October 21, 2021, 1:08 am

News Headline :
পানির চাপে ভেঙে গেছে ফ্লাড বাইপাস বাঁধ, প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল তিস্তা নদীর পানি বিপদসীমার ৭০ সে: মি: উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে ফুলাবাড়ীতে আওয়ামীলীগের দোয়া ও মিলাদ মাহফিল। কুয়াকাটায় রাখাইনদের ফানুস উৎসব RAB-5 রাজশাহী কর্তৃক ০২টি আগ্নেয়াস্ত্রসহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার। ঘোড়াশালে একজন জমিদারের জন্য একটি রেলওয়ে ষ্টেশন ইউপি নির্বাচন উপলক্ষে হানারচরের ২ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী মুজাহিদ বেপারী ভোটারদের সাথে কুশল বিনিময় করেন। রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডে গরুর গোবরের তীব্র দুর্গন্ধে একটি পরিবারের জনজীবন অতিষ্ঠ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন খোরশিদ আলম রুবেল সিংড়ায় ৩১ কেজির বাঘাইর মাছ !

ফেইসবুকে অপপ্রচারের বিরুদ্ধে ফরিদগঞ্জের ইউপি চেয়ারম্যান রিপনের জিডি দায়ের

নিজস্ব সংবাদদাতাঃ
ফরিদগঞ্জের (১৪ নং দক্ষিন) ইউনিয়নের এক ইউপি চেয়ারম্যান , উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর হোসেন রিপনের বিরুদ্ধে সরকারি চাল চুরির মিথ্যা অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকের ফ্যাক আইডী থেকে প্রচার করেছে। ফেইসবুকে পোষ্ট দেয়ার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আজ রোববার ফরিদগঞ্জ থানায় জিডি দায়ের করেছে ভুক্তভোগী স্বয়ং ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন। ফেইস বুকে দেয়া পোষ্টে ইউপি চেয়ারম্যান রিপন সহ দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাজনৈকি বিভিন্ন লোকজনের নামে মিথ্যা ও কুরুচীপূর্ন্য তথ্য ফেইসবুকে প্রচার করে মানহানি করেছে বলে থানায় দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়েছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপনের বিরুদ্ধে ভিজিডি কার্ডের অনুকুলে সরকারি ভাবে বরাদ্দ করা চাল চুরি করে অন্যত্র বিক্রি করেছে বলে মিথ্যা তথ্য দিয়ে ফেইসবুকের কয়েকটি ফেক আইডী ব্যবহার করে বিভ্রাান্তি মূলক পোষ্ট দিয়েছে। যে অভিযোগের স্বপক্ষে কোন বাস্তব সম্মত কিংবা গ্রহনযোগ্য কোন তথ্য প্রমান নেই। অনেকেই বলছে , দেশের ক্লান্তিলগ্নে ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপনের ভাবমূর্তি বিনষ্ট করার জন্যই একটি মহল তার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে \
এ বিষয়ে প্রতিকার চেয়ে গতকাল রোববার ওই এলাকার ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছে। এ্ই অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ ওই অভিযোগ আমলে নিয়ে জিডি দায়ের করেছেন (জিডি নং ৩৯০ তাং ১২/ ৪/ ২০১৯ইং)।
খোজ নিয়ে জানা গেছে, ওই এলাকার জনিপ্রয় সাবেক ইউপি চেয়ারম্যান প্রয়াত নূর মোহাম্মদ মিয়া। যিনি দু -মেয়াদে ইউপি চেয়ারম্যান থানা সত্বেয় দীর্ঘ বছর জনসেবা মূলক কাজে ব্যাপক সুনাম কুড়িয়েছে। গত প্রায় ৮ বছর পূর্বে আলমগীর হোসেন রিপন তার বাবার মতোই জনসেবা মূলক কাজ করার প্রত্যয় নিয়ে ইউপি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করতে দলীয় প্রতীক নৌকা চেয়েছিলেন। কিন্তু দলীয় প্রতীক নৌকা না পেয়ে অবশেষে আলমগীর হোসেন রিপর স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধীতা করে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে রিপনের বিরুদ্ধে একটি কুচক্রী মহল বিভিণœ সময় ষড়যন্ত্র করতে থাকে। যার অংশ হিসেবেই ইউপি চেয়ারম্যান রিপনের বিরুদ্ধে ফেইসবুকে মিথ্যা তথ্য দিয়ে তাকে সমাজে হেয় করার অপচেষ্টা করছে বলে ওই চেয়ারম্যান দাবী করছে।
এ নিয়ে ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন এ প্রতিনিধিকে বলেন, দেশের এই চলমান দুঃ সময়ে আমার বিরুদ্ধে ফেইসবুকে কয়েকটি ফ্যাক আইডি থেকে আমার বিরুদ্ধে প্রচার করা অভিযোগের সতত্য প্রমান পেলে আমি স্বেচ্ছায় ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের ঘোষনা দিয়েছি। মূলত আমি চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকেই একটি মহল আমার দীর্ঘ রাজনীতি জীবনে অর্জিত সুনাম বিনষ্ট করার জন্যই পরিকল্পিত ভাবে আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করেই যাচ্ছে। তিনি আরো বলেন,আমার বিরুদ্ধে কুচক্রী মহলের এই ষড়যন্ত্রের জবাব একদিন তারা পেয়ে যাবে বলে আমার দৃঢ় বিশ^াস রয়েছে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!