September 26, 2021, 7:54 am

News Headline :
নরসিংদীতে ১৬ দিন পর করোনায় আরও ১ জনের মৃত্যু সোনারগাঁয়ে বিলুপ্তির পথে দেশীয় প্রজাতির পাখি বিশ্ব নদী দিবস এসডিজি অর্জনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিশাল আনন্দ মিছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনে চাঁদপুরজেলা স্বেচ্ছাসেবকলীগের আলোচনা ঝিকরগাছায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে করণীয় দিক নির্দেশনা প্রদান করেছেন——- প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ দলের নাম ভাঙ্গিয়ে অপকর্মে লিপ্তদের তালিকা করা হচ্ছে মতলব উত্তরে কলাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ হোসাইন শিপুর উদ্যোগে গাছের চারা বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন ও এসডিজি অগ্রগতি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে মোহনপুর ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভা

মানবতার দৃশ্যমান সংগঠক ধারক ও বাহক প্রভাষক ডা: শেখ মহ‌সিন

বিশেষ প্রতিনিধিঃ
কবির ছন্দ যেনো তার জন্যই অবধারিত।
যেমন, মানবতাই শ্রেষ্ঠ ধর্ম, আর মানব সেবায় শ্রেষ্ঠ কর্ম।সমাজের যেখানেই অসঙ্গতি পরিলক্ষিত হয় সেখানেই তিনি সংগতিপূর্ণ করে তুলে ধরার চেষ্টা করেন।
যে দেহে মনুষ্যত্ব বাস করে শুধু সেই প্রকৃত মানুষ।যার দেহের ভিতরে থাকবে না অহংকার, অতি লজ্জা,পর নিন্দা, পরহিংসা, অন্যের ক্ষতিসাধন, অন্যায় মূলক আচরণ, আর এই সবগুলোরই অধিকারী ডাঃশেখ মহসীন।

BDCN24এর সম্পাদক প্রভাষক ডাঃ শেখ মহসীন গতকাল ৩০শে জুন (মঙলবার) এমনই একটি দৃষ্টানতো দেখিয়েছেন যা গনমানুষের মনে জাগরন হয়ে থাকবে।তখন সময় দুপুর ১ টা ১০ মিনিটে একটি সিমেন্ট বোঝাই পিকআপ রাস্তায় চলছিল হঠাৎ করে চাঁদপুর পৌরসভার নতুন বাজার বিদ্যুৎ অফিস ও যমুনা ডিপোর সম্মুখ রাস্তার মাঝে পিকআপ গাড়িটি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ হয়ে যায়। তার ফলে জে,এম সেনগুপ্ত রোড, শহীদ জাবেদ সড়ক ও হাজী মহসীন রোডে দীর্ঘ সাড়িঁতে যানজটের সৃষ্টি হয়ে পড়ে।তখন আশেপাশের মানুষ ও গাড়ির ড্রাইভার দর্শকের মত শুধু তাকিয়ে দেখতে ছিলেন।

এমনই অবস্থায় মানবতার ধারক ও বাহক ডাঃশেখ মহসীন নিজ গাড়ি থেকে তাৎক্ষণিক নেমে ট্রাফিক পুলিশের ভূমিকায় নেমে যায়। নিজের পেশী শক্তি দিয়ে বন্ধ পিকআপ সরানোর জন্য ধাক্কা দিতে থাকে। এই দৃশ্য দেখে আশেপাশের মানুষজন ও এই মহৎ কাজে অংশগ্রহণ করেন। মানবতার সেবক প্রভাষক ডাক্তার শেখ মহসীন স্যার ও তাঁহার সহযোগীদের দীর্ঘক্ষনের আপ্রান প্রচেষ্টায়, নষ্ট হয়ে যাওয়া মাঝ পথে থাকা গাড়িটি ধাক্কিয়ে রাস্তার মাঝখান থেকে নিরাপদ স্থানে রেখে দু’পাশের গাড়িগুলোকে সুশৃংখলভাবে চলাচলের ব্যবস্থা করে দেয়।

এই মানব প্রেমিক দৃশ্য দেখে, চাঁদপুর শহরের অনেক সচেতন মানুষ অবাক হয়ে,নির্বাক দৃষ্টিতে তাকিয়ে তাকিয়ে উনার এই কর্মকাণ্ড দেখে মন থেকে প্রশংসা ও দোয়া করতে থাকে।আসলেই সত্যিকার অর্থে উনি একজন মানবপ্রেমিক

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!