September 23, 2021, 3:37 am

News Headline :
নোয়াখালী জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত নোয়াখালীতে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার কোম্পানীগঞ্জে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক নৌকার পক্ষে ভোট করায় হামলার অভিযোগ, আহত-৫ চাটখিলে টাকা হারালেন অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে টাকা ছিনতাইকালে গ্রেফতার-২ দিনাজপুরে ব্লক ও বাটিক প্রিন্টিং প্রশিক্ষন কোর্সের উদ্বোধন দিনাজপুরে নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু দিনাজপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের লিফট ও জেলা লিগ্যাল এইড অফিসে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের শুভ উদ্বোধন

রাজবাড়ী‌তে করোনায় আক্রা‌ন্তের সংখ্যা ৩শ ছাড়া‌লো মোট আক্রান্ত ৩২১ জন।

আনোয়ারুল ইসলাম (আনোয়ার) রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ রাজবাড়ী‌তে ক‌রোনা রোগী সনাক্ত হবার আড়াই মা‌সে ৩২১ জন ক‌রোনা আক্রান্ত রোগী সনাক্ত হ‌য়ে‌ছে। এতে উ‌দ্বেগ দেখা দি‌য়ে‌ছে স‌চেতন মহ‌লের ম‌ধ্যে।
আক্রা‌ন্তের তা‌লিকায় র‌য়ে‌ছে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), ভূ‌মি কর্মকর্তা, ডাক্তার, পু‌লিশ, সাংবা‌দিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। এ‌দি‌কে ‌জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দি‌ন দি‌ন উ‌ল্লেখ্যহা‌রে বাড়‌লেও বা‌ড়ে নাই স‌চেতনতা। রাস্তা-ঘাট, হাট-বাজার, ‌দোকান-পার্টসহ প্র‌তি‌টি স্থা‌নে র‌য়ে‌ছে মানু‌ষের আনা গোনা। মান‌ছেন না সামা‌জিক দুরত্ব, শুধু মাস্ক পড়ার মধ্যেই সীমাবদ্ধ থাক‌ছেন জনগণ। ত‌বে অ‌নেক‌কে সেই মাস্ক পড়‌তেও দেখা যায়‌নি। এছাড়া সামা‌জিক দুরত্ব নি‌শ্চিত কর‌তে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতাও দেখা যায়‌নি।সি‌ভিল সার্জন কার্যাল‌য়ের সব‌শেষ তথ্য অনুযায়ী, ১৭ থে‌কে ২১ জুন পর্যন্ত রাজবাড়ী‌তে ১শ জন ক‌রোনা রোগী সনাক্ত হ‌য়ে‌ছে। এরম‌ধ্যে সদের ৫৭, পাংশা ১১, বা‌লিয়াকা‌ন্দি‌তে ১০, কালুখালী‌তে ১৮ ও গোয়াল‌ন্দে ৪ জন। এছাড়া এখন পর্যন্ত প্রায় সা‌ড়ে ৩ হাজা‌রের বে‌শি নমুনা পরীক্ষা ক‌রা হ‌য়ে‌ছে এবং জেলায় মোট আক্রান্ত ৩২১ জন
স‌চেতন মহলসহ বি‌ভিন্ন শ্রেনী পেশার মানুষ উ‌দ্বেগ প্রকাশ ক‌রে ব‌লেন, রাজবাড়ী‌তে যে হা‌রে ক‌রোনা রোগীর সংখ্যা বাড়‌ছে, তা‌তে ভয়াবহ রুপ ধারন কর‌বে। তারা কোন ভা‌বেই স‌চেতন হ‌চ্ছে না। এ‌দি‌কে সংক্রমন নিয়ন্ত্রণ ও সামা‌জিক দুরত্ব নি‌শ্চিত করে‌তে প্রশাসন ও আইন শৃঙ্খলা বা‌হিনীর কোন নজরদা‌রি দেখ‌ছেন না। ব্যা‌ক্তিগত ভাবে শহ‌রে জনস‌চেতনা ও সামা‌জিক দুরত্ব নি‌শ্চিত কর‌তে কাজী ইরাদত আলী মাইকে প্রচার ও স্বেচ্ছাসেবক‌দের মাধ্য‌মে সংক্রমন নিয়ন্ত্র‌ণে দীর্ঘ‌দিন কাজ কর‌লেও সেটা বন্ধ ক‌রে দেয়া হ‌য়ে‌ছে। এখনই লকডাউন‌ দেয়াসহ প্র‌য়োজনী ব্যবস্থা না করা হ‌লে ক‌ঠিন প‌রিন‌তি হ‌বে রাজবাড়ী বাসীর জন্য।
রাজবাড়ীর সি‌ভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম ব‌লেন, দিন যা‌চ্ছে আক্রা‌ন্তের সংখ্যা বাড়‌ছে। এখন সব‌চে‌য়ে বে‌শি আক্রান্ত হ‌চ্ছে সদর উপ‌জেলায়। জেলায় ৩শ ছা‌ড়ি‌য়ে‌ছে আক্রা‌ন্তের সংখ্যা। এখন জনগণ নি‌জে থে‌কে স‌চেতন না হ‌লে, সংক্রম‌নের হার আ‌রো বাড়‌তে থাক‌বে। তাই একান্ত জরুরী প্র‌য়োজন ছারা ঘর থে‌কে বাই‌রে বের না হওয়া উত্তম বলে মনে করেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!