April 11, 2021, 4:34 pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বাগ্রে প্রণোদনা প্যাকেজ ঘোষণাঃ মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি :
মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন বিশ্বের সকল উন্নত দেশসহ ২ শতাধিক দেশ আর্থিকভাবে করোনার প্রার্দুভাবে ক্ষতিগ্রস্থ হলেও একমাত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাগ্রে প্রণোদনা প্যাকেজ ঘোষনা করেছেন। এই প্যাকেজ ঘোষনার ফলে বাংলাদেশের ক্ষতিগ্রস্থ আর্থিক খাতসহ সকল সেক্টরে ক্ষতি কাটিয়ে উঠা সম্ভব হবে। মন্ত্রী আজ শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নতুন এ্যাম্বলেন্সসহ স্বাস্থ্য বিভাগের জন্য মোট ৫টি গাড়ীর চাবি সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকির হাতে হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা রোগী ও চিকিসকদের আনা নেওয়ার জন্য ৫টি নতুন গাড়ী সরবরাহ করে।
একই সময়ে মন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে পিরোজপুর ১ আসনের বিভিন্ন এলাকার কর্মহীন অসচ্ছল মানুষের মাঝে বিতরণের জন্য ১৫ হাজার খাদ্য দ্রব্যের প্যাকেট বিতরণ উদ্বোধন করেন। এসময় তিনি এই দুর্যোগ মোকাবেলায় সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান।
তিনি বলেন আরো বলেন এখন সমালোচনার সময় নয় তাই অহেতুক সমালোচনা থেকে বিরত থাকতে তিনি আহ্বান জানান। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকতে একটি মানুষও না খেয়ে থাকবে না। তিনি মাছ, মাংস, ডিম, দুধ, ধান সবজিসহ সকল খাদ্যদ্রব্যের উৎপাদন বৃদ্ধির জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে তলাবিহীন ঝুড়ির বদনাম ঘুচিয়ে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। তিনি সার্বক্ষনিক স্বাস্থ্যসেবা এবং সঠিকভাবে খাদ্য বিতরণের বিষয়ে নির্দেশনা দিচ্ছেন।
এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, সদর উপজেলা ভাইচ চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন সহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, ছোলা ও চিড়া। আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের ঘরে ঘরে গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌছে দিবেন। এসময় জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ ও আওয়ামীলী, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগেও মন্ত্রী তার নিজস্ব অর্থায়নে প্রায় ১৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রি বিতরন করেন।

মো: তামিম সরদার

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!