May 6, 2021, 2:56 am

News Headline :
সুজানগর মনিরুল উলুম দাখিল মাদ্রাসায় এতিমদের সাথে ইফতার মাহফিল বাচ্চা নিয়ে মার্কেটে যাওয়ায় ১২ মা-বাবাকে জরিমানা চাটখিলে একাধিক মামলার আসামী ও তার সহযোগী মাদকসহ আটক। ফরিদগঞ্জে মাদ্রাসায় পড়ুয়া  এক  কিশোরীর আত্মহত্যা বারদী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ৫ শত পরিবারের মাঝে চাল বিতরণ করেন দাইয়ান মেম্বার। সোনাগাজীর মজলিশপুরে সেচ্ছাসেবক লীগের কার্যালয় উদ্বোধন ও ইফতার বিতরণ। হাতিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসীর হামলা। শ্রীনগর ষোলঘরে নগদ অর্থ বিতরণ ঘোড়াশালে রেমিট্যান্স যোদ্ধা হারুনের পক্ষে ইফতার বিতরণ বেলাবতে মরহুম হাজী আঃ বাতেন ভূইয়া স্মৃতি সংসদের পক্ষ হতে ইফতার ও দোআ মাহফিল অনুষ্ঠিত

ভৈরবে চিকিৎসকের হয়রানীমূলক মামলায় আটককৃত সাংবাদিক জামিনে মুক্ত

আলমগীর পাঠান, ২৫ এপ্রিল ২০২০: কিশোরগঞ্জের ভৈরবে চিকিৎসকের হয়রানীমূলক ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ ধারার মামলায় আটককৃত সাংবাদিক এম আর রুবেল গত শুক্রবার ( ২৪ এপ্রিল ) বিকেলে বিশেষ আদালতের মাধ্যমে জামিনে মুক্তি পেয়ে বাড়ি ফিরেছেন।
কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ বিষয়ে সরকারি চিকিৎসা কার্যক্রম নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ায় চিকিৎসক তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ ধারা মোতাবেক একটি মামলা দায়ের করেন।
গতকাল ( ২৪ এপ্রিল ) গভীর রাতে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ডাঃ বুলবুল আহম্মদ বাদী হয়ে ভৈরব থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার পর ওই রাতেই পুলিশ ঐ সাংবাদিক কে গ্রেফতার করে, সকাল বেলায় কিশোরগঞ্জ জেল হাজতে প্রেরণ করেন । তিনি দৈনিক ইনকিলাব পত্রিকার ভৈরব প্রতিনিধি।
বিশ্ব মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে পত্রিকার এজেন্টগণ ঢাকা থেকে পত্রিকা আনা বন্ধ করে দেওয়ায়, সাংবাদিক তার নিজস্ব ফেসবুক ওয়ালে ভৈরবে করোনার নমুনা সংগ্রহে গাফিলতি এবং রোগীর সংস্পর্শে আসা শতশত নারী পুরুষ এর নমুনা যত্রতত্র ভাবে সংগ্রহের অভিযোগটি প্রমানাধি সংগ্রহ করে সরকারের দৃষ্টি আকর্ষণ করার জন্য লিখেছিলেন।
মামলার এজহার সূত্রে জানা গেছে, ভৈরবে করোনা সংক্রমণ শনাক্তে নমুনা সংগ্রহ করা হচ্ছে ২০ শয্যার ট্রমা সেন্টারে । সেটি আবার আইসোলেশন ইউনিট হিসেবেও ব্যবহার করা হচ্ছে । করোনায় আক্রান্ত কয়েকজন ওই সেন্টারে চিকিৎসাধীন।
বাদী ডাঃ বুলবুল আহম্মদ সাংবাদিকদের বলেন, ‘করোনার জন্য ভৈরব এখন স্পর্শকাতর এলাকা । এখন পর্যন্ত ৪৩ জন আক্রান্ত হয়েছেন । এর মধ্যে ২১ জন স্বাস্থ্যকর্মী এবং ৯ জন পুলিশের সদস্য । উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটও আছেন আক্রান্তের তালিকায় । আমরা জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছি । অথচ এম আর রুবেল এই বিষয়ে নিজের পত্রিকায় না লিখে মনের মতো করে ফেসবুকে লিখেছেন । এতে আমাদের কর্মীদের মনোবল নষ্ট হয়েছে । ফলে প্রতিকার পেতে আইনের আশ্রয় নিয়েছি ।
তবে পুলিশ হেফাজতে সাংবাদিক এম আর রুবেল বলেন, আমার লেখায় এতটুকু ভুল ছিল না । প্রতিহিংসারও কিছু ছিল না । দেশের মানুষের ভালোর কথা ভেবে প্রমানাধি সংগ্রহ করে সরকারের দৃষ্টি আকর্ষণ করার জন্য লিখেছিলাম ।
ভৈরব থানার অফিসার ইনচার্জ ( ওসি ) মোঃ শাহিন সাংবাদিকদের বলেন, মামলটি হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ ধারায় । এম আর রুবেলকে শুক্রবার সকালে কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়েছিলো।
সাংবাদিক এম আর রুবেলের নামে হয়রানীমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাংবাদিক সমাজ ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!