October 21, 2021, 1:33 am

News Headline :
পানির চাপে ভেঙে গেছে ফ্লাড বাইপাস বাঁধ, প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল তিস্তা নদীর পানি বিপদসীমার ৭০ সে: মি: উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে ফুলাবাড়ীতে আওয়ামীলীগের দোয়া ও মিলাদ মাহফিল। কুয়াকাটায় রাখাইনদের ফানুস উৎসব RAB-5 রাজশাহী কর্তৃক ০২টি আগ্নেয়াস্ত্রসহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার। ঘোড়াশালে একজন জমিদারের জন্য একটি রেলওয়ে ষ্টেশন ইউপি নির্বাচন উপলক্ষে হানারচরের ২ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী মুজাহিদ বেপারী ভোটারদের সাথে কুশল বিনিময় করেন। রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডে গরুর গোবরের তীব্র দুর্গন্ধে একটি পরিবারের জনজীবন অতিষ্ঠ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন খোরশিদ আলম রুবেল সিংড়ায় ৩১ কেজির বাঘাইর মাছ !

প্রধানমন্ত্রী কৃষকদের উন্নয়নে ৫ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছেন -এমপি মনোরঞ্জন শীল গোপাল

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, কৃষকদের উন্নয়নে সব সময় পাশে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে বর্তমান সরকার বাংলাদেশের প্রতিটি মানুষের মৌলিক চাহিদা পুরণে বদ্ধপরিকর। করোনাভাইরাসের কারণে উৎপাদন যাতে ব্যাহত না হয় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি খাতে ৫ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছেন।
বীরগঞ্জ খাদ্য গুদামে খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে ১৫ এপ্রিল ২০২০ বুধবার সন্ধ্যায় বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে উপজেলায় ১৮২ মেট্রিক টন অভ্যন্তরীণ গম সংগ্রহ অভিযান ২০২০ এর উদ্বোধন কালে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশ্রাফুজ্জামান, বীরগঞ্জ এলএসডি ওসি মো.আজমত আলী, বীরগঞ্জ উপজেলা আ’লীগ ক্রিয়া সম্পাদক ইয়াছিন আলী প্রমুখ।
এসময় এমপি গোপাল সকলকে সতর্ক করে বলেন, সবাই জানেন অতি সম্প্রতি আবিষ্কৃত হওয়া করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। পৃথিবীর অধিকাংশ দেশই এখন এই ভাইরাসে আক্রান্ত। এই রোগটি থেকে মুক্তি পেতে হলে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরাতে পরিবর্তন আনতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া কারোরই উচিত হবে না। মনে রাখতে হবে আমরা যে কেউ যেকোনো সময় এই রোগে আক্রান্ত হতে পারি। কারণ আমরা সবাই এখন এই রোগের ঝুঁকিতে এরয়েছি। তাই প্রয়োজন সচেতনতা ও সতর্কতা। বিশ্ব স্বাস্থ্যসংস্থা চিকিৎসক ও সর্বস্তরের মানুষকেই এই বিষয়ে সচেতন করছেন। শুধু নিজে সতর্ক থাকলেই চলবে না। নিজে সচেতন হোন, অন্যকেও সচেতন হতে বলুন।
অপর দিকে বিশেষ অতিথি দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, পাকা গম বাংলাদশে সোনালী রংগের সম্ভার। খরচ কম ও লাভ বেশি হওয়ার গম চাষের দিকে কৃষকরা আবাদ করছে। রবিশস্যের উপযোগী জমিতে গম চাষ করে তারা লাভবান। সরকার কৃষকদের মাঝে কৃষি উপকরণ, গমের বীজ, রাসায়নিক সার বিনা মূল্যে যথা সময়ে বিতরণ করে। সরকারী ক্রয় কেন্দ্রে মাঠ পর্যায়ে কৃষকদের নিকট থেকে সরাসরি সরকার ঘোষিত ২৮ টাকা কিেজ দরে গম সংগ্রহ অভযিান চলছে।

মোঃ নাজমুল ইসলাম (মিলন)
দিনাজপুর প্রতিনিধি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!