July 26, 2021, 5:07 am

News Headline :
পিরোজপুরের নেছারাবাদ কুড়িয়ানার পেয়ারা চাষীদের সমস্যা সমাধানে ব্যবস্থা নেওয়ার আশ্বাস বরিশাল বিভাগীয় কমিশনারের লকডাউনের তৃতীয় দিনে রাউজানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০ হাজার টাকা জরিমানা ফরিদগঞ্জে অর্ধ গলিত যুবকের লাশ উদ্ধার করোনায় মৃত্যু আবারও ২০০ ছাড়াল চাঁদপুরের শামীম পাটোয়ারীর নৈপুণ্যে সিরিজ জিতল বাংলাদেশ রাউজান পৌরসভায় ওএম এসের আওতায় খোলা বাজারে চাউল বিক্রি কার্যক্রম শুরুল নওগাঁর নিয়ামতপুরে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। করোনা প্রতিরোধে বিধি নিষেধ বাস্তবায়নে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আসিফ মহিউদ্দিনের ব্যাপক কর্মতৎপরতা পরিলক্ষিত হাজীগঞ্জ কঠোর লকডাউনের তৃতীয় দিনে ৯ হাজার ৩ শত টাকা জরিমানা ঈদগাঁওতে বশির বাহিনীর অত্যাচার থেকে বাঁচতে মুক্তিযোদ্ধা পরিবারের আকুতি।।

ফরিদগঞ্জে ব্যতিক্রমী আয়োজনে স্কুল কিংবা কলেজ মাঠে হাঁট বাজার বসাতে বাধা নেই

দেলোয়ার হোসেন বেলাল:
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার হাট বাজারগুলোতে সমাগম না ঘটিয়ে এখন থেকে সামাজিক দূরুত্ব বজায় রেখে বাজারের পাশে স্কুল কিংবা কলেজ মাঠে বাজার বসিয়ে নিত্য প্রয়োজনীয় পন্য ক্রয় বিক্রয় করতে বিভিন্ন এলাকায় প্রস্তুতি চলছে। ইতিমধ্যে ফরিদগঞ্জে ঐতিয্যবাহী খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ব্যতিক্রমী আয়োজনে সাপ্তাহিক বাজার বসানো হয়েছে। উপজেলায় সরকারি ভাবে ইজারা দেয়া মোট ৪১ টি বাজার রয়েছে। ফরিদগঞ্জে স্কুল কিংবা কলেজ মাঠে কাঁচা বাজার বসাতে বাধা নেই বলে প্রশাসনিক ভাবে নিশ্চিত হওয়া গেছে।
তবে মরনঘাতি করোনাভাইরাসের বিশাক্ত ছোবল থেকে প্রত্যেকেই ঘরে থাকার পাশাপাশি সামাজিক দূরুত্ব বজায় রাখতে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা অবিরাম কাজ করতে দেখা যাচ্ছে। ইতিমধ্যে চাঁদপুর জেলাকে সরকারি ভাবে লকডাউন ঘোষনা করার পর মানুষের চলাফেরা আগের চেয়ে কম থাকলেও বিশেষ প্রয়োজনে কিছু মানুষ ঘর থেকে বের হতে বাধ্য হচ্ছেন। আবার অহেতুক কিছু মানুষ অপ্রয়োজনে ঘর থেকে বের হয়ে ঝটলা সৃষ্টি করতে দেখা যায়্ ।
খাজুরিয়া স্কুল মাঠে বাজার বসানোর আয়োজকরা বলছে, সামাজিক দূরত্ব বজায় রেখে এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে এই হাট খাজুরিয়ার মূল জায়গা থেকে সরিয়ে স্কুল মাঠে বসানো হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পন্য বিক্রেতারা ৭/৮ ফুট দুরুত্বে থেকে তাদের দোকান বসিয়েছে। এতে করে ক্রেতা বিক্রেতা কারোই তেমন ঝ‚ঁকি থাকছে না বলে মনে হচ্ছে।
এ নিয়ে উক্ত বাজার ইজারাদার মো.কামাল হোসেন পাটওয়ারী বলেন, ক্রেতা বিক্রেতাদের চাহিদামতে সামাজিক দুরুত্ব বজায় রেখে উক্ত স্কুল মাঠে সাপ্তাহিক হাট বসানোর জন্য উপজেলা প্রশাসনের সাথে আমি ও এলাকার ইউপি চেয়ারম্যান কালাম ভুইয়া ব্যক্তিগত ভাবে যোগাযোগের পরই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে অনুমতি পেয়ে এই হাটের আয়োজন করেছি।
ইউপি চেয়ারম্যান আবুল কালাম ভ‚ইয়া বলেন, ইউএনও মহোদয়ের কাছ থেকে মৌখিক অনুমতি পেয়ে সামাজিক দূরুত্ব বজায় রাখার শর্তে জনস্বার্থে খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এ বাজার বসানো হয়েছে। এখানে শুধু মাছ ও কাঁচা তরকারি বিক্রির উদ্দেশ্যে এ বাজার বসানো হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি আজ সোমবার সন্ধায় এ প্রতিনিধিকে জানান, জনস্বার্থে সামাজিক দূরুত্ব বজায় রেখে খাজুরিয়া এলাকার স্কুল মাঠে আয়োজন করা বাজারের মতো অন্যান্য বাজারগুলোর সংশ্লিষ্টরা এই উদ্যেগ গ্রহন করার অনুরোধ জানিয়েছেন। তবে কোন এলাকায় বাজার বসানোর বিরুদ্ধে কারো কোন অভিযোগ থাকলে সেই বাজার বসানো যাবে না বলে তিনি নিশ্চিত করেছেন। এ ছাড়াও ইউএনও তার ফেইসবুক আইডি থেকে উক্ত এলাকার চেয়ারম্যান আবুল কালাম ভুঁইয়াকে তার এলাকার স্কুল মাঠে ব্যতিক্রমী আয়োজনে বাজার বসানোর জন্য ওই ইউপি চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!