April 17, 2021, 8:36 pm

বিধবা কৃষাণীর ধান কেটে দিলেন আহসান হাবীব প্রানজলের নেতৃত্বে কচুয়া বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগ

সুজন পোদ্দারঃ
করোনা দুর্যোগের মধ্যে সঙ্কটে পড়া বিধবা কৃষাণীর ধান কেটে দিয়েছেন কচুয়া বঙ্গবঙ্গু সরকারি ডিগ্রি কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার পৌরসভার ধামালুয়া পূর্বপাড়া গ্রামের বিধবা জাহানারা বেগম কৃষাণীর ১৮ শতক জমির ধান কেটে দিলেন কচুয়া বঙ্গবঙ্গু সরকারি ডিগ্রি কলেজের ছাত্রলীগের নেতৃবৃন্দ। ওই কৃষাণীর ধান কেটে দেয়ায় তিনি আনন্দিত। আর এই কৃষাণীর মূখে হাসি ফুটিয়েছেন কচুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবীব প্রানজলের নেতৃত্বে বঙ্গবঙ্গু সরকারি ডিগ্রি কলেজের ছাত্রলীগের নেতৃবৃন্দ। ছাত্রলীগের নেতৃবৃন্দ রোজা রেখেও সাবেক সভাপতি প্রানজলের ডাকে সাড়া দিয়ে এক বিধবা কৃষাণীর ধান কেটে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন।
এ ব্যাপারে আহসান হাবীব প্রানজল বলেন, স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর নির্দেশে আমরা অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছি। আজও পৌরসভার ৭নং ওয়ার্ডের ধামালুয়া গ্রামের জাহানারা বেগম ১৮ শতক ধান কাটা নিয়ে চিন্তাগ্রস্থ ছিলেন। খবর পেয়ে আমি বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রনি ও যুগ্ম সম্পাদক ইমতিয়াজ সাকিল, বাবু ও দপ্তর সম্পাদক দিপ্ত পোদ্দারের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে ওই বিধবা মহিলার ধান কেটে হাঁটু জল ও সাঁকু পেরিয়ে তার বাড়িতে পৌঁছে দেই।
কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রনি, যুগ্ম সাধারণ সম্পাদক ইমতিয়াজ সাকিব ও বাবু বলেন, আমরা বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগ সব সময় অসহায় মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়াই। আগামীতেও পাশে থেকে কাজ করে যেতে চাই। করোনা দূর্যোগে শ্রমিক সঙ্কটের কারনে অনেক কৃষক তাদের পাকা ধান ঘরে তুলতে পারছে না। আমরা সংবাদ পওয়ার সাথে সাথে তাদের সেই পাকা ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। আজ এমনই এক কৃষানি তার জমির ধান পেকে গেছে। কিন্তু শ্রমিক সঙ্কট ও অর্থের অভাবে সে পাকা ধান ঘরে তুলতে পারছেনা। আমরা খবর শুনে ওই কৃষাণীর ধান কেটে বাড়ি পৌঁছে দেই। আমাদের প্রিয় নেতা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নির্দেশনায় শুরু থেকেই আমাদের এ ধান কাটার কার্যক্রম অব্যাহত রয়েছে এবং এ সঙ্কট কাটিয়ে উঠা না পযন্ত আমরা কৃষকের পাশে আছি।
এ সময় উপস্থিত থেকে ধান কাটায় অংশ নেন- কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান বাবু, হৃদয় প্রধান, পরিবেশ সম্পাদক মোঃ হাবিব, কলেজ শাখা একাদশ শ্রেণি সভাপতি মোঃ সোহাগ, সাধারণ সম্পাদক মোঃ হাবিব, রহিমানগর কলেজ ছাত্রলীগ নেতা নাঈম, তরুণ ছাত্রলীগ নেতা রুবেল, রায়হান, প্রমুখ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!