খোজে নামেন এবং অপরাধমুলক যত এলাকা আছে সে গুলোকে চিহ্নিত করেন। মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বেশ কিছু মাদক কারবারিকে মাদক সহ আটক করে। মহামারি করোনা সংক্রমন থেকে পুরানবাজারবাসীকে সচেতন করার লক্ষ্যে প্রতিটি রাস্তা পাড়া মহল্লায় পায়ে হেটে হ্যান্ড মাইক নিয়ে সচেতনতা বাড়াতে মাস্ক পড়া, ঘরে থেকে করোনামুক্ত হওয়ার প্রয়াস অব্যাহত রাখেন। এ চার মাস সময়কালীন তিনি শহরের বিভিন্ন এলাকায় সঙ্গীয় ফোর্স নিয়ে সরকারী নির্দেশে দায়িত্ব পালন করেন। কিন্তু এক শ্রেনীর অসাধু চক্র তার বিরুদ্ধে অপপ্রচার চালানোর পাঁয়তারা করেন। এ নিয়ে পুরানবাজার সচেতন মহলে গুঞ্জন ছড়িয়ে পড়ে, একজন সৎ ব্যক্তির বিরুদ্ধে এহেন কর্মকান্ড নোংরামির সামিল বলে মত প্রকাশ করেন। বিশেষ করে পুরানবাজার ফাঁড়িতে এক শ্রেনীর দালাল চক্র পুর্বে বিচার আচার করে বিভিন্ন উপায়ে ফাঁড়ির ভবনটিকে শালিশী বৈঠকখানা বানিয়ে রেখেছিলে। মোঃ মাসুদ ফাঁড়ির দায়িত্ব পাওয়ার পর থেকে তিনি সে গুলোকে বিতারিত করেন। এতে করে ঐ চক্রটি মাথা চারা দিয়ে উঠে পড়েন তিনি যেনো পুরানবাজার দায়িত্ব থেকে চলে যান। কিন্তু সরকারী নিয়ম অনুযায়ী একজন দায়িত্ব গ্রহিতা ২ বছরের মেয়াদ দেয়া হয়। গত কয়েক বছর মুষ্ঠিময় কয়েক হলুদ সাংবাদিক ও অসাধু চক্রের কয়েকজন দিবারাত্রী ফাঁড়ি ঘিরে রেখে ছিলো। প্রতিদিন সন্ধ্যায় বিচার বিভাগে পরিনত হতো পুলিশ ফাঁড়ি। ভীড় জমে থাকতো অপরাধের সাথে জড়িত ব্যক্তিদের।
পুরান বাজারের জনৈক ব্যবসায়ী বলেন জানামতে তিনি সৎ, নামাজী এবং ন্যায়পরায়ন নিয়ে দায়িত্ব পালন করেন যাচ্ছেন । মোঃ মাসুদ একান্ত এক সাক্ষাৎকারে বলেন আমাকে নিয়ে এক শ্রেনীর অসাধু চক্র, মাদক ব্যবসায়ীদের রক্ষক বিভিন্ন ভাবে তাকে হয়রানী করে আসছে। এ নিয়ে তার কেন মাথা ব্যাথা নেই, তিনি জানান, গত চার মাসে পুরান বাজারকে চিনেছি, এখানকার কিছু মাদক ব্যবসায়ী ও অসাধু কিছু মানুষ ছাড়া ব্যবসায়ীরা নিরিহ, ভালো এবং আন্তরিক। তিনি আরো বলেন, কুচক্রী মহল যতই হয়রানীর চেষ্টা করুন না কেন তার সততা তাকে এগিয়ে নিয়ে যাবে।

উল্লেখ্য যে বর্তমান ইন্সপেক্টরকে পুরানবাজার ব্যবসায়ীরা সাদরে গ্রহন করেছে। এমনকি তিনি একজন সৎ ও নিষ্ঠাবান ব্যক্তি তা নিয়ে আলোচনাও করেন। এখন আর কোনো বিচার শালিশ কিংবা অসাধু দালাল চক্রের কোনো অজুহাত বা দালাকি নেই এ ফাঁড়িতে। ইন্সপেক্টর মোঃ মাসুদ হোসেনসহ ফাঁড়ির পুলিশরাও রয়েছে সচেতন। এ কারনে পুরানবাজার ব্যবসায়ী মহলে স্বস্তি ফিরে এসেছে বলে ব্যবসায়ীরা মতামত প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!