September 26, 2021, 6:56 am

News Headline :
সোনারগাঁয়ে বিলুপ্তির পথে দেশীয় প্রজাতির পাখি বিশ্ব নদী দিবস এসডিজি অর্জনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিশাল আনন্দ মিছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনে চাঁদপুরজেলা স্বেচ্ছাসেবকলীগের আলোচনা ঝিকরগাছায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে করণীয় দিক নির্দেশনা প্রদান করেছেন——- প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ দলের নাম ভাঙ্গিয়ে অপকর্মে লিপ্তদের তালিকা করা হচ্ছে মতলব উত্তরে কলাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ হোসাইন শিপুর উদ্যোগে গাছের চারা বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন ও এসডিজি অগ্রগতি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে মোহনপুর ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভা ছেংগারচর পৌর আওয়ামীলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে আলোচনা সভা

ফরিদগন্জ পৌরসভাধীন চতুরা মসজিদ সংলগ্ন হইতে পূর্ব বড়ালী ডাক্তার বাড়ী পর্যন্ত কাঁচা রাস্তা পাকা করন দাবিতে দু গ্রামবাসীর মানব বন্ধন ও বিক্ষোভ

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগন্জ:

চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভাধীন চতুরা মসজিদ সংলগ্ন হইতে পূর্ব বড়ালী ডাক্তার বাড়ী সামনে পর্যন্ত গাব্দেরগাঁও মুখী জনবহুল কাঁচা সড়কের বেহাল দশা। এর প্রতিবাদে কাঁচা রাস্তা পাকা করনের দাবি জানিয়ে শুক্রবার (১৯ জুন) বাদ জুমা ফরিদ গন্জ পৌরসভাধীন পূর্ব বড়ালী ও গাব্দের গাঁও দু গ্রাম বাসীর যৌথ উদ্যোগে পৌর ৪নং ওয়ার্ডে মানব বন্ধন করেছেন এলাকাবাসী। সড়কের কাদা মাটি ও পানিতে দাঁড়িয়ে দীর্ঘ ১ ঘন্টা ব্যাপী এ মানব বন্ধন পালিত হয়।

প্রতি বছরের ন্যায় প্রাকৃতিক পালাবদলে বর্ষার পানিতে সড়কের বিভিন্ন স্হানে ছোট বড় গর্ত ও কাঁদা যুক্ত হয়ে সড়কটির বেহাল দশায় পরিনত হয়ে চরম জনদুর্ভোগ পোহাতে হচ্ছে পৌর এলাকাবাসী সহ পাশবর্তী গাব্দেরগাঁও গ্রামের এলাকাবাসীর

এলাকাবাসী সুত্রে জানা যায়, কাঁচা রাস্তা পাঁকা করনদাবী জানিয়ে বিভিন্ন সময়ে লিখিত ও মৌখিক ভাবে পৌর কতৃপক্ষকে অবহিত করলেও নজরদারি না থাকায় এ সড়কটি অদ্যবদি অবহেলিত বলে দাবি জানান তারা।

গনতান্ত্রিক ধারাবাহিকতায় বিভিন্ন সময়ে বিভিন্ন চেয়ারম্যান/মেয়র পরিবর্তন হলেও আজ অবদি এ জনবহুল এলাকার কাঁচা সড়কটির ও এলাবাসীর ভাগ্যের পরিবর্তন হয়নি।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হইতে ১ কিলোমিটার দক্ষিন পূর্ব অবস্হিত এ কাঁচা সড়কটি পৌরসভা সংলগ্ন রুপসা (উঃ) ইউনিয়নের গাব্দেরগাঁও গ্রামীন পাঁকা সড়কের সাথে মিলিত হয়। এতে ঐ ইউনিয়নের গাব্দেরগাঁও, বদরপুর, বদিউজ্জামাপুর, ভাটের হ্রদ, রুস্তমপুর ও সর্দারপাড়া সহ বিভিন্ন গ্রামের জন সাধারন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য সেবা পেতে, উপজেলার বিভিন্ন অফিসে দাপ্তরিক সেবা পেতে এবং ফরিদগন্জে স্কুল, কলেজ, মাদ্রাসা, একাডেমি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যয়নরত শিক্ষার্থী ও পূর্ব বড়ালী পৌরঅঞ্চলের শত শত লোক প্রতিনিয়ত এ সড়ক দিয়ে যাতায়াত করে।

এছাড়াও এ সড়ক দিয়ে ভারী যানবাহন ট্রাক, পি-কাপ, সিএনজি, হ্যান্ডটলি, মোটরবাইক, অটোরিকশা ও সাইকেল যাতায়াতে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

পৌরসভার পূর্ব বড়ালী মিজি বাড়ীর মৎস খামারি আলহাজ্ব এমরান হোসেন মিজি ও মুরগী খামারী শফিকুর রহমান জানান, তাদের মৎস ও মুরগী খামারের মাছ ও মুরগী উৎপাদানে এদের খাদ্য সংগ্রহে যাতায়াতের একমাত্র মাধ্যম হলো এ সড়কটি। বর্ষা মৌসুমে এ সড়কে বিভিন্ন স্হানে ছোট বড় গর্ত ও কাঁদা যুক্ত থাকায় ভারীযান চলাচলে বিঘ্ন ঘঠে ফলে মালামাল আনানেওয়া দ্বি-গুন ভাড়া দিতে হয় এ খামারিরা।
এছাড়াও ফরিদগন্জ বাজার ব্যবসায়ী ফারুকুল ইসলাম ফারুক মিজি বলেন, পৌরসভার ৪নং ওয়ার্ডের এ জনবহুল ১ কিঃমিঃ কাঁচা রাস্তা পাকা করনের দাবি জানিয়ে এলাকা বাসীর পক্ষে বিভিন্ন সময়ে পৌর কতৃপক্ষ বরাবর লিখিত অাবেদন করিলেও রাস্তা পাকা হবে বলে অাসস্হ করে অাসছেন পৌর কতৃপক্ষ।

বছরের পর বছর অতিবাহিত হওয়ার পরও অাজঅবদি অবহেলিত হয়ে রয়েছে এ সড়কটি। তবে সড়কটি পাকা করনের কাজ দেরী হলে ও অন্তত চলতি বর্ষায় কিছু রাবিস কিংবা ঈটের অাদলা সড়কে ফেলে এলাবাসীর যাতায়াতের ব্যবস্হা গ্রহনের জন্য পৌর কর্তৃপক্ষকে উদার্ত অাহব্বান জানান তিনি।

পৌরসভার ৪নং ওয়ার্ড কমিশনার আব্দুল মান্নান পাটওয়ারী পরানের সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এ সড়কের বিষয়ে পৌর এলাকাবাসীআমাকে বারবার অবহিত করছেন। বর্তমানে বাজেট না থাকায় এ সড়কের কাজ করতে পারছেনা। তবে চেষ্টা অব্যাহত রয়েছে।
অনতি বিলম্বে এ কাঁচা সড়কটি পাকা করনের জোরদাবী জানিয়ে সংশ্লিষ্টদের সু-দৃষ্টি কামনা করছেন পৌরএলাকাবাসী।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!