April 17, 2021, 8:48 pm

যুক্তরাষ্ট্র ২৪ ঘণ্টায় ১২০০ জনের মৃত্যু

খারাপ সময়ের দিকে এগিয়ে যাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের দেশ মার্কিন যুক্তরাষ্ট্র চিন্তার ভাঁজ বাড়াচ্ছে ট্রাম্পের কপালে। জন হপকিন্স’র তথ্য অনুসারে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২০০ জনের। মারণ করোনার দাপটে এখনো পর্যন্ত দেশটিতে প্রায় সাত হাজার মানুষ মারা গেছেন। প্রতিদিনই মৃত্যু মিছিল অব্যাহত ট্রাম্পের দেশে।

জানা গেছে, মারণ করোনা গত বছর ডিসেম্বর মাসের শেষদিকে চীনের উহান প্রদেশে প্রথম ছড়িয়ে পড়েছিল। আর সেই সময় উহান প্রদেশসহ চীনের বিভিন্ন অংশ থেকে প্রায় চার লাখ ৩০ হাজার মার্কিন নাগরিক বিমানে করে আমেরিকা এসেছিলেন।

ফলে চীন সেই সময় ভাইরাস সম্পর্কিত যাবতীয় তথ্য চেপে যাওয়ায় এই ৪ লাখ ৩০ হাজার মার্কিন নাগরিকদের কোনো রকম পরীক্ষা নিরীক্ষা ছাড়াই দেশে প্রবেশ করানো হয়েছে। ফলে এমন অবস্থায় গভীর সঙ্কটে ট্রাম্পের দেশ আমেরিকা। রবিবার আমেরিকার নিউইয়র্ক টাইমসে প্রকাশিত তথ্যে নতুন এই খবর জানা গেছে।

আগামী সপ্তাহ থেকেই করোনায় মৃত্যুমিছিল শুরুর আশঙ্কা মার্কিন প্রশাসনের। মার্কিন প্রশাসনের আশঙ্কা, করোনায় আমেরিকায় এক লক্ষ থেকে আড়াই লক্ষ পর্যন্ত মানুষের মৃত্যু হতে পারে। করোনা প্রসঙ্গে ডোনল্ড ট্রাম্প জানিয়েছিলেন, আগামী ২ সপ্তাহ আমেরিকার কাছে অত্যন্ত যন্ত্রণাদায়ক হতে চলেছে। এই প্রসঙ্গে তিনি বলেন, সামনের ২ সপ্তাহ আমাদের কাছে খুবই যন্ত্রণদায়ক হতে চলেছে৷ আমাদের শক্তির পরীক্ষা হবে। পরিস্থিতির মোকাবেলার সবরকম চেষ্টা করা হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!