September 26, 2021, 4:14 am

News Headline :
এসডিজি অর্জনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিশাল আনন্দ মিছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনে চাঁদপুরজেলা স্বেচ্ছাসেবকলীগের আলোচনা ঝিকরগাছায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে করণীয় দিক নির্দেশনা প্রদান করেছেন——- প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ দলের নাম ভাঙ্গিয়ে অপকর্মে লিপ্তদের তালিকা করা হচ্ছে মতলব উত্তরে কলাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ হোসাইন শিপুর উদ্যোগে গাছের চারা বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন ও এসডিজি অগ্রগতি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে মোহনপুর ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভা ছেংগারচর পৌর আওয়ামীলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে আলোচনা সভা মতলব উত্তরে বৃক্ষ রোপন ও মাস্ক বিতরণ মতলব উত্তরে শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনউপলক্ষ্যে আনন্দ মিছিল

বেলাবতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে ইউ.পি সচিবগণ

আলমগীর পাঠান, নিজেস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস ঝুঁকিতে দায়িত্ব পালন করছেন ইউনিয়ন পর্যায়ে তৃণমূলের জনপ্রতিনিধিগণ ও ইউনিয়ন পরিষদ সচিব বৃন্দ। ই‌তিম‌ধ্যে ৩ জন ইউ‌পি স‌চিব মৃত্যুবরণ ক‌রেন ও ৪২জন স‌চিব সরকারী দা‌য়িত্ব পালন কর‌তে গি‌য়ে ক‌রোনায় অাক্রান্ত হ‌য়ে চি‌কিৎসাধীন অা‌ছেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাবে ইউনিয়নস্থ সরকারের অধিকাংশ কর্মকর্তা, কর্মচারিগণ ছুটি ভোগ করে থাকলেও ছুটি ভোগ না করে করোনাভাইরাস মোকাবেলায় ঝুঁকিতে গ্রাম অঞ্চলের তৃণমূলে সেবা প্রদান করে যাচ্ছেন সারা দেশের সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদ সচিবরা। বিশেষ করে ইউপি সচিবরা এই দূর্যোগ কালীন মুহুর্তে দুঃস্থ, অসহায়, দিনমজুর ও উপকার ভোগীদের তালিকা করনে জনপ্রতিনিধিদের সহায়তা, মন্ত্রনালয়। জেলা প্রশাসন , উপজেলা প্রশাসনের সকল প্রকার দাপ্তরিক কার্য রির্পোট, রির্টান প্রেরণসহ জরুরী ত্রাণ কার্যক্রম ভিজিএফ , ভিজিডি , জি.আর, জেলেদের বিশেষ ভিজিএফ চাল উত্তোলন , গুদামজাতকরণ , বিতরণ ও বতর্মান প্রেক্ষাপটে ইউনিয়ন করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব হিসেবে প্রবাসীদদের তালিকা, হোম কোয়ারান্টাইন নিশ্চিত করা , মাইকিং করা ,জনগনকে সচেতন সহ সকল কাজ সুষ্ঠভাবে বাস্তবায়ন করে চলছেন এবং জীবনের ঝুঁকি নিয়ে নিত্যদিন অফিস করে জনগনের দ্বারে দ্বারে সেবা প্রদান করে যাচ্ছেন। স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ৮ ধারা মোতাবেক ইউনিয়নকে প্রাশাসনিক একাংশ ঘোষনা করা হয়েছে এবং ত্রাণ কাজে মাঠ প্রশাসনে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে ইউপি সচিবগন ।

এই বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি(বাপসা) বেলাব উপজেলার সাংগঠনিক সম্পাদক ও সোহারাব হোসেন, সচিব সল্লাবাদ ইউপি জানান,কোভিড-১৯ তে সাড়া বিশ্ব যখন আতংকিত তখন মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ৪৫৭১ টি ইউনিয়ন পরিষদের সচিব গণ দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বিদেশ ফেরত গণের হোম কোয়ারেন্টাইন, গরীব, অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ এবং তালিকা তৈরি করোনা ভাইরাস প্রতিরোধে ওয়ার্ড কমিটি গঠন ও কার্যক্রম পরিচালনা করে আসছে। জননেত্রীর আহ্বানে কোন রুপ সুরক্ষা সামগ্রী ছাড়াই তৃণমূলে দায়িত্ব পালন কালে ৩ জন ইউপি সচিব শাহাদত বরন করেন।দেশের স্বার্থে জননেত্রীর আহ্বানে আমরা জীবন বাজি রেখে সকল প্রকার দায়িত্ব পালনে আমরা প্রস্তুত।পরিশেষে আমরা করোনা মুক্ত বাংলাদেশ কামনা করি।

এই বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) বেলাব উপ‌জেলার সভাপ‌তি ও কে‌ন্দ্রিয় ক‌মি‌টির সহ দপ্তর সম্পাদক খা‌লেদ মাহমুদ, স‌চিব পাটুলী ইউ‌পি জানান যে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে সারা বাংলাদেশের ৬৪টি জেলার ৪৫৭১ জন ইউ.পি সচিব জীবনের ঝুকিনিয়ে কোন রকম সুরক্ষা ছাড়াই মানবতার সেবায় অগ্রগতী হয়ে দিন রাত নিরলস ভাবে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসনের সাথে কাজ করে যাচ্ছে। তিনি আরো জানান যে, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যুগোপযোগী সিদ্ধান্ত,”করোনায় ঝুঁকি নিয়ে যারা কাজ করবেন তাদের পুরষ্কৃত করা সহ স্বাস্থ্যবীমা প্রদানের ঘোষনা দিয়েছেন।” এমতাবস্থায় ইউনিয়ন পরিষদ সচিবগ‌ণের সার্বিক সুরক্ষা ও স্বাস্থ্যবীমা প্রদান সহ করোনা যোদ্ধা হিসেবে ঘোষিত প্রনোদনার অন্তর্ভুক্ত করনের নিমিত্তে স্থানীয় সরকার মন্ত্রনালয়, জেলা প্রশাসন,উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!