April 11, 2021, 4:44 pm

রাসিকের বিভিন্ন উদ্যোগে সুফল পাচ্ছেন মহানগরবাসীঃ মেয়র লিটন

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, করোনা মোকাবেলায় শুরু থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। যার ফলে রাজশাহী মহানগরী আজও করোনামুক্ত। দীর্ঘদিন জমে থাকা ড্রেনের কাঁদামাটির স্তর ড্রেনর পানি প্রবাহ বাঁধাগ্রস্থ করছিল। বর্ষা মৌসুমে ড্রেনের পানি প্রবাহ অব্যাহত রাখতে নগরীর সকল ড্রেনসমূহের কাঁদামাটি অপসারণ কার্যক্রম অব্যাহত রয়েছে। যার সুফল ভোগ করবে মহানগরবাসী। ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। মশক নিয়ন্ত্রণে বিশেষ অভিযানসহ সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করা হবে। নগরীর উত্তরমুখী প্রধান নর্দমাসমূহ পুনঃখননে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হবে।

রোববার বিকেলে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভায় এসব কথা বলেন মেয়র।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন, করোনা মোকাবেলায় ও মহানগরীকে পরিচ্ছন্ন রাখতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা। করোনা পরিস্থিতিতে ঝুঁকিপূর্ণকাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের কাজের উৎসাহ বৃদ্ধিতে প্রত্যেককে এককালীন এক হাজার টাকা প্রণোদনা দেওয়া হবে। যারা ভালো কাজ করছেন, যথা সময়ে তাদের মূল্যায়ন করা হবে।

সভায় মহানগরীর দক্ষিণ হতে উত্তরমুখী প্রধান প্রধান নর্দমা ও কালভাটসমূহের চলমান পরিস্কার কাজের অগ্রগতি সম্পর্কে আলোচনা, ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে আয়োজিত সভায় কমিটির সদস্য ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক সুমন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহাবুবুল হক পাভেল, কমিটির সদস্য সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম খান, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ নিজামুল হোদা, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং মোঃ সাজ্জাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!