April 11, 2021, 3:32 pm

ময়মনসিংহে ১৪হাজার ২শত টাকা জরিমানা করেছে ম্যাজিস্ট্রেট

ময়মনসিংহ ত্রিশাল সংবাদদাতা:
করোনা হতে সৃষ্ট দুর্যোগ ও মাহে রমজান কে কেন্দ্র করে জেলার সামগ্রিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ময়মনসিংহের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নির্দেশ মোতাবেক নিয়মিত অভিযান পরিচালনা করছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। করোনা ভাইরাস মোকাবিলায় সরকারী নির্দেশনা বাস্তবায়ন ও মাহে রমজানে বাজারে জিনিসপত্রের দাম স্থিতিশীল রাখার জন্য (২৯ এপ্রিল২০) বুধবার সকাল ১০টা থেকে দুপুর ০২টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনিম আক্তার সেনাবাহিনীর সহায়তায় ময়মনসিংহ শহরের নতুনবাজার, বড়বাজার, ছোটবাজার, কাঠগোলা, আজমতপুর বাজার, দাপুনিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। উল্লিখিত প্রতিটি বাজারে মাইকিং এর মাধ্যমে সামাজিক দুরত্ব নিশ্চিত করা হয়। ক্রেতা এবং বিক্রেতা উভয়কেই গ্লাবস এবং মাস্ক না পরার কারনে মৌখিকভাবে সর্তক করা হয়। ফলের দোকানে ও বাজারগুলোতে পণ্যমুল্য চেক করা হয়।
এসময় কাঠগোলা বাজারে সিমেন্টের দোকান, সেলুন, বড়বাজার কাঠের দোকান এবং ফলের দোকানে অধিক মূল্য রাখার কারনে ৫টি মামলায় ৫হাজার ২শত টাকা অর্থদন্ড আদায় করা হয়।
অপরদিকে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সেগুফতা মেহনাজ ময়মনসিংহ শহরের মেছুয়া বাজার, বড়বাজার, ছোটবাজার, দুর্গাবাড়ি, স্বদেশী বাজার, কাচারি ঘাট বাজার, আকুয়া বাইপাস, ফুলবাড়িয়া রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
বাজারগুলোতে দ্রব্যমূল্যের দাম বেশি রাখা হচ্ছে কিনা তা যাচাই করা হয়।
এসময় চকবাজারে কসমেটিকস এর দোকান, ছোট বাজারে স্টেশনারি দোকান, ট্রাংকপট্টি রোডে সেলুন খোলা রাখার কারনে ৯ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়।
অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট আয়েশা হক জানান, নিত্যপণ্যের মুল্য স্থিতিশীল, সামাজিক দুরত্ব নিশ্চিত ও মানুষকে তাদের ঘরে রাখতে এই অভিযান চলছে এবং আইন অমান্যকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযান অব্যাহত রয়েছে। তিনি জনগণকে অহেতুক ঘোরাঘুরি না করে সরকারি নির্দেশনা মানতে আহবান জানান।

রুবেল আকন্দ
ত্রিশাল সংবাদদাতা:

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!